আশাশুনিতে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হকের অনুষ্ঠান পন্ড !


463 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনিতে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হকের অনুষ্ঠান পন্ড !
অক্টোবর ২৩, ২০১৫ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
জনপ্রতিরোধের মুখে শেষ পর্যন্ত সাতক্ষীরার আশাশুনির একটি কলেজের কর্মসূচিতে যোগদান না করেই ফিরে গেলেন সাবেক স্বাস্থ্য ও পরিবারকল্যান মন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক এমপি। এরই সাথে পন্ড হয়ে গেলো আশাশুনি উপজেলার বড়দল কলেজিয়েট স্কুলের নবীনবরণ অনুষ্ঠান ।

ইউনিয়ন আওয়ামী লীগ নেতারা জানান, তাদের আপত্তি ও প্রতিরোধের মুখে সরকার দলীয় এই সাংসদ এলাকায় এসেও অনুষ্ঠানে যোগ দিতে না পেরে ফিরে গেছেন ।

আশাশুনি উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মুস্তাকিম জানান ‘ আজ শুক্রবার, তাছাড়া সনাতন  ধর্মাবলম্বীদের দুর্গাপূজার সমাপনী অনুষ্ঠান হিসাবে আজ (শুক্রবার) দেবীর বিসর্জন । এ কারণে হাজার হাজার মানুষের সমাগম হবার কথা । এ অবস্থায় কলেজে অনুষ্ঠান করে জনগনের দৃষ্টি ভিন্ন দিকে নেওয়ার পরিকল্পনা হিসাবে এদিন কলেজে নবীন বরণের আয়োজন করা হয় । তিনি জানান, এতে আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীরা ছাড়াও স্থানীয়রা বাধা হয়ে দাঁড়ান।  তাদের প্রতিবাদের মুখে কর্মসূচি স্থগিত ঘোষনা করেছে কলেজ কর্তৃপক্ষ’।

উপজেলা চেয়ারম্যান আরও জানান ‘ আমি আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তা সত্ত্বেও দাওয়াত পত্রে অতিথি হিসাবে আমার নাম না থাকায় ক্ষুব্ধ হয়ে ওঠেন এলাকাবাসী। তারাই প্রতিরোধ করে সমাবেশ পন্ড করে দিয়েছেন’। তিনি জানান ‘এই কর্মসূচির প্রচারকালে ছাত্ররাই কলেজের মাইকিং বন্ধ করে দেয়। পরে আইন শৃংখলার অবনতির আশংকায় পুলিশ এসে কর্মসূচি বন্ধ ঘোষনা করে’।

বড়দল আফতাবউদ্দিন কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ  মো. শাহাবুদ্দিন জানান ‘ সাবেক স্বাস্থ্যমন্ত্রি ডা: আ ফ ম রুহুল হকের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সকাল ১১ টায় কলেজে নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  এতে প্রধান অতিথি হিসাবে থাকার কথা ছিল সাবেক স্বাস্থ্যমন্ত্রী  সাতক্ষীরা ৩ আসনের সংসদ সদস্য ডা. আফম রুহুল হকের’। তিনি জানান ‘আজ বিসর্জনের কারণে প্রশাসনের পক্ষ থেকে পুলিশি নিরাপত্তা দেওয়া কঠিন বলে থানা থেকে জানিয়ে দেওয়া হয়। এজন্য কর্মসূচি বাতিল ঘোষনা করা হয়েছে’।

স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মী নাম প্রকাশ না করার শর্তে জানান, আশাশুনি উপজেলা পরিষদ চেয়ারম্যান এ বি এম মোস্তাকীমের সাথে ডা: আ ফ ম রুহুল হক এমপির রাজনৈতিক  বিরোধ চলছে বেশ কিছুদিন আগে থেকে। ওই বিরোধের কারণেই ডা: রুহুল হক এমপি আশাশুনিতে কোন প্রোগ্রাম দিলেই মুস্তাকীম সমর্থকরা তা পন্ড করার চেষ্টা করছে। এর আগে এধরণের একাধিক ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে ডা: আ ফ ম রুহুল হকের সাথে শুক্রবার  সন্ধায় তার মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি একটি প্রোগামে রয়েছি। প্রোগ্রাম শেষে রিং ব্যাক করবো।