আশাশুনির কুল্যা ও দরগাহপুর ইউপি’র উপ-নির্বাচন সম্পন্ন


238 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনির কুল্যা ও দরগাহপুর ইউপি’র উপ-নির্বাচন সম্পন্ন
জুলাই ২৫, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আব্দুল বাছেত, পারভিন ও মনোয়ারার বিজয়

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ও একটি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা মেম্বার পদে এবং দরগাহপুর ইউনিয়ন পরিষদে একটি সংরক্ষিত আসনে মহিলা মেম্বার পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কুল্যা ইউপি’র চেয়ারম্যান পদে নৌকা প্রতীক প্রার্থী আব্দুল বাছেত বেসরকারি ভাবে বিজয়লাভ করেছেন। মহিলা মেম্বার পদে কুল্যায় পারভিন সুলতানা ও দরগাহপুরে মনোয়ারা বেগম বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়।
কুল্যা ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ আব্দুল বাছেত ওরফে হারুন চৌধুরী (নৌকা প্রতীক) ৪ হাজার ৪৫০ ভোট পেয়ে বিজয় লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রয়াত ইউপি চেয়ারম্যান এস এম রফিকুল ইসলামের স্ত্রী মোছাঃ জাহিদা ইসলাম (চশমা প্রতীক) পেয়েছেন ৩ হাজার ৯৮৭ ভোট। অপর প্রার্থীদের মধ্যে প্রয়াত চেয়ারম্যানের ভাইপো ওমর ছাকি ফেরদৌস পলাশ (আনারস প্রতীক) ২ হাজার ৮২৬ ভোট ও সাবেক ইউপি সদস্য আলহাজ¦ আব্দুল মাজেদ গাজী মোটর (সাইকেল প্রতীক) পেয়েছেন ২ হাজার ২৭১ ভোট। কুল্যা সংরক্ষিত (১, ২ ও ৩নং) আসনে পারভিন সুলতানা (বই প্রতীক) ১৭১৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে জয়ী হয়েছেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে নবীজান খাতুন (বক প্রতীক) ১৪৭৩, মোছাঃ সালমা খাতুন (মাইক) ৫১৮, মোছাঃ ছবেদা বেগম (কলম) ৩৩১ ভোট, মোছাঃ খালেদা বেগম (সূর্য্যমুখী ফুল) ২২৩ ভোট পেয়েছেন।
এদিকে দরগাহপুর ইউনিয়ন পরিষদের ৬, ৮ ও ৯নং ওয়ার্ডে সংরক্ষিত আসনে মহিলা মেম্বার পদে মনোয়ারা বেগম (কলম প্রতীক) ১৩১১ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। প্রতিদ্বন্দ্বিপ্রার্থী মর্জিনা খাতুন (সূর্যমুখী ফুল) পেয়েছেন ৯৯৪ ভোট।
নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে নিরাপত্তা ও আইন শৃংখলা রক্ষার জন্য ১২টি কেন্দ্রে ৬০ জন পুলিশ, পিসি ১২, এপিসি ১২, আনসার (পুরুষ) ৭২ ও আনসার (নারী) ৪৮ জন নিযুক্ত করা হয়। এছাড়া এএসপি (দেবহাটা সার্কেল) ইয়াছিন আলি (ইনচার্জ) ও ওসি আশাশুনি মোঃ আব্দুস সালাম (সহকারী ইনচার্জ) এর নেতৃত্বে দু’টি স্টিয়ারিং টীম এবং ৪টি মোবাইল টীম দায়িত্ব পালন করেন। বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সাতক্ষীরা সদর দেবাশীষ চৌধুরীর নেতৃত্বে দু’জন সহকারী কমিশনার (বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট) সমন্বয়ে টীম দরগাহপুরে আইন শৃংখলা রক্ষার দায়িত্ব পালন করেন। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসিকুর রহমানের নেতৃত্বে আরও দু’জন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সমন্বয়ে একটি টীম কুল্যা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ নির্বাচনে এবং বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেনের নেতৃত্বে অপর একটি টীম ১নং সংরক্ষিত ওয়ার্ডে উপ নির্বাচনে আইন শৃংখলা রক্ষার্থে দায়িত্ব পালন করেন। অপরদিকে র‌্যাব-৬ ও বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) সদস্যরা আইন শৃংখলা রক্ষায় নিয়োজিত আছেন। নির্বাচন পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশনের পৃথক টীম, বিভিন্ন সংবাদ ও গণমাধ্যমের টীম ও সংবাদকর্মী নির্বাচনের কমিশনের বিশেষ অনুমতি সাপেক্ষে এলাকায় দায়িত্ব পালন করেন।

#