আম্পান বিধ্বস্ত উপকূলে ভালোবাসার মঞ্চ


219 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আম্পান বিধ্বস্ত উপকূলে ভালোবাসার মঞ্চ
আগস্ট ৭, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

জাতি, ধর্ম বর্ণ নির্বশেষে সহমর্মিতা ও সহানুভূতি প্রচার ও প্রসারের লক্ষ্যে আম্ফান বিধ্বস্ত সাতক্ষীরা উপকূলের বাসিন্দাদের পাশে দাঁড়িয়েছে ভালোবাসার মঞ্চ। উপকূলের দূর্দশাগ্রস্থ অভাবী মানুষদের মাঝে কোরবানীর মাংস বিতরণের মধ্য দিয়ে সহানুভূতির হাত বাড়িয়েছে স্বেচ্ছাসেবী মানবিক এ সংগঠণটি।

ভালোবাসার মঞ্চ বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির খান বলেন, ভালোবাসা ও সহমর্মিতার প্রচার ও প্রসারই আমাদের লক্ষ্য। দুই মাস আগে প্রাকৃতিক দূর্যোগ আম্ফান সাতক্ষীরা উপকূলকে বিধ্বস্ত করেছে। এখান বাসিন্দারা দারুণ কষ্টে রয়েছেন। কষ্টে থাকা এসব মানুষগুলো ঈদের সময় অনেকেই কোরবানী করতে পারেনি। আবার অনেকেই পরিবার নিয়ে ঠিকমত মাংস ভাত খেতে পারেনি। মূলত তাদের খাবারের সঙ্গে একবেলা মাংস তুলে দিতে সাতক্ষীরা উপকূলীয় বাসিন্দাদের জন্য দুটি গরু কোরাবানী করে তাদের মাঝে মাংস বিলিয়ে দেওয়ার চেষ্টা করেছে।

শ্যামনগর উপজেলা সদরে নকিপুর খাদ্য গুদাম প্রাঙ্গনে ভালোবাসার মঞ্চের পক্ষ থেকে দুটি গরু কোরবানী করা হয়। পরে গাবুরা ইউনিয়নের দাতিনাখালী, হরিশখালি, তালা সদরের শিবপুর, মাঝিয়াড়া, খড়েরডাঙ্গা এলাকার বাসিন্দাদের মাঝে ওই মাংস বিতরণ করা হয়।

এ সময় ভালোবাসার মঞ্চ বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির খান, সাংগঠনিক সম্পাদক আব্দুল বারী ওপেল, সদস্য শুভ এডাম, মো. ইসতিয়াক, সাতক্ষীরা শাখার উপদেষ্টা অ্যাড.শেখ তামিম আহম্মেদ সোহাগ, সভাপতি আকরামুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিদুর রহমান, শ্যামনগর খাদ্যগুদাম কর্মকর্তা আমিনুর রহমান বুলবুল, ভালোবাসার মঞ্চের সাতক্ষীরা শাখার কর্মী রবিউল ইসলাম শুভ, সাহাবুদ্দিন, ফারুক খাঁন, ইয়ারুল ইসলাম, জাহিরুল সরদার, রুবেল মোল্লাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

ভালোবাসার মঞ্চ বাংলাদেশের সাংগঠণিক সম্পাদক আব্দুল বারী ওপেল বলেন, যদি নিজেদের শক্তি দিয়ে আমরা মানুষের পাশে দাঁড়াতে পারি তবে কোন সমস্যা, সমস্যা নয়। কোরবানী ঈদ উপলক্ষ্যে গত রোববার (২ আগষ্ট) ভালোবাসার মঞ্চের কর্মীরা সাতক্ষীরা উপকূলের মানুষদের জন্য সামান্য আয়োজন করেছে। মূলত ভালোবাসা ও সহমর্মিতা প্রকাশই আমাদের লক্ষ্য।

#