আশাশুনিতে উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী ১৯ জন


383 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনিতে উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী ১৯ জন
জানুয়ারি ২৬, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আশাশুনি উপজেলায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ৩, ভাইস চেয়ারম্যান ১১ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জনের নাম শোনা যাচ্ছে। ভাইস চেয়ারম্যান প্রার্থীদের অনেকেই ইতিমধ্যে মাঠে নেমে ভোট ও সমর্থন প্রার্থনা করে বেড়াচ্ছেন।
জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে নড়াচড়া শুরু হয়। নির্বাচন কমিশন উপজেলা নির্বাচনের তফশীল ঘোষণার ব্যাপারে ইতিবাচক ঘোষণা দেওয়ার সাথে সাথে সম্ভাব্য প্রার্থীরা মাঠে নেমে ভোট ও সমর্থন প্রার্থনার পাশাপাশি দলীয় মনোনয়ন পেতে জোর প্রচারনা, গণ সংযোগ, পথ সভা ও মতবিনিময় সভা শুরু করেছেন। দলীয় মনোনয়ন প্রাপ্তির উপর অনেকেই নির্বাচনে দাঁড়ানো না দাঁড়ানোর বিষয়টি ছেড়ে দিলেও কেউ কেউ প্রয়োজনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নিতে প্রস্তুতি নিচ্ছেন বলে জনশ্রুতিতে জানাযাচ্ছে। এ পর্যন্ত বিভিন্ন ভাবে যাদেরকে মাঠে পাওয়া গেছে কিংবা নির্বাচনে নামার ব্যাপারে নাম শোনা যাচ্ছে তাদের তালিকা নি¤েœ দেওয়া হলো।
উপজেলা চেয়ারম্যান ঃ
১। বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ বি এম মোস্তাকিম। ২। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান এড. শহিদুল ইসলাম পিন্টু, ৩। উপজেলা আ’লীগের সাংগঠনি সম্পাদক ও খাজরা ইউপি চেয়ারম্যান আলহাজ¦ শাহ নেওয়াজ ডালিম এবং বিএনপি জোট নির্বাচনে আসলে বিগত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী জামাত নেতা নুরুল আফসার মোঃ মোর্তজা ও অপর প্রতিদ্বন্দ্বিতাকারী বিএনপি উপজেলা সভাপতি ইউপি চেয়ারম্যান এস এম রফিকুল ইসলামের নাম শোনা যাচ্ছে।
উপজেলা ভাইস চেয়ারম্যান ঃ
১। উপজেলা কৃষকলীগ সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা সেলিম, ২। উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ বাচ্চু, ৩। উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলি, ৪। জেলা কৃষকলীগ সাংগঠনিক সম্পাদক এন এম বি রাশেদ সরোয়ার শেলী, ৫। বিশিষ্ট ব্যবসায়ী স ম ফিরোজ আহম্মেদ, ৬। উপজেলা আ’লীগ সহ-সভাপতি জি এম আক্তারুজ্জামান, ৭। উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক মতিলাল সরকার, ৮। গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সাংবাদিক তোতা, ৯। মিহির কান্তি সরকার ১০। অর্জুন কুমার এবং বিএনপি জোট নির্বাচনে আসলে ১১। জামাত নেতা বর্তমান ভাইস চেয়ারম্যান এড. শহিদুল ইসলাম বাচ্চু।
মহিলা ভাইস চেয়ারম্যান ঃ
১। সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন যুব মহিলালীগ সভাপতি পারভিন নাসিমা আক্তার শিল্পী, ২। ইউনিয়ন যুব মহিলালীগ সাধারণ সম্পাদক মোসলেমা খাতুন মিলি ও ৩। ইউপি সদস্য, উপজেলা পরিষদের সংরক্ষিত আসনে নির্বাচিত সদস্য হেনা গাজী।
এছাড়া সময় যত কাছে আসবে তত নতুন মুখের আবির্ভাব ঘটতে পারে। এতে বোদ্ধাদের অভিমত আরও কিছু নতুন মুখের আবির্ভাব ঘটলেও দলীয় মনোনয়ন ঘোষণার পর অনেক প্রার্থী বসে যেতে পারেন। সময় বলে দেবে আশাশুনিতে প্রার্থী সংখ্যা কত হবে।

#