আম্ফান ও কোভিড-১৯ এর ফলে ঝুঁকিপূর্ণ পরিবারের মাঝে হাইজিন কিট ও অর্থ সহায়তা প্রদান


108 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আম্ফান ও কোভিড-১৯ এর ফলে ঝুঁকিপূর্ণ পরিবারের মাঝে হাইজিন কিট ও অর্থ সহায়তা প্রদান
জুলাই ৩১, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আইরিশ এইড ও ক্রিচিয়ান এইড বাংলাদেশ এর আর্থিক সহায়তায় ৩০.০৭.২০২০ তারিখ বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স ঘূর্ণিঝড় আম্ফান ও কোভিড-১৯ এর ফলে অত্যন্ত ঝুঁকিপূর্ণ ৪৭০ পরিবারের মাঝে প্রতিজনকে ৩০০০/= টাকা হিসাবে মোট ১,৪১০,০০০ টাকা বিতরণ করার জন্য সকাল ১০:০০ ঘটিকায় জেলা প্রশাসকের কার্যালয়ে বিকাশ এর মাধ্যমে উক্ত কার্যক্রমের শুভ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক জনাব মোঃ বদিউজ্জামান। উক্ত উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিডর্স এর নির্বাহী পরিচালক জনাব মোহন কুমার ম-ল, প্রগতির নির্বাহী পরিচালক জনাব আশেক-ই-ইলাহী, প্রেরণা নারী উন্নয়ন সংগঠনের নির্বাহী পরিচালক জনাব সম্পা গোস্বামী।
একই দিনে ১১:৩০ টায় কালিগঞ্জ উপজেলা চত্বরে হাইজিন কিট বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান জনাব সাঈদ মেহেদী। এ সময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, সাংবাদিক সমিতির সভাপতি জনাব আনোয়ার হোসেন, লিডর্স এর প্রকল্প সমন্বয়কারী জনাব রনজিত কুমার ম-ল
বিকাল ৩:০০ টায় শ্যামনগর উপজেলা চত্বরে হাইজিন কিট বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা নর্িাহী কর্মকর্তা জনাব আ ন ম আবুজার গিফারী। এ সময় উপস্থিত ছিলেন লিডার্স এর প্রোগ্রাম ম্যানেজার জনাব সুলতানুজ্জামান, এ্যাডমিন অফিসার জনাব অসিত কুমার ম-ল।
হাইজিন কিট ও অর্থ সহায়তা প্রদানের ৩০০০ হাজার নগদ টাকা বিকাশের মাধ্যমে এবং হাইজিন কিট যার মধ্যে থাকছে ৫ পিছ সাবান, ১ টি হ্যান্ড সেনিটাইজার, ৫ পিছ মাস্ক এবং ১ প্যাকেট স্যনিটারি ন্যাপকিন বিতরন করা হয়। প্রকল্পের আওতায় প্রতিজনকে ৩০০০ টাকা এবং হাইজিন প্যাকেজ হিসাবে মোট ২৫৬২ জনকে বিতরণ করা হবে।
মূলত প্রকল্পটি সাতক্ষীরা জেলার দুটি উপজেলা কালিগঞ্জ ও শ্যামনগরের ১১ টি ইউনিয়নে লিডার্স এর অধীনে ৫ টি নারী নেতৃত্ব সংগঠনের মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে।