আশাশুনির প্রতাপনগরে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ


90 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনির প্রতাপনগরে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ
অক্টোবর ১০, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার প্রতাপনগরে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা ও ফ্রি ঔষধ বিতরণ করা হয়েছে। শনিবার সকালে প্রতাপনগর ইউনিয়ন পরিষদের নিচের তলায় এ ক্যাম্প পরিচালনা করা হয়।
সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি’র সার্বিক দিক নির্দেশনায় বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির সহযোগিতায় নলতা হাসপাতাল এন্ড কমিউনিটি হেলথ ফাউন্ডেশন, আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স ও প্রতাপনগর ইউনিয়ন পরিষদের বাস্তবায়নে মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। মিডিয়া পার্টনার ছিলো রেডিও নলতা ৯৯.২ এফএম। সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ক্যাম্পে রোগি দেখা হয়। চিকিৎসকবৃন্দ এসময় সহ¯্রাধিক রোগিকে পরীক্ষা নীরিক্ষা শেষে ব্যবস্থাপত্র প্রদান করেন এবং তাদের প্রয়োজনীয় ঔষধপত্র বিনামূল্যে প্রদান করা হয়। এর আগে রোগিদেরকে ক্যাম্পে ঢোকার সাথে সাথে স্বাস্থ্য বিধি মেনে হাত ধোয়ানো ও মাস্ক প্রদান করা হয়।
সকাল ১০ টায় ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামলীগ সভাপতি শেখ জাকির হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন, রেডিও নলতার স্টেশন ম্যানেজার ও মেডিকেল ক্যাম্প পরিচালক সেলিম শাহরিয়ার। এসময় অন্যদের মধ্যে আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ দীপন বিশ^াস, নলতা হাসপাতালের জসিম উদ্দিন প্রমুখ অসহায় প্লাবিত মানুষের স্বাস্থ্য সেবার উপর বিশেষ নির্দেশনা, প্রতিবন্ধীদের জন্য করণীয় ও করোনা ভাইরাস সম্পর্কে বিশেষ সচেতনামূলক বক্তব্য রাখেন।

#