আর্জেন্টিনার বিদায়


311 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আর্জেন্টিনার বিদায়
আগস্ট ১১, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
কোয়ার্টার ফাইনালে যাওয়ার জন্য জয়ের কোনো বিকল্প ছিল না আর্জেন্টিনার। অথচ অসংখ্য সুযোগ নষ্ট করে হন্ডুরাসের সঙ্গে ১-১ গোলে ড্র করে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে আর্জেন্টিনার। অন্যদিকে, সমান চার পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে হন্ডুরাস।

বুধবার রাতে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলা আর্জেন্টিনা কোনো সুযোগই কাজে লাগাতে পারেনি। তাদের সবচেয়ে বেশি হতাশ করেছে আক্রমণভাগের দুই ভরসা জোনাথান কায়েরি ও আনহেল কোয়েররা। ৩৮তম মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন কায়েরি। এর দুই মিনিট পর ডি বক্সের ভেতর থেকে গোলরক্ষক বরাবর মেরে সুযোগ হাতছাড়া করেন কোয়েররা। প্রমার্ধের শেষ দিকে সুযোগ পেলেও আর্জেন্টাইন গোলরক্ষকের দক্ষতায় এগিয়ে যাওয়া হয়নি হন্ডুরাসের।

দ্বিতীয়ার্ধে ৫৪তম মিনিটে মার্সেলো পেরেরার ফাউলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। তবে কোরেয়ার শট পোস্টে লেগে বাইরে গেলে এগিয়ে যাওয়ার সুযোগটি নষ্ট হয়। ৭২তম মিনিটে আবার পেনাল্টি পায় হন্ডুরাস। এবার আর ফেরাতে পারেননি রুয়ি। লুজানোর শট তাকে ফাঁকি দিয়ে পৌঁছায় জালে। যোগ করা সময়ে ফ্রি-কিক থেকে মার্তিনেসের গোলে সমতা ফেরায় আর্জেন্টিনা। তবে প্রথম দুই রাউন্ড শেষে গোল ব্যবধানে আর্জেন্টিনার চেয়ে এগিয়ে থাকায় শেষ আট নিশ্চিত হয় হন্ডুরাসের। সমান পয়েন্ট থেকেও অলিম্পিক থেকে বিদায় নেয় ২০০৪ ও ২০০৮ আসরের অলিম্পিক চ্যাম্পিয়নরা।