আশাশুনির সংবাদ : বৃক্ষমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত


622 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনির সংবাদ : বৃক্ষমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত
আগস্ট ৪, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান, আশাশুনি :

আশাশুনিতে বৃক্ষ রোপন অভিযান ও ফলদ বৃক্ষ মেলা- ২০১৬ এর সমাপনী ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। (বৃহস্পতিবার) সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেলা বাস্তবায়ন কমিটি ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির আয়োজনে ৩ দিনের বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আ ব ম মোসাদ্দেক। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, জাতীয় মৎস্যজীবি সমিতির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব রফিকুল ইসলাম মোল্যা, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান। উপ-সহকারী কৃষি কর্মকর্তা জিয়াউল হকের উপস্থানায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপ সহকারী কৃষি কর্মকর্তা দীপক কুমার মল্লিক, নার্সারী মালিকদের মধ্যে আঃ গফুর সরদার ও এমএমসি অডিটর অহিদুর রহমান। অনুষ্ঠানে শ্রেষ্ঠ নার্সারী মালিক হিসাবে প্রথম পুরস্কার প্রাদন করা হয় প্রফেসর ডাঃ এম এ মঞ্জুর প্রতিষ্ঠিত ও নির্বাহী পরিচালক এম এ অহেদ পরিচালিত মোজাহার উদ্দিন মাল্টিক্রাফট এর নার্সারী প্রকল্প ফাইম-নাঈম নার্সারীকে। নার্সারীটি মেলায় অসংখ্য ফলজ, বনজ, ঔষধী ও শোভাবর্ন্ধনকারী বৃক্ষ/চারা এবং ২৮ প্রকার ফল ও ২৬ প্রকার বীজ, নানান পরামর্শমূলক লিফলেট প্রদর্শন ও বিক্রয় করে। প্রতিষ্ঠানের আভ্যন্তরিন অডিটর অহিদুর রহমান ও নার্সারী বিভাগের আঃ সামাদ, নিরুত্তম সরদার ও সখিনা খাতুন প্রধান অতিথি প্রদত্ত একটি কালার টিভি পুরস্কার গ্রহণ করেন। এছাড়া অনুষ্ঠানে ২৮টি স্টলকে শান্তনা পুরস্কার প্রদান করা হয়।

##

আশাশুনিতে বৃদ্ধি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের
উপবৃত্তির চেক প্রদান

এস,কে হাসান ঃ আশাশুনিতে সোপান পরিচালিত বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ করা হয়েছে। (বৃহস্পতিবার) স্কুল হল রুমে চেক বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ASSASUNI PHOTO---(2)--- 04  AUGUST
সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে চেক বিতরন করেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নূরুল কবির সিদ্দিকী। বিশেষ অতিথি ছিলেন সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক দেবাশীষ সরদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, সমাজ সেবা অফিসার আশাশুনি ও শ্যামনগর, এতিম ছেলেমেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সহকারী পরিচালক সুধীর কুমার নাথ, আশাশুনি প্রেসক্লাব উপদেষ্টা একেএম এমদাদুল হক। সোপান পরিচালক ও প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক সেকেন্দার আলির উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি স্কুলের ২৬ জন শিক্ষার্থীকে ৭৮ হাজার টাকার চেক প্রদান করেন।

###

আনুলিয়ার একসরা স্লুইস গেট বসে যাওয়ায় জলাবদ্ধতার সৃষ্টি ॥
আমন ধান চাষ নিয়ে কৃষকরা দুশ্চিন্তায়

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের একসরা খালের স্লুইস গেট বসে যাওয়ায় জলাবদ্ধতার কারনে আমন ধান চাষ নিয়ে কৃষকরা দুশ্চিন্তায় পড়েছে। গত দু’বছর পানি নিস্কাশনে সমস্যা সৃষ্টির কারণে অনেক জমিতে ধান চাষ সম্ভব হয়নি।
একসরা খাল স্লুইস গেট দিয়ে একসরা, পাইকপাড়া, মির্জাপুর, আনুলিয়া, বল্লভপুর, বাসুদেবপুর মৌজার সম্পূর্ণ এলাকা এবং রাজাপুরের অংশ বিশেষ এর পানি উঠানামা করে থাকে। গেটের মাঝ বরাবর ফোকর ভেঙ্গে বসে যায় ৩ বছর আগে। এছাড়া লোণা খাকরা, ঝিনুক ও ছেদলা পড়ে গেটের ফোকড়ের বড় অংশ বন্দ হয়ে যাওয়ায় ঠিকমত পানি নিস্কাশন সম্ভব হয়না। ফলে বর্ষা মৌসুমে এলাকা পানিতে নিমজ্জিত থাকায় গত দু’ বছর চাষীরা ধান চাষ করলে পানিতে পচে নষ্ট হয়ে গিয়েছিল। ফলে কৃষকের ঘরে ধান উঠেনি। এবছর বড় ধরনের বৃষ্টি না হওয়ায় চাষীরা ধান চাষ করার প্রস্তুতি নিলেও শেষ রক্ষা হবে কিনা সংশয় রয়েছে। এব্যাপারে গেট পরিচালনা কমিটির অর্থ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, গত ৩ বছরে এলাকার চাষীরা ফসল ঘরে তুলতে না পেরে চোখের জল ফেলে কাটিয়েছে। গেটটি সংস্কারের জন্য বারবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করা হলেও কাজের কাজ কিছু হয়নি। এব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
###

শ্রীউলায় শোক দিবস পালনের
প্রস্তুতি সভা

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালনের এক প্রস্তুতি সভা ও জঙ্গীবাদ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ইউপি চেয়ারম্যানের মহিষকুড়স্থ নিজস্ব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিলের সভাপতিত্বে সভায় এসআই আমজাদ হোসেন, এএসআই শরিফুল ইসলাম, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা কাজী মনিরুর রশিদ, বিজিএম ক্লাব সভাপতি সাইদুল ইসলাম বাবলু, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আবু হেনা শরীফ বিল্টু, যুবলীগ যুগ্ম আহবায়ক সৌরভ রায়হান সাদ, ইউপি সদস্য মজিদা খানম, তহমিনা জোয়াদ্দার, দিপালী রানী, আবু বক্কর সিদ্দিক, আক্তার হোসেন, ইয়াছিন আলি, জালাল উদ্দিন, নাজমুল হুদা, মেম্বার ও সাংবাদিক ওলি উল্লাহ, সাংবাদিক ডাঃ শাহজাহান হাবিব, হাসানুজ্জামান, শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। সভায় জাতীয় শোক দিবস পালনের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়।
###

শ্রীউলার কমিলাখালী স্লুইস গেট নির্মানে
অনিয়মের অভিযোগ

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের কলিমাখালী স্লুইস গেট নির্মানে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।
এলাকার পয়ঃ নিস্কাশন ব্যবস্থা অটুট রাখতে স্লুইস গেটটি নির্মান কাজ শুরু করা হয় প্রায় ৪ বছর আগে। শুরু থেকে কাজে অনিয়ম ও ধীর গতিতে কাজ করা হচ্ছিল। এক বছর আগে কিছু কাজ করার পর সাব কন্ট্রাক্টর ইউনুছ আলি কাজ ফেলে চলে যান। তখন পাইপ বসানো হলেও পাইপের পাশ দিয়ে লিকেজ হয়ে পানি ভিতরে উঠতে শুরু করে। আস্তে আস্তে পাইপের পাশের বালিমাটি পানির সাথে ভিতরে আসতে আসতে বড় ধরনের ঘোঘা/ছিদ্র হয়ে ¯্রােতের সৃষ্টি হয়। ফলে ভিতরে অনেক করে পানি ঢুকতে থাকে। এনিয়ে সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করা হলেও তারা গুরুত্ব দেয়নি। দীর্ঘদিন পর কয়েকদিন আগে কাজের লোকজন পুনরায় কাজ করতে আসে এবং বালিমাটি দিয়ে ঘোঘা/ছিদ্র বন্দ করার চেষ্টা করে। এবং যেনতেন ভাবে বালিমাটি দিয়ে পানি বন্দের চেষ্টা করা হচ্ছে। একই সাথে বাকী কাজ যেনতেন ভাবে শেষ করে কাজ শেষ হয়েছে বলে ঘোষণা দিয়ে বিলের টাকা উঠিয়ে নেওয়ার উদ্যোগ গ্রহন করা হচ্ছে। স্থানীয়রা পাইপের পাশের ছিদ্র সঠিক পদ্ধতিতে বন্ধ করা এবং গেটের সকল কাজ সঠিক নিয়মে করার জন্য সংশ্লিষ্টদের উপর চাপ দিলেও তারা ভ্রুক্ষেপ করছে না। এব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা হরা হয়েছে।

###
বুধহাটায় ডি ফার্মাকাপ ফুটবলে
ফার্মা একাদশ জয়ী

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার বুধহাটায় ডি ফার্মাকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে বুধহাটা কলেজিয়েট স্কুল ফুটবল মাঠে এ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্কয়ার ফার্মাসিটিক্যাল প্রতিনিধি জন মিল্টন। ধারাভাষ্যে ছিলেন ডাঃ এস কে রাজা। খেলায় ২-১ গোলে ডাক্তার একাদশকে পরাজিত করে ঔষধ রিপ্রেজেন্টিটিভ একাদশ জয়লাভ করে। ম্যান অবদ্যা ম্যাচ, প্রথম গোলদাতা, ডি ফার্মাকাপ সেরা দুইজন খেলোয়ারদের পুরস্কার বিতরণ করেন বুধহাটা বাজারের রোগ মুক্তি ফার্মেসী, পাল ফার্মেসী, তুলি ফার্মেসী ও আবির ফার্মেসী।
##

সাতার প্রতিযোগিতায়
খরিয়াটির রাসেল ও জুয়েল প্রথম ও দ্বিতীয়

এস,কে হাসান ঃ বাংলাদেশ নৌ-বাহিনীর সহযোগিতায় ও বাংলাদেশ সুইমিংপুল ফেডারেশনের অর্থায়নে সমগ্র বাংলাদেশ ব্যাপি সাতারুদের খোজে প্রতিযোগিতা চলছে। সাতক্ষীরা জেলায় সাঁতার প্রতিযোগিতা জেলার মধ্যে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করেন দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি গ্রামের সেলিম গাজীর পুত্র রাসেল গাজী (৭ম শ্রেণি) এবং একই গ্রামের আফছার আলী গাজীর পুত্র আমিনুল ইসলাম জুয়েল (১০ম শ্রেণি)। দুজনই খরিয়াটি দাখিল মাদ্রাসার ছাত্র।