আশাশুনির অতিদরিদ্র জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে উন্নয়ন’র দেড়কোটি টাকা সহায়তা প্রশংসীয় : জেলা প্রশাসক


125 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনির অতিদরিদ্র জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে উন্নয়ন’র দেড়কোটি টাকা সহায়তা প্রশংসীয় : জেলা প্রশাসক
অক্টোবর ২৫, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি অতিদরিদ্র খানা সমূহের কোাভিট-১৯ এর কারণে চরম খাদ্য সংকট মোকাবেলায় জরুরী অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবেলা কার্যক্রম বিশ্বে সমাদৃত হয়েছে। করোনাকালীন সময়ে কোন মানুষ অভুক্ত থাকেনি। তিনি কথা রেখেছেন। বৃহৎ জনগোষ্ঠির সহায়তা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এজন্য বিভিন্ন এনজিও সরকারের পাশে থেকে একাজকে সফল করতে সহায়তা করেছে। এনজিও উন্নয়ন এমনই একটি বড় এনজিও। যারা ঘুর্ণিঝড় ও করোনা সংকটে মানুষের পাশে থেকে প্রশংসীয় ভূমিকা রেখে আসছে। প্রাকৃতিক দূর্যোগের সাথে জীবন যুদ্ধে লিপ্ত উপকূলীয় এলাকার অতিদরিদ্র জনগোষ্ঠীর কোভিড- ১৯ এর কারনে কর্মহীনতায় চরম খাদ্য সংকট মোকাবেলায় সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠানের দায়িত্ব পালন এর গুরুত্ব তুলে ধরে প্রধান অতিথি জেলা প্রশাসক মোস্তফা কামাল দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে সমাজের বিত্তবান ও প্রগতিশীল মানুষসহ সকল স্তরের দায়িত্ববান মানুষের নিজ নিজ দায়িত্ব পালনের জন্য পরামর্শ দেন। দরিদ্র মানুষের জীবনমান উন্নয়ন এবং মানব মর্যাদা প্রতিষ্ঠার জন্য পল্লী কর্ম -সহায়ক ফাউন্ডেশনের সহযোগীতায় দক্ষিণ অঞ্চলে বহুমুখি উন্নয়ন কাজে নিয়োজিত উন্নয়ন সংস্থার এ কার্যক্রমের মাধ্যমে উপকূলীয় এলাকার দরিদ্রমানুষের দুঃখ কষ্ট অনেকাংশে লাঘব হবে বলে তিনি আশা ব্যক্ত করেন। রবিবার বিকাল ৩ টায় উন্নয়ন শোভনালী প্রসপারিটি প্রকল্প ইউনিট আশাশুনিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
উপকূলীয় এলাকার অতিদরিদ্র পল্লী কমর্-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ), ফরেন কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও-ভূতপূর্ব ডিএফআইডি) এবং ইউরোপিয় ইউনিয়ন (ই্ইউ) এর যৌথ অর্থায়নে Pathways to Prosperity for Extremely Poor People (PPEPP) প্রকল্পটি দক্ষিণ-পঞ্চিমাঞ্চলে উন্নয়ন সংস্থা কর্তৃক মাঠ পর্যায়ে বাস্তবায়িত হচ্ছে। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে উন্নয়ন সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন এ প্রকল্পে নির্বাচিত অতি দরিদ্র খানা সমূহের কোভিড-১৯ এর কারণে চরম খাদ্য সংকট মোকাবেলায় জরুরী সহায়তা কার্যক্রমের আওতায় বিকাশ/ নগদ/ রকেট এর মাধ্যমে ১৭০০ অতিদরিদ্র উপকারভোগীদের তিন মাসে ১ কোটি ৫৩ লক্ষ টাকা অর্থ সহায়তা প্রদান করা হবে। এ জরুরী সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন, প্রধান অতিথি সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা ও শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন এবং আশাশুনি উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ও শোভনালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ম. মোনায়েম হোসেন সাতক্ষীরা অঞ্চলে উন্নয়ন সংস্থার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন এবং কোভিড-১৯ মোকাবেলায় জেলা ও উপজেলা প্রশাসনের ত্রাণ তহবিলে নগদ অর্থ সহায়তা প্রদানের জন্য আন্তরিক ধন্যবাদ জানান।
সভাপতির বক্তব্যে উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এস এম মোস্তাফিজুর রহমান আত্মমানবতা ও অসহায় দরিদ্র মানুষের ভাগ্যোন্নয়নে ও মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।