আশাশুনির গাবতলায় সুম্মিতার স্মরণ সভা


199 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনির গাবতলায় সুম্মিতার স্মরণ সভা
জানুয়ারি ৯, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার গাবতলা গ্রামে ধর্ষণের পর হত্যার শিকার ৩য় শ্রেণির ছাত্রী সুস্মিতার স্মরণে প্রার্থনা ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে গাবতলা মাধ্যমিক বিদ্যালয় ও গাবতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দু’ বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক এবং এলাকার সর্বস্তরের মানুষের অংশগ্রহনে স্মরণ সভায় সভাপতিত্ব করেন স্থানীয় ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও ইউপি সদস্য উত্তম কুমার দাশ। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল। ওমর সাকি পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে দরগাহপুর কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) গৌরপদ মন্ডল, গাবতলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল কুমার দাশ, কুল্যা ইউনিয়ন পরিষদের প্যানেল ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম পান্না, গাবতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিতা দাশ, জাতীয় কাবাডি দলের অধিনায়ক বিজিবি সদস্য জাকির হোসেন, ব্র্যাক মানবাধিকার আইন সহায়তা প্রজেক্টের জেলা কর্মকর্তা বিশ্বনাথ কুন্ডু, শিক্ষক মনি মোহন, সাবেক মেম্বার সুমল দাস, সুস্মিতার পিতা প্রশান্ত দাশ প্রমুখ।

বক্তাগণ কোমলমতি সুম্মিতার স্বল্প সময়ের জীবনের স্মৃতিচারণ করে অসহায় পরিবারের পাশে থাকার আশ্বাস প্রদান করেন। নরপশু জয়দেব সরকারের ফাঁসির দাবী জানিয়ে এলাকার সকল ছাত্রছাত্রী ও অভিভাবকদের সচেতনতার সাথে চলাচল ও রাতে টিউশনির বিষয়টি ভেবে দেখতে আহবান জানান। সাথে সাথে সুস্মিতাকে ধর্ষন ও হত্যার ঘটনায় পুলিশ স্বল্পতম সময়ে ধর্ষককে গ্রেফতার ও আলামত উদ্ধার করে আইনগত ব্যবস্থা গ্রহন করায় পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার দেবনাথকে ধন্যবাদ জানিয়ে আসামীকে ফাঁসির কাঠগড়ায় দাড় করানোর আহবান জানিয়ে বক্তাগণ বক্তব্য রাখেন।