আশাশুনির বুধহাটায় পাগলা কুকুরের কামড়ে ১১ জন আক্রান্ত


426 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনির বুধহাটায় পাগলা কুকুরের কামড়ে ১১ জন আক্রান্ত
অক্টোবর ১৯, ২০১৫ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ,বুধহাটা :
আশাশুনির বুধহাটায় পোষা কুকুরের কামড়ে ১১ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনা ঘটেছে উপজেলার বুধহাটা ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

আক্রান্তদের অভিভাবকরা জানান, চিলেডাঙ্গা গ্রামের জনৈক শাহানারা বেগমের একটি পোষা কুকুর হঠাৎ করে পাগলা হয়ে পথচারীদের কামড়ানো শুরু করে। কুকুরটি গত ২/৩ দিনে চিলেডাঙ্গা গ্রামের রেজাউল ইসলামের পুত্র মুশফিকুর রহমান রঞ্জু (১২), পদ্ম বেউলা গ্রামের হাফিজুর বৈদ্যর পুত্র হানিফ (১০), মৃতঃ মমিনুলের পুত্র অজেদ সরদার (৫০), দিদারুল ইসলামের পুত্র ইয়াম (৭) ও আনারুল ইসলামের পুত্র আলমকে (৯) কামড়ে দিয়েছে। এছাড়া এলাকার আরও ৫/৭ জনকে কামড়ানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে পায়ের নখ দ্বারা হাচড়ে দিয়েছে।

মানুষ বুঝে ওঠার আগেই কিংবা বুঝতে পারলেও পালানোর আগেই কুকুর কামড়ে দেয়। কুকুর আতঙ্কে এলাকাবাসীর মধ্যে ভীতিকর অবস্থার সৃষ্টি হয়েছে।

গত সপ্তাহে একই ভাবে আশাশুনি সদরের বিভিন্ন গ্রামে পাগলা কুকুরের কামড়ে ১২ জন আক্রান্ত হয়েছিল। উপজেলার সকল হাট বাজারে এবং গ্রামের রাস্তাঘাটে প্রতিনিয়ত অসংখ্য বেওয়ারিশ কুকুরের আনাগোনা দেখা যাচ্ছে। এসবের মধ্যে কোনটি পাগলা তা চিহ্নিত করে মেরে ফেলার উদ্যোগ গ্রহনের জন্য প্রশাসনের প্রতি এলাকাবাসী জোর দাবী জানিয়েছে।