আশাশুনিতে কপোতাক্ষ নদের বেঁড়িবাধ ভেঙ্গে তিনটি গ্রাম প্লাবিত


517 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনিতে কপোতাক্ষ নদের বেঁড়িবাধ ভেঙ্গে তিনটি গ্রাম প্লাবিত
আগস্ট ৮, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

নূরুজ্জামান রিকো  :
সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুড়িকাউনিয়া এলাকায় প্রবল জোয়ারের চাপে কপোতাক্ষ নদের বেড়িবাধ ভেঙ্গে তিনটি গ্রামের নিম্নঅঞ্চল প্লাবিত হয়েছে। তলিয়ে গেছে এক হাজার বিঘা মৎস্য ঘের ও ফসলি জমি।

সোমবার দুপুরের উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাউনিয়া গ্রামের ৭/২ নং পোল্ডারের কাছে কপোতাক্ষ নদের প্রায় দুই’শ হাত বেড়িবাধ নদীগর্ভে বিলীন হয়ে যায়। এতে কুড়িকাউনিয়া, প্রতাপনগর ও শ্রীপুর গ্রামের নিম্ন অঞ্চল প্লাবিত হয়।

স্থানীয় বাসিন্দারা জানান, বাধটি আগে থেকেই ঝুঁকিপূর্ণ ছিল। হঠাৎ দুপুরের জোয়ারে বাধ নদী গর্ভে ধসে পড়ে। এতে তিনটি গ্রামের নিম্নাঞ্চলের অন্তত এক হাজার বিঘা মৎস্য ঘের ও ফসলি জমি প্লাবিত হয়।

প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জানান, বেড়িবাধটি আগে থেকেই ঝুকিপূর্ণ ছিল। সেখানে রাতেও স্বেচ্ছা শ্রমে কাজ করা হয়েছে। কিন্তু দুপুরের জোয়ারে বেড়িবাধটি ভেঙ্গে তিনটি গ্রামের নিম্ন অঞ্চল প্লাবিত হয়। এতে এক হাজার বিঘা মৎস্য ঘের ও ফসলি জমি প্লাবিত হয়। তিনি আরো জানান, স্বেচ্ছাশ্রমে বর্তমানে শতাধিক লোকজন নিয়ে বেড়িবাধ সংস্কারের কাজ চলছে।

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড-২ এর উপ-বিভাগীয় প্রকৌশলী ফারুক আহমেদ ঘটনাস্থল থেকে জানান, জোয়ারের সময় বেড়িবাধ দিয়ে পানি ঢুকলেও এখন পানি প্রবেশ বন্ধ হয়েছে। বর্তমানে সেখানে স্বেচ্ছাশ্রমে বেড়িবাধ সংস্কারের কাজ চলছে। তিনি আরো জানান, পানিউন্নয়ন বোর্ডের পক্ষ থেকে পরে সেখানে রিং বাধ দিয়ে বেড়ি বাধটি সংস্কার করা হবে।