আর্জেন্টিনার বিপক্ষে ইকুয়েডরের চমক দেখানো জয়


360 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আর্জেন্টিনার বিপক্ষে ইকুয়েডরের চমক দেখানো জয়
অক্টোবর ৯, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
এক মিনিটের মধ্যে দুই গোল! স্তব্ধ হয়ে গেল স্টেডিয়াম ভর্তি স্বাগতিক দর্শকরা। সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে তাদের নিজেদের মাঠে ২-০ গোলে হারিয়ে চমক দেখিয়েছে ইকুয়েডর। দেশটির ফুটবল ইতিহাসে আর্জেন্টিনার মাটিতে তাদের বিপক্ষে এটা প্রথম জয়।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও গোলের দেখা মিলছিল না। তবে ৮১তম মিনিটে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে দেন সেন্টার ব্যাক ফ্রিকসন এরাসো। এক মিনিটের মধ্যেই পাল্টা আক্রমণ থেকে গোল করে জয় নিশ্চিত করেন ফেলিপে কাইসেদো।

বুয়েনস আয়ারসে বাংলাদেশ সময় শুক্রবার সকালে ম্যাচের দশম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল অতিথিরা। তবে জেফারসন মনতেরোর শট পোস্টের বাইরে দিয়ে যায়।

১৭তম মিনিটে আগুয়েরোকে গোল বঞ্চিত করেন ইকুয়েডর গোলরক্ষক। এর দুই মিনিট পরেই চোট পেয়ে মাঠ ছাড়তে হয় আগুয়েরোকে। দলের সবচেয়ে বড় তারকা মেসির চোটের কারণে তার ১০ নম্বর জার্সি পরেই খেলছিলেন দারুণ ফর্মে থাকা ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার।

প্রথমার্ধে পাল্টা আক্রমণে আরেকটি সুযোগ তৈরি করেছিল ইকুয়েডর। বিরতির পরেও প্রথম ভালো সুযোগটি পেয়েছিল তারা। তবে ক্রিস্তিয়ান নোবোয়া পোস্টের বাইরে বল মেরে তা নষ্ট করেন।

আর্জেন্টিনার হাভিয়ের মাসচেরানো আর আনহেল দি মারিয়া এরপর দুটি সুযোগ নষ্ট করেন।

এরপরই এক মিনিটের মধ্যে দুই গোলে হতভম্ব হয়ে যায় জেরার্দো মার্তিনোর দল। নয় মিনিট বাকি থাকতে এরাসো নিচু হেডে গোলরক্ষক সের্হিও রোমেরোকে পরাস্ত করেন। আর ভালেন্সিয়ার পাস থেকে বল পেয়ে খুব কাছ থেকে জালে জড়াতে কোনো ভুল করেননি কাইসেডো।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের আরেক পরাশক্তি ব্রাজিলও ২-০ গোলে হেরে যায় চিলির কাছে।

এর আগে বলিভিয়াকে ২-০ গোলে হারায় উরুগুয়ে।

বাররানকিয়াতে পেরুকে একই ব্যবধানে হারাতে কলম্বিয়াকে জয় করতে হয়েছে উচ্চ তাপমাত্রাও।

অন্য ম্যাচে দেলরিস গনসালেসের একমাত্র গোলে ভেনেজুয়েলাকে হারায় প্যারাগুয়ে।