আশাশুনিতে প্রাণিসম্পদ সপ্তাহ


353 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনিতে প্রাণিসম্পদ সপ্তাহ
ফেব্রুয়ারি ২৬, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস.কে হাসান ::

প্রাণিসম্পদ সপ্তাহ’১৭ উপলক্ষে আশাশুনিতে র‌্যালী, আলোচনা সভা ও শিক্ষার্থীদের মাঝে দুধ ও ডিম বিতরন করা হয়েছে। (রবিবার) উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এ কর্মসূচি পালন করে।

‘নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি- সুস্থ সবল মেধাবী জাতি’ প্রতিপাদ্যখে সামনে রেখে সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। ২০০ খামারী, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীর অংশ গ্রহণে র‌্যালীল উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা।

র‌্যালিটি বিভিন্ন সড়ক ঘুরে প্রাণিসম্পদ অফিস চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ শাহিনুর ইসলাম।

প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক। অফিস সহকারী আঃ রকিবের সঞ্চালনায় সভায় ওয়ার্ল্ড ভিশন আশাশুনি এডিপি প্রোগ্রাম অফিসার পলভক্ত মন্ডল, খামারী রুহুল আমিন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আমিরুল ইসলাম ও গীতাপাঠ করেন নিমাই চন্দ্র বিশ্বাস।

সভাপতি ডাঃ শাহিনুর ইসলাম বলেন, বাংলাদেশের ক্রমবব্ধমান প্রাণিজ আমিষের চাহিদামেটানোর জন্য প্রাণিসম্পদ খাত এখন একটি বৈপ্লবিক অগ্রগতির সময় অতিবাহিত করছে এবং আশাশুনির প্রাণিসম্পদ ড়েশের এই অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান ও খামারীদের সহযোগিতায় সভা শেষে আশাশুনি বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলেরন শতাধিক শিক্ষার্থীর মাঝে ডিম ও দুধ বিতরণ করা হয়। এছাড়া ধান্যহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০০ শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে দুধ ও ডিম বিতরন করা হয়েছে।
##