আশাশুনির প্রতাপনগরে প্রকাশ্য দিবালোকে হিন্দুদের সম্পত্তি দখল


290 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনির প্রতাপনগরে প্রকাশ্য দিবালোকে হিন্দুদের সম্পত্তি দখল
এপ্রিল ২৬, ২০২১ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

আশাশুনির প্রতাপনগরে প্রকাশ্য দিবালোকে দেশ ত্যাগের হুমকি দিয়ে হিন্দু সম্প্রদায়ের পৈত্রিক সম্পত্তি জোর পূর্বক দখলের অভিযোগ উঠেছে জামায়াত-শিবির নেতাকর্মীদের বিরুদ্ধে। স্থানীয় প্রশাসনকে অবহিত করে কোন সাড়া না পাওয়ায় চরম নিরাপত্তা হীনতায় ভুকছে ওই হিন্দু পরিবারটি। সোমবার(২৬এপ্রিল) দুপুরে উপজেলার প্রতাপনগর গ্রামে এঘটনা ঘটে।

ভুক্তভোগি সাধন বিশ^াস,বৈদ্য বিশ^াস, মিতারানী সহ একাধিক ব্যক্তি জানান, প্রতাপনগর ইউনিয়নের প্রতাপনগর মৌজায় ৩৯শতক পৈত্রিক সম্পত্তির মধ্যে ১৭ শতক সম্পত্তি ভূয়া কাগজ তৈরি করে জোর পূর্বক দখলেরর পায়তারা চালায় স্থানীয় জামাত শিবির নেতাকর্মীরা। এনিয়ে অনেকবার শালিষ বৈঠক করা হলেও কোন লাভ হয়নি। সম্প্রতি আমাদের নামে প্রিন্ট পর্চা বের হয়।
এর জের ধরে সোমবার সকালে গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আমীন ডেকে এনে সীমানা নির্ধারণ করে প্লিয়ার বসানো হয়। এসময় একটি অবসার প্রাপ্ত পুলিশ কর্মকর্তার পরিচয় দিয়ে মোবাইল ফোন দিয়ে একাধিক বার ভয় দেখানো হয় আমাদের।

তারা আরো জানান, দুপুরে আমীন চলে গেলে জামায়াত নেতা ইলিয়াস সরদার ও খালেক সরদারের নেতৃত্বে হারুন সরদার, ইদ্রিস সরদার আহম্মাদ মোল্য,শিবির কর্মী হাবি সহ ১০/১২জন একত্রিত হয়ে দেশিও অস্ত্র নিয়ে সন্ত্রাসী স্টাইলে তাদের বাড়িতে প্রবেশ করে সীমানা প্লিয়ার ভাংচুর করে। এসময় সাধন তার বাবা বৈদ্য বিশ^াস ও মা মিতা রানী বাঁধা দিলে তাদের মারপিট করে দেশ ত্যাগের হুমকি দেওয়া হয়। এরপর প্রকাশ্য দিবালোকে বসত ভিটা থেকে ১৭ শতক জমি ঘেরা দিয়ে দেয় তারা।

প্রতাপনগর ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি শেখ জাকির হোসেন জানান, ওই জমি নিয়ে একাধিক বার বসাবসি হয়েছে। ইলিয়াস সরদার ও খালেক সরদার রা কোন আইন মানে না,কাগজ পত্র মানেনা। তারা ইচ্চা করে গায়ের জোরে হিন্দুদের জমি দখল করে নিয়েছে। আমি বিষয়টি স্থানীয় এমপি প্রতিনিধি ও ওসিকে জানিয়েছি।

প্রতাপনগরের বিট অফিসার এস আই শফিউল্লাহ জানান, বিষয়টি আমি মোবাইল ফোনে জেনেছি। আইন সবার জন্য সমান তাই দ্রুত দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

এঘটনায় আশাশুনি থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

#