আশাশুনিতে বাল্য বিবাহ প্রতিরোধে চিত্রাঙ্কন, বিতর্ক, কুইজ প্রতিযোগিতা ও আলোচনা


601 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনিতে বাল্য বিবাহ প্রতিরোধে চিত্রাঙ্কন, বিতর্ক, কুইজ প্রতিযোগিতা ও আলোচনা
মার্চ ১৪, ২০১৭ আশাশুনি
Print Friendly, PDF & Email

এস.কে হাসান ::

আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়ে বাল্য বিবাহ প্রতিরোধে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। (মঙ্গলবার) সকাল ১০ টায় স্কুলের হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে স্কুলের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা।

স্কুলের প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তারাময়ী মুখার্জী। মডারেটরের দায়িত্ব পালন করেন মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা। স্কুলের শিক্ষক, এসএমসি সদস্য,

অভিভাবক ও শিক্ষার্থীদের অংশ গ্রহনে অনুষ্ঠানে বাল্য বিবাহ প্রতিরোধের বিষয়ে অঙ্গীকার ও স্বাক্ষর গ্রহন করা হয়। সবশেষে প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত এবং সকল প্রতিযোগিদের শান্তনা পুরস্কার প্রদান করা হয়।
##
প্রতাপনগর ও আনুলিয়ায় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

আশাশুনি উপজেলার প্রতাপনগর ও আনুলিয়া ইউনিয়নে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। (মঙ্গলবার) পৃথক পৃথক ভাবে এ কর্মসূচি পালন করা হয়।

ঘুর্নিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এর আয়োজনে সকালে প্রতাপনগর ইউনাইটেড একাডেমীর সামনে থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক ও বাজার প্রদক্ষিণ শেষে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মেম্বর মোকছেদুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, সিপিপি খুলনা আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মোঃ গোলাম কিবরিয়া। অন্যদের মধ্যে সিপিপি উপজেলা টিম লীডার আঃ জলিল, শিক্ষক বিশ্বজিৎ সরকার, সুপদ সানা ও ইউপি সদস্যবৃন্দ বক্তব্য রাখেন।

পরে আনুলিয়া ইউনিয়নের বিছট নিউ মডেল স্কুলের সামনে থেকে পৃথক র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটনের সভাপতিত্বে সভায় সিপিপি বিভাগীয় আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক গোলাম কিবরিয়া, মেম্বার রুহুল আমিন, নূর মোহাম্মদ মোল্যা, আনন্দ কুমার দাশ, জিয়াউর রহমান, আলমগীর হোসেন, শওকত হোসেন,

রফিকুল ইসলাম, অকলিমা খানম, বিছট হাই স্কুলের প্রধান শিক্ষক এম আব্দুল্লাহ ও সিপিপি টিম লীডার আঃ জলিল প্রমুখ বক্তব্য রাখেন।
##