আশাশুনির খাজরায় শারদীয়া দুর্গোৎসবে নৌকা বাইচ প্রতিযোগিতা


773 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনির খাজরায় শারদীয়া দুর্গোৎসবে নৌকা বাইচ প্রতিযোগিতা
অক্টোবর ২, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কৃষ্ণ ব্যানার্জী ::

সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের কপোতাক্ষ নদীতে শারদীয়া দুর্গোৎসব উপলক্ষে গ্রামবাংলার ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে শারদীয়া দুর্গোৎসব উপলক্ষে কপোতাক্ষ নদীতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

খাজরা সার্বজনীন দুর্গাপূজা কমিটির আয়োজনে সমাজসেবক প্রদীপ চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতা উপভোগ ও পুরস্কার বিতরণ করেন, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ও ইউপি চেয়ারম্যান আলহাজ¦ এস এম শাহানেওয়াজ ডালিম, বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা দীনেশ মন্ডল, আশাশুনি থানা এস আই রাসেল, সাংবাদিক জিএম মুজিবুর রহমান যুবলীগ নেতা সাইফুল ইসলাম, আনারুল ইসলাম, ইউপি সদস্য হোসেন আলী, ইব্রাহীম হোসেন, রামপদ সানা, কবির হোসেন,খায়রুল ইসলাম, ভীস্ম দেব প্রমুখ।

প্রতিযোগিতায় সাতক্ষীরা ও খুলনা ৪টি বাইচ দল অংশ গ্রহন করে। এর মধ্যে খুলনা জেলার কয়রা উপজেলার মহেশ্বরীপুর(পিরোজপুর) নৌকাবাইচ দল প্রথম, সাতক্ষীরা সদর উপজেলার ষষ্ঠগ্রাম নৌকা বাইচ দল দ্বিতীয় স্থান ও কয়রা উপজেলার কুমখালি নৌকা বাইচ দল তৃতীয় স্থান অধিকার করে।

কৃষ্ণ ব্যানার্জীর চক্রবর্তীর সঞ্চালনায় প্রতিযোগিতা শেষে বিজয়ী দল সহ অংশ গ্রহণকারী দলের মাঝে পুরষ্কার বিতরন সহ নগদ অর্থ প্রদান করা হয়।

বক্তারা বলেন, ধর্ম যার যার উৎসব সবার। তাই শারদীয়া দুর্গোৎসব সুন্দর, সুষ্ঠভাবে পরিচালনার জন্য ও গ্রামবাংলার ঐতিহ্য ধরে রাখতে এ নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজন করা হয়। এর ফলে হিন্দু মুসলিম একত্রিত হয়ে এ উৎসব উপভোগ করে। এটি যেন প্রাণের উৎসবে পরিনত হয়েছে। অনুষ্ঠান টি হাজার হাজার নারী পুরুষ এ নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন।
##