আশাশুনির সংবাদ ॥ আইন শৃংখলা কমিটির সভা


428 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনির সংবাদ ॥ আইন শৃংখলা কমিটির সভা
জুলাই ৩১, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান,আশাশুনি :
আশাশুনি উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা (রবিবার) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানার সভাপতিত্বে সভায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা খাতুন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রহমান, মুক্তিযোদ্ধা কমান্ড্রা আঃ হান্নান, ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোসাদ্দেক, প্রভাষক ম মোনায়েম হোসেন, স ম সেলিম রেজা মিলন, আব্দুল আলিম মোল্যা, দীপংকর কুমার সরকার, উপজেলা ইঞ্জিঃ শামীম মুরাদ, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, শিক্ষা অফিসার মুনীর আহমেদ, আ’লীগ নেতা রফিকুল ইসলাম মোল্যা, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, প্রফেসর তৃপ্তিরঞ্জন সাহা, প্রদর্শক ইয়াহিয়া ইবকবাল প্রমুখ আলোচনা রাখেন। সভায় দেশব্যাপী সন্ত্রাস, নাশকতা ও জঙ্গী তৎপরতা নিয়ে আলোচনা করা হয় এবং আশাশুনিতে অপরাধচক্রের আগমন প্রতিহত করার ব্যাপারে সরকারের গৃহীত পদক্ষেপ বাস্তবায়নে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া উপজেলার সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।
###

আইডিয়ালের একীভূত শিক্ষা ও বিদ্যালয় অবকাঠামো উন্নয়ন কর্মশালা
এস,কে হাসান :
আশাশুনিতে আইডিয়ালের উদ্যোগে একীভূত শিক্ষা এবং বিদ্যালয় অবকাঠামো উন্নয়ন বিষয়ক এক কর্মশালা গতকাল অনুষ্ঠিত হয়েছে।
পাথেয় ট্রেনিং সেন্টারে লিলিয়েন ফন্ডস এর অর্থায়নে ডিআরআরএ ঢাকার সহযোগিতায় আইডিয়াল সাতক্ষীরার বাস্তবায়নে কর্মশালায় সভাপতিত্ব করেন আইডিয়ালের ট্রেনিং এন্ড মনিটরিং অফিসার শহিদুল্লাহ সরদার। প্রধান অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মুনীর আহমেদ। বিশেষ অতিথি ছিলেন সহকারী শিক্ষা অফিসার শাহজাহান আলি, মাছরুরা খাতুন, ইদ্রিস আলি ও আঃ রকিব। ফিজিও থেলাপিষ্ট সুব্রত বাছাড়ের সহায়তায় ও দেবাশীষ চক্রবর্তীর ব্যবস্থাপনায় কর্মশালায় উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ অংশ নেন।
###

আশাশুনি প্রতিবন্ধীদের মাঝে শিক্ষা সহায়ক উপকরণ বিতরন

এস,কে হাসান  :
আশাশুনিতে (রবিবার) প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক উপকরণ বিতরন করা হয়েছে।
আইডিয়াল আশাশুনি কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপকরণ বিতরন করেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান আলি। লিলিয়েন ফন্ডস এর অর্থায়নে ডিআরআরএ ঢাকার সহযোগিতায় আশাশুনি সদর ও বুধহাটা ইউনিয়নের ৭০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন করা হয়। উপকরণের মধ্যে ছিল স্কুল ব্যাগ, খাতা, কলম, পেন্সিল, রাবার, কার্টার, স্কেল, রং পেন্সিল ও আর্ট পেপার। আইডিয়ালের ট্রেনিং এন্ড মনিটরিং অফিসার শহীদুল্লাহ সরদারের সভাপতিত্ব অনুষ্ঠানে সহকারী শিক্ষা অফিসার ইদ্রিস আলি, মাছরুরা খাতুন ও আঃ রকিব উপস্থিত ছিলেন।
###

আশাশুনির মাধ্যমিক বিদ্যালয়ে জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সভা
এস,কে হাসান  :
আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়ে জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা ও ক্লাশ পরিচালনা করা হয়েছে।
স্কুল হল রুমে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ও ক্লাশ পরিচালনা করেন আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রহমান। স্কুলের প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিসের সভাপতিত্বে সভায় ওসি গোলাম রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জঙ্গীবাদ সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গড়তে তোমাদের জীবনকে নিয়ে ভাবতে হবে। তোমরা আমাদের সন্তানতূল্য, তোমাদের নিয়ে আমাদের অনেক আশা-আকাঙ্খা রয়েছে। তোমাদেরকে ভালদিক সম্পর্কে আগ্রহী হতে হবে। অন্যায়-অসৎসঙ্গ থেকে দূরে থাকতে হবে। দেশে অনেক শিক্ষার্থী জঙ্গী-সন্ত্রাসীদের অপচ্ছায়ায় নষ্ট হয়ে যাচ্ছে। তারা মাদকাসক্ত হয়ে জীবনকে সঠিক ভাবনা থেকে বি”্যুত করে অন্যায়ের সাথে আপোষ করে হত্যা, খুন, গুমসহ চরম বিপদজনক পরিণতির শিকার হচ্ছে। তোমরা যখন কোন ছেলেমেয়েকে/ মানুষকে বিপথগামী হতে দেখবে, কিংবা অস্বাভাবিক আচরণ লক্ষ্য করবে সাথে সাথে গোপনে পুলিশকে জানাবে।

তাদের ব্যাপারে ব্যবস্থা নিতে পারলে, সমাজ ও জাতিকে ধ্বংসাত্মক পরিণতি থেকে রক্ষা করা যাবে। ওসি এসময় শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব প্রদান করেন এবং তার মোবাইল নম্বর সকলকে দিয়ে সময় ও অসময় যেকোন প্রয়োজনে তাকে মোবাইলে যোগাযোগ করতে আহবান জানান। অনুষ্ঠানে স্কুলের সকল শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।