আর্জেন্টিনা হারলেও, জার্মানিকে এক হালি দিয়ে জিতল ব্রাজিল


92 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আর্জেন্টিনা হারলেও, জার্মানিকে এক হালি দিয়ে জিতল ব্রাজিল
জুলাই ২৩, ২০২১ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

টোকিও অলিম্পিকে নিজেদের ১ম ম্যাচেই হোঁচট খেলো আর্জেন্টিনা। অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হেরেছে আলবিসেলেস্তেদের যুব দল। অন্যদিকে, চিরপ্রতিদ্বন্দ্বীদের হারের দিনে দারুণ এক জয় পেয়েছে ব্রাজিল। জার্মানিকে ৪-২ গোলে হারিয়েছে তারা।

টোকিও অলিম্পিকের শুরুটা দুর্দান্ত হলো ব্রাজিলের। এদিন পাঁচ বছর আগে রিও ডি জেনিরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে জার্মানির বিপক্ষেই ফাইনালে নেমেছিল ব্রাজিল। ম্যাচের শুরুতেই দলকে লিড এনে দেন রিচার্লিসন। প্রথমার্ধে তুলে নেন হ্যাটট্রিক। বিরতির পর দুই গোল শোধ করেও ঘুরে দাঁড়াতে পারেনি জার্মানি। রিচার্লিসনের হ্যাটট্রিকে টোকিও অলিম্পিকে জার্মানিকে উড়িয়ে দিল ব্রাজিল।

অন্যদিকে জার্মানির পক্ষে গোল দুইটি করেছেন নাদিয়েম আমিরি ও রাগনার অ্যাক। এর আগে, ২০১৬ সালে রিও দে জেনেইরো অলিম্পিকের ফুটবল ইভেন্টে এই জার্মানিকেই টাইব্রেকারে হারিয়ে স্বর্ণ জিতেছিল ব্রাজিল। অনূর্ধ্ব-২৩ দল নিয়ে হওয়া এই ফুটবল ইভেন্টে প্রতিটি দল তিনজন সিনিয়র ফুটবলারদের নিতে পারে। সেই নিয়ম অনুসারে ব্রাজিল অলিম্পিক দলে সুযোগ পেয়েছেন সিনিয়র তিনজন। নেতৃত্বও দিয়েছেন অভিজ্ঞ দানি আলভেস।

এদিন ম্যাচের সপ্তম মিনিটেই ব্রাজিলকে এগিয়ে নেন রিচার্লিসন। এর সাত মিনিট পর আরানা গুইলের্মের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এরপর ৩০ মিনিটের মাথায় পেয়ে যান হ্যাটট্রিক। চুনহা মাথেউসের বাড়ানো বল ধরে স্কোরলাইন ৩-০ করেন রিচার্লিসন।

বিরতি থেকে ফিরে দুই গোল শোধ করে খেলা জমিয়ে তোলে জার্মানি। দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে প্রথমে নাদিয়েম আমিরি ব্যবধান কমান। এরপর ৮৩তম মিনিটে রাঙ্গনার আচের গোলে লড়াইয়ের আভাস দেয় গেলবারের রানার্সআপরা। কিন্তু শেষ পর্যন্ত আশা জাগিয়েও সাফল্য পায়নি। পাল্টা গোল করে ব্রাজিলকে জয় উপহার দিয়েছেন পাউলিনিয়ো।

অনূর্ধ্ব-২৩ দলের এই প্রতিযোগিতায় দিনের অন্য ম্যাচে সাপ্পোরো দেমো স্টেডিয়ামে ‘সি’ গ্রুপে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়া। ফ্রান্সকে ৪-১ গোলে হারিয়েছে মেক্সিকো। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্বাগতিক জাপান ১-০ গোলে জিতেছে। আর স্পেন ও মিশরের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

অন্যদিকে, জাপানের সোপ্পোরো ডোমে এদিন শুরুতেই বিপদে পড়ে আর্জেন্টিনা। ম্যাচের মাত্র ১৪ মিনিটের মাথায় ওয়েলসের গোলে লিড নেয় অস্ট্রেলিয়া। প্রথমার্ধ্বে ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় দু’দল। গোল শোধের মরিয়া চেষ্টা চালায় আর্জেন্টিনা। তবে উল্টো ৮০ মিনিটে আরেকটি গোল হজম করতে হয় বাতিস্তার দলকে। টিলিও’র গোলে ব্যবধান হয় ২-০। শেষপর্যন্ত এই স্কোরলাইনেই শেষ হয় ম্যাচ।