আশাশুনিতে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালিত


806 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনিতে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালিত
আগস্ট ১৫, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গোপাল কুমার,আশাশুনি :
আশাশুনিতে জাতীয় শোক দিবস উদযাপনে উপজেলা প্রশাসন, আ’লীগসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচী পালন করেছে। সোমবার সূর্যদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি ও বিভিন্ন ব্যবসা পতিষ্ঠানে জাতীয় ও শোক পতাকা অর্ধনমিত উত্তোলন করা হয়।

আশাশুনি উপজেলা প্রশাসন :উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উদযাপনে সুর্যোদয়ের সাথে সাথে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। সকাল ১০টায় উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসারের নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালী বের হয়ে বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ হল রুমে যেয়ে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম।
Gopal..15..08. (5)
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম সুলতান মাহমুদের উপস্থাপনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভুমি) দেবাশিষ চৌধুরী, স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ প্রভাষ চন্দ্র সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, কৃষি অফিসার সামিউর রহমান, মৎস্য অফিসার নৃপেন্দ্র নাথ বিশ্বাসসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা শেখ আব্দুল জলিল, জাহাঙ্গীর আলম, আবু বিল্লাল হোসেন, মহিতোষ কর্মকার, আব্দুল আজিজ, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মোল্যা রফিকুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান সম সেলিম রেজা মিলন, কৃষকলীগ আহবায়ক সম সেলিম রেজা, আশাশুনি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এসএম আহসান হাবিব, সুপার মাওঃ আবুল হাসান, অধ্যাপক সুশিল কুমার মন্ডল, প্রধান শিক্ষক আশরাফুন্নাহার নার্গিস, কামরুন্নাহার কচি, মোস্তাফিজুর রহমান প্রমূখ।

আলোচনা শেষে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের অর্থায়নে আতœ কর্ম সংস্থানের লক্ষ্যে ভিজিডি, মাতৃত্বকালিন ভাতাভোগী ও কাদাকাটি আশ্রায়ন প্রকল্পে বসবাসকারি হতদরিদ্র মোট ৪৮ জনকে ১০ ও ১৫ টাকা হারে ৫ লক্ষ ৬০ হাজার টাকা, প্রশিক্ষিত যুব ও যুব মহিলাদের মাঝে যুব উন্নয়ন অধিদপ্তরের অর্থায়নে ১৭ জনকে ৩০-৭৫ হাজার টাকা হারে ৬ লক্ষ ৩৫ হাজার টাকা ও সমাজ সেবা অধিদপ্তরের অর্থায়নে ২০১৫-১৬ অর্থ বছরে দলিত, হরিজন ও হিজড়াদের মাঝে পরিবার প্রতি মাসিক ৪শ টাকা হারে এক বছরের ৪ হাজার ৮শ টাকার ঋনের চেক বিতরন করেন। একই সাথে পার্শ্ববর্তী উপজেলা রিসোর্স সেন্টার হল রুমে স্কুল, কলেজ ও মাদরাসা ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে চিত্রাংকন, রচনা ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগীতা ও পুরস্কার বিতরন করা হয়।

আশাশুনি উপজেলা আওয়ামীলীগ :আশাশুনি উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের নেতৃত্বে জনতা ব্যাংক মোড়ে দলীয় কার্যলয়ের সামনে সূর্যোদয়ের সাথে সাথে দলীয় ও জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। সকাল ৯ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান। সকাল ১১ টায় কৃষকলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে কৃষকলীগের আহবায়ক সম সেলিম রেজার সভাপতিত্বে ও যুবলীগনেতা এমএম সাহেব আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাকেন উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মোল্যা রফিকুল ইসলাম, যুবলীগের আহবায়ক ও সদর ইউপি চেয়ারম্যান সম সেলিম রেজা মিলন, আ’লীগ নেতা রাশেদ সরোয়ার শেলী, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মহিতুর রহমান, কৃষকরীগের যুগ্ম-আহবায়ক মতিলাল, ফজলে রাব্বি, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এসএম সাহেব আলী, ছাত্রলীগ নেতা তৈবার রহমান, মিজানুর রহমান, আছমাউল, সোহেল রানা প্রমূখ।
Gopal..15..08. (3)
আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধুসহ সকল শহীদের আতœার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠান করা হয়। দুপুরে এবিএম মোস্তাকিমের নেতৃত্বে হত দরিদ্্রসহ সকল পেশার মানুষের উপস্থিতে গন ভোজের আয়োজন করা হয়। এছাড়া উপজেলা যুবলীগের আহবায়ক সদর চেয়ারম্যান সম সেলিম রেজা মিলনের নেতৃত্ব্ েএকটি পৃথক শোক র‌্যালী বের হয়ে বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জনতা ব্যাংক মোড়ে যেয়ে শেষ হয়।

অপরদিকে, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এড. শহিদুল ইসলাম পিন্টুর নেতৃত্বে অনুরুপ কর্মসূচী পালন করা হয়েছে। সকালে নিজস্ব কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, প্রবিন আ’লীগ নেতা সরদার হাফিজুর রহমান। আ’লীগ নেতা মুজিবুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, আ’লীগ নেতা নীলকন্ঠ সোম, এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, আ’লীগ নেতা রনজিৎ কুমার বৈদ্য, ঢালী সামছুল আলম, সদর আ’লীগ সভাপতি আব্দুল্লহেল বাকী, শ্রমিক লীগ সভাপতি মিজানুর রহমান, ছাত্রলীগ সভাপতি হুমায়ুন কবির সুমন, সম্পাদক মনিরুজ্জামান বিপুল প্রমূখ। আলোচনা শেষে গনভোজের আয়োজন করা হয়।