আলোচনা বিফলে, মেসিকে ছাড়বে না বার্সা


173 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আলোচনা বিফলে, মেসিকে ছাড়বে না বার্সা
সেপ্টেম্বর ৩, ২০২০ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ঝড় ওঠার সম্ভাবনা ছিল। কিংবা বোমা ফাঁটার। মেসির বাবা জর্জ মেসি এবং বার্সেলোনা প্রেসিডেন্ট মারিও বার্তামেউ আলোচনায় বসেছিলেন। একটা বড় খবর আসতে পারে, এই চিন্তায় সকাল থেকে পরিবেশ খানিকটা স্তব্ধ ছিল। মনোযোগ আটকে ছিল ওই আলোচনার দিকে। কিন্তু মেসির বাবা ও এজেন্ট জর্জ এবং বার্সা প্রেসিডেন্ট বার্তামেউয়ের আলোচনা বিফলে গেছে।

দুই ঘণ্টা আলোচনা করেও নরম হয়নি কোন পক্ষ। বার্সেলোনা কোন মূল্যেই মেসিকে ছাড়তে রাজি নয়। এ বিষয়ে আলোচনা করতেও আগ্রহী না। অন্যদিকে মেসির বার্সায় থাকারও কোন সুযোগ দেখেন না তার বাবা। দুই পক্ষের প্রতিনিধিই তাদের জায়গায় শক্ত অবস্থান নিয়েছেন। সমঝোতার পথ তৈরি হওয়া থেকে তারা তাই এখনও বেশ দূরে।

বুধবার স্থানীয় সময় বিকালে বার্সেলোনার ক্লাব অফিসে আলোচনায় বসেন মেসির বাবা জর্জ ও বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেপ মারিও বার্তামেউ। ওই সভায় অনুমিতভাবেই মেসিকে ফ্রি এজেন্টে ছেড়ে দেওয়ার কথা তোলেন তার বাবা। কিন্তু বার্তামেউ জানিয়ে দিয়েছেন, মেসির ফ্রিতে দল ছাড়ার সময় ১০ জুন শেষ হয়েছে।

ক্লাবের সঙ্গে মেসির বর্তমান চুক্তি আগামী মৌসুম পর্যন্ত। ৭০০ মিলিয়নের রিলিজ ক্লজ ছাড়া মেসির তাই বার্সা ছাড়ার সুযোগ নেই। এর আগে বার্সার কিছু বোর্ড পরিচালক মেসিকে বিক্রির পক্ষে অবস্থান নিয়েছিলেন। সেই অর্থ দিয়ে বার্সার পুর্নগঠনের পরামর্শ দিয়েছিলেন তারা। আলোচনার এক পর্যায়ে তাই মেসিকে বিক্রি করে দেওয়ার কথা উঠলেও বার্তামেউ রাজি হননি। তিনি জোর দিয়েই বলেছেন, মেসিকে বিক্রির ব্যাপারে কোন আলোচনা নয়। খবর: মার্কা

বার্তামেউয়ের সঙ্গে এই আলোচনা করতে আর্জেন্টিনার রোজারিও থেকে উড়ে এসেছিলেন মেসির বাবা। সঙ্গে মেসির ভাই ও তার পরামর্শক রদ্রিগো মেসিও ছিলেন। বার্সা বোর্ড পরিচালক জাভিয়ের বোর্দাস ওই সভায় ছিলেন বলেও মনে করা হচ্ছে। মেসি তার ক্লাব ছাড়ার সিদ্ধান্তে এখনও অনড়। দুই পক্ষের আলোচনাও ভেস্তে গেছে। এখন কি তবে আইনি লড়াই?