আশাশুনিতে ভ্রাম্যমান ভূমি সেবা কার্যক্রম অনুষ্ঠিত


387 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনিতে ভ্রাম্যমান ভূমি সেবা কার্যক্রম অনুষ্ঠিত
মে ২৪, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান:
আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে ভ্রাম্যমান ভূমি সেবা কার্যক্রমের মাধ্যমে গতকাল দোকান চান্দিনা লাইসেন্সের আওতায় আনা কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
বুধহাটা বাজার খেয়াঘাট চত্বরে প্রকাশ্যে ‘জন সেবার জন্য প্রশাসন, দেশের সার্বিক উন্নয়ন’ এবং ‘ভূমি উন্নয়ন কর ও বিবিধ কর পরিশোধ করুন, মালিকানা স্বত্ব ঠিক রাখুন’ শ্লোগানকে সামনে রেখে উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভ্রাম্যমান ভূমি সেবা কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় ১৯টি দোকানের একসনা চান্দিনা লাইসেন্স প্রদান করে ৮ হাজার ২৩১ টাকা রাজস্ব আদায় করা হয়। বাজারে ৩০টি অনুমোদিত দোকান রয়েছে, ২০ অনুমোদনের অপেক্ষায় রয়েছে এবং বাকী দোকান- যেগুলো লাাইসেন্স প্রাপ্ত হয়নি, সেগুলো লাইসেন্সের আওতায় আনার জন্য আবেদন ফরম ও প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করা হয়।

এসব দোকান চান্দিনা লাইসেন্সের আওতায় আসলে বাজারের কোন দোকান অবৈধ থাকবে না। ভূমি সেবা কার্যক্রম পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ চৌধুরী। তাকে সহায়তা করেন ও উপস্থিত ছিলেন, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুল বারী, সার্ভেয়ার মাহমুদুল আলম, সায়রাত সহকারী মিলন কুমার চক্রবর্তী, নাজির সুগত অধিকারী, বুধহাটা বাজার কমিটির সেক্রেটারী নজরুল ইসলাম মোল্যা প্রমুখ। ভ্রাম্যমান ভূমি সেবা কার্যক্রম পরিচালনার ফলে ব্যবসায়ী তথা সাধরণ মানুষের সাথে অফিসের দুরত্ব কমে যাবে, ভূমি অফিসের দায়বদ্ধতা ও দোকান/ব্যবসায়ীদের দায়বদ্ধতা সম্পর্কে সচেতনতা সৃষ্টি হবে, অফিস বান্ধব সেবার নিশ্চয়তা এবং সরকারের রাজস্ব আয় বৃদ্ধি পাবে। কার্যক্রম পরিচালনার ফলে সেবা গ্রহিতাদের ভোগান্তি নিরসন এবং সময় বাচার পাশাপাশি ব্যবসায়ীরা সহজে তাদের দোকান বৈধ করে নেওয়ার সুযোগ পাওয়ায় জনমনে উৎসাহ ও স্বস্তির বহিঃ প্রকাশ লক্ষ্য করা গেছে। ####