আশাশুনির ভাঙ্গন কবলিত ওয়াপদার বাঁধ অতি শীঘ্রই নির্মান করা হবে : ডা: রুহুল হক এমপি


168 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনির ভাঙ্গন কবলিত ওয়াপদার বাঁধ অতি শীঘ্রই নির্মান করা হবে : ডা: রুহুল হক এমপি
সেপ্টেম্বর ১৯, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

সুপার সাইক্লোন আম্ফানের তান্ডবে ও পরবর্তীতে জোয়ারের পানির চাপে আশাশুনি উপজেলার ভাঙ্গন কবলিত বাঁধের নির্মান কাজ অতি দ্রুত শুরু করা হবে। ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনকালে সাবেক স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি উপরোক্ত কথা বলেন। শনিবার বেলা ১১ টার দিকে প্রতাপনগর ইউনিয়নের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনের মাধ্যমে আশাশুনির সফর শুরু করেন।
প্রতাপনগর ইউনিয়নের ভাঙ্গন কবলতি এলাকায় ট্রালার যোগেগমন করে পানিবন্ধী মানুষের সাথে কথা বলেন। বাঁধের উপর, উচু স্থানে, আশ্রয় কেন্দ্রে হাজার মানুষ মানবেতর জীবন যাপন করছে। তিনি কবলিত মানুষের সাথে কথা বলেন, তাদের অবস্থা সম্পর্কে খোজ খবর নেন। প্লাবিত মানুষদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রবল ¯্রােত ও বৃষ্টিপাতের কারনে এখনই মূল বাঁধের কাজ করা যাচ্ছেনা। এজন্য বৃহত্তর অংশের মানুষকে রক্ষার্থে রিং বাঁধের কাজ চলছে। খুব শীঘ্রই মূল বাধে টেকসই নির্মান কাজ করতে সরকারের পরিকল্পনা রয়েছে। তিনি সকলকে বাঁধের কাজে সহযোগিতার আহবান জানিয়ে বলেন, প্লাবিত মানুষ বাস স্থানের সমস্যা, খাদ্য সমস্যা, রান্না সমস্যা, সুপেয় পানি সমস্যা ও স্যানিটেশন সমস্যা নিয়ে ভুগছেন। এসব মানুষের খাদ্য সহায়তার জন্য ইতিমধ্যে ব্যাপক ত্রাণ দেওয়া হয়েছে। আরও দেওয়া হবে। মানুষের ঘরে উঠা পর্যন্ত সরকার সকলের পাশে থাকবে এবং পরবর্তীতে ক্ষতি পুষিয়ে নিতে সরকারে পরিকল্পনা রয়েছে। তিনি প্লাবিত মানুষদের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ করেন। পরে এমপি রুহুল হক, আশাশুনি সদর ও শ্রীউলা ইউনিয়নে প্লাবিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেন।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, আশাশুনি থানা অফিসার ইনচার্জ (ওসি) গোলাম করিব, এমপি প্রতিনিধি ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শম্ভজিত মন্ডল, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা শাকিল, পূজা উদযাপন পরিষদ সভাপতি নীল কন্ঠ সোম, সাধারণ সম্পাদক রনজীত বৈদ্য, উপজেলা শ্রমিকলীগ সভাপতি ঢালী সামছুল আলম, পানি উন্নয়ন বোর্ডের এসও রাব্বি হাসান, উপজেলা স্বেচ্ছা সেবকলীগ সভাপতি এস এম সাহেব আলী সহ উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।