আশাশুনির কুল্যার মোড় থেকে বাঁকা সড়ক সংস্কার কাজ শুরু


348 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনির কুল্যার মোড় থেকে বাঁকা সড়ক সংস্কার কাজ শুরু
ফেব্রুয়ারি ২৭, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আশাশুনি প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার ব্যস্ততম সড়কের মধ্যে অন্যতম কুল্যার মোড় টু বাঁকা সড়কের সংস্কার কাজ অবশেষে শুরু হয়েছে। ফলে সড়ক ব্যবহারকারী যানবাহন ও যাত্রী সাধরণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
আশাশুনি উপজেলার সকল ইউনিয়ন, খুলনা জেলার কয়রাম পাইকগাছা, সাতক্ষীরা জেলার তালা, সদর, দেবহাটা, কালিগঞ্জ উপজেলার হাজার হাজার মানুষ সড়কটি ব্যবহার করে থাকে। এছাড়া বিভিন্ন এলাকার মানুষ স্বল্প সময়ে কম দ্রুত পথে খুলনায় যাতয়াতের ক্ষেত্রেও এই সড়ক ব্যবহার করে থাকে। যাতয়াতের জন্য মিনি বাস, মাইক্রো, ভ্যান, ইঞ্জিনভ্যান, নছিমন, করিমন, ট্রাক, পিকআপ এবং মটর সাইকেল ব্যবহার করা হয়। সড়কটি এতটাই খারাপ হয়ে পড়েছিল যে যাত্রীদের ভোগান্তির কথা বলে শেষ করা যেত না। ঘটে এসেছে নিয়মিত দুর্ঘটনা। আহত ও নিহত হয়েছেন বহু মানুষ, ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য যানবাহনের। এনিয়ে স্থানীয়, আঞ্চলিক ও জাতীয় পত্রপত্রিকায় বহুবার প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। বুধবার থেকে সড়কের পুনঃ নির্মান কাজ শুরু করে এলজিইডি। কুল্যার মোড় থেকে ১৩৫০ মিটার সংস্কার কাজ প্রথম পর্যায়ে করা হবে বলে এলজিডিইডির প্রতিনিধি রেজাউল ইসলাম ও আব্দুল হাকিম জানান।
###

আশাশুনি পুরোহিতপুরে কৃষ্ণানুরাগীদের পদভরে ব্যস্ত নামযজ্ঞানুষ্ঠান

আশাশুনি উপজেলার পুরোহিতপুর ঋষিপাড়ায় কৃষ্ণানুরাগীদের পদভরে মহা নামযজ্ঞানুষ্ঠান ধুমধামের সাথে অনুষ্ঠিত হচ্ছে। এলাকার হাজার হাজার ভক্ত ও সাধারণ মানুষের অংশ গ্রহনে বৃষ্টি বাদলের মধ্যেও অনুষ্ঠানের কোন ত্রুটি রাখা হচ্ছেনা।
গত ২৫ ফেব্রুয়ারি শুভ অধিবাসের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। শুক্রবার ছিল অষ্টপ্রহর ব্যাপী পূর্ণ নাম সংকীর্ত্তণ।  শনিবার কুঞ্জভঙ্গ, মহোৎসব ও প্রসাদ বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হবে। গতকাল মহিষাডাঙ্গা, পুরোহিতপুর, কচুয়া দাশপাড়া, জামালনগর দাশপাড়া, বাহাদুরপুর দাশপাড়া, কচুয়া ঘোষপাড়া এবং কুল্যা ইউনিয়নের সর্বস্তরের ভক্ত ও সাধারণ মানুষ অনুষ্ঠানে অংশ নেয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা মানবাধিকার সাংবাদিক সোসাইটির সভাপতি, আশাশুনি উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক, কুল্যা ইউনিয়ন পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক এবং ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এস এম দেলোয়ার হোসাইন।

অনুষ্ঠানে মহিষাডাঙ্গার প্রভাষক মাঙ্গীলাল সরকার,  প্রভাষক হিরুলাল, প্রভাস চন্দ্র, ধর্ম বাবু, সূর্যকান্ত সরকার, মাষ্টার কিশোরী কুমার, ওয়ার্ড আ’লীগ সেক্রেটারী পঞ্চানন, ডাঃ সুভাস, ভোলানাথ বিশ্বাস, হরিপদ সরকার, অরবিন্দ, হারু, সুজয় সরকার, গাবতলার মেম্বার আশুতোষ, অর্জুন কুমার, মাষ্টার পরিমল দাশ, কুল্যার দেবাশীষ মুখার্জী, নিমাই কুমার, মাষ্টার জ্ঞানেন্দ্র, শংকর ঘোষ, দীপঙ্কর ঘোষ, দেশবন্ধু ঘোষ, সুধীর ঘোষ, সুশীল ঘোষ, অধীর ঘোষ, অজয় কুমার, আগরদাড়ীর ওয়ার্ড আ’লীগ সভাপতি আনছার আলি মেম্বার, সেক্রেটারী কফিল উদ্দিন, দাদপুরের ওয়ার্ড আ’লীগ সভাপতি মোশাররফ, সেক্রেটারী সৈয়দ আলি, কুল্যা ওয়ার্ড আ’লীগ সেক্রেটারী মিকাইল ইসলামসহ ইউনিয়ন ও উপজেলা আ’লীগের অনেক কাউন্সিলর ও সদস্যবৃন্দ অংশ নেন। এসময় উপস্থিত নেতৃবৃন্দ দেলোয়ার হোসেনকে নৌকা প্রতীক না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, নৌকা প্রতীকের ভোট ধানের শীষে চলে যাচ্ছিল। জনদরদী দেলোয়ার হোসেন স্বতন্ত্র প্রার্থী হওয়ায় আবার এলাকায় আ’লীগের ভোটারদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। তিনিই পারেন আ’লীগের বিজয় ছিনিয়ে আনতে এমন আশা ব্যক্ত করেন অনেকে।
###