আশাশুনিতে বিজয়ের মাসে রাজাকার পরিবারের নেতৃত্বে মুক্তিযোদ্ধার জমি দখল !


349 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনিতে বিজয়ের মাসে রাজাকার পরিবারের নেতৃত্বে মুক্তিযোদ্ধার জমি দখল !
ডিসেম্বর ২২, ২০১৫ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

প্রেস বিজ্ঞপ্তি :
একজন মুক্তিযোদ্ধা হিসাবে এই বিজয়ের মাসেও নিগৃহীত হচ্ছি উল্লেখ করে আশাশুনির খাজরা ইউনিয়নের কাপসান্ডা গ্রামের মুক্তিযোদ্ধা আবদুর রব সানা বলেন ‘একাত্তরের  রাজাকারদের পরিবারের লোকজন তার জমি দখল করে নিয়েছে। হত্যার উদ্দেশ্যে তাকে শারীরিকভাবে আঘাত করা হয়েছে’। সেসব ঘটনার নেতৃত্বে রয়েছেন আাশুনির কাপসান্ডার সুন্দর রাজাকার ও জহির রাজাকারের ছেলে যথাক্রমে রমজান ও বোরহানউদ্দিন বুলু। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন ও তার জমি উদ্ধারের দাবি জানিয়ে মঙ্গলবার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন তারা তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে  মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

লিখিত বক্তব্যে তিনি বলেন তার ভাই হাকিম সানা, চাচাতো ভাই রবিউল সানা, মামাতো ভাই নুর মোহাম্মদ ও আবদুল মান্নানসহ  একই বাড়ির মধ্যে পাঁচজন মুক্তিযোদ্ধা রয়েছেন ।তিনি জানান পৈতৃক  সূত্রে প্রাপ্ত তাদের পারিবারিক ৬৫ বিঘা জমি প্রতিপক্ষের লোকজন দখল করে নিয়েছে। ডিএস,এসএ ও চলমান জরিপসহ সকল রেকর্ড রয়েছে জানিয়ে তিনি বলেন এ জমি তিনি ও তার পরিবার টানা ৮৫ বছর যাবত ভোগ দখল করে আসছেন। তিনি বলেন গত ১৭ ডিসেম্বর হামলা ও জমি দখলের  ঘটনায় রমজান ও বোরহানউদ্দিন বুলু নেতৃত্ব দেন । এ সময় আলতাফ ঢালি,কবির ঢালি,এলাহি বক্স,রসুল , এবাদুল,আফিল,নজু ,নবু ,আকরাম, ইমদাদুল , বাবুল,নুন্টু , সলেমান, সালাম , কাবিল ,মোস্তফা , মুকিত, মনিরুল ও আরিফ ঢালিসহ বেশ কয়েকজন তার ঘেরে সশস্ত্র অবস্থায় ঢুকে মারপিট ,লুটপাট ও অগ্নিসংযোগ করে। এতে মৎস্য ঘের মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হওয়া ছাড়াও বসত ঘর ও পোল্ট্রি ফার্ম ধ্বংস হয়ে যায় । বাধা দিতে গিয়ে তিনি নিজে ও তার ফুফু সহিদা খাতুন  আহত হন।  কয়েকদিন যাবত  চিকিৎসা নেওয়ার পর সাতক্ষীরা হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে সংবাদ সম্মেলনে এসেছেন বলে জানান তিনি।

তিনি বলেন মুক্তিযুদ্ধ বিরোধী তৎপরতার কারণে বোরহান উদ্দিন বুলুর বাবা  জহিরউদ্দিন সানা মুক্তিযোদ্ধাদের হাতে নিহত হন।তার ভাই আফজউদ্দিন ও চাচা বাহাদুর রাজাকারও মুক্তিযোদ্ধাদের হাতে নিহত হন।মুক্তিযুদ্ধের ৪৫ বছর পর ৭১ এর সেই পরাজিত শক্তি তার ও তার পরিবারের ওপর নির্যাতন চালাচ্ছে  বলে জানান তিনি। ইতোমধ্যে তার ও তার দুই ছেলে ও পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদের হয়রানি করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন আবদুর রব সানা। এই জমি থেকে দখলদারদের উৎখাত এবং রমজান ও বুলুসহ সংশ্লিষ্টদের গ্রেফতার দাবিতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রি,আইজি, ডিআইজি ও সাতক্ষীরার পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেন মুক্তিযোদ্ধা আবদুর রব ।