আশাশুনি আল্লাহর দান ব্রিকস’র কয়লায় আগুন : ৩৫ লাখ টাকার ক্ষতি


659 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি আল্লাহর দান ব্রিকস’র কয়লায় আগুন : ৩৫ লাখ টাকার ক্ষতি
অক্টোবর ৩১, ২০১৫ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান, বুধহাটা প্রতিনিধি :
আশাশুনিতে শত্রুতামূলক ভাবে ইটের ভাটার কয়লায় আগুন দেয়ায় ৩৫ লাখ টাকার কয়লা নষ্ট হয়েছে। উপজেলার বুধহাটা ইউনিয়নের মধ্যম চাপড়া গ্রামে মেসার্স আল্লাহর দান ব্রিকস-এ  ঘটনাটি ঘটেছে।

ভাটা মালিক মোঃ কামরুল ইসলাম জানান, ভাটার ইট পোড়ানোর কাজে ব্যবহারের জন্য ১৫ দিন আগে ৭০০ মেঃটন কয়লা আনা হয়। যার আনুমানিক মূল্য ৭০ লক্ষ টাকা। কয়লাগুলো ভাটার এরিয়ার মধ্যে নদীর তীরবর্তী এলাকায় স্টক করে রাখা হয়েছে। গতকাল (শনিবার) ফজর নামাজের পর কয়লার স্টক থেকে ধুয়া বের হতে দেখে খবর পেয়ে ভাটা মালিকসহ অন্যরা গিয়ে দেখেন কয়লার স্টকে আগুন লেগেছে। তৎক্ষনাৎ শ্রমিকরা কয়লার স্তুপ ভেঙ্গে দিলে দেখা যায় সেখানে কেরসিন দিয়ে পরিকল্পিত ভাবে আগুন দেয়া হয়েছে। আস্তে আস্তে আগুন কয়লার স্তুপের মধ্যে ছড়িয়ে পড়েছে। কে বা কারা শত্রুতামূলক ভাবে কেরসিন ঢেলে দিয়ে আগুন লাগিয়েছে বলে ধারনা করা হচ্ছে।

এরিপোর্ট লেখা পর্যন্ত ভাটায় শতাধিক শ্রমিক কাজে লাগিয়ে কয়লা স্টক থেকে অন্যত্র নেয়া এবং তাতে পানি দিয়ে আগুন নেভানোর কাজ করা হচ্ছিল। ভাটা মালিক জানান, ভাটার লাভ দিয়ে হেফজখানার ছেলেদের লেখা পড়া ও খাওয়া-ব্যয় বহন করা হয়ে থাকে। স্থানীয় সড়ক নির্মানসহ অনেক কাজ করা হয়েছে বা হচ্ছে। কি কারণে এতবড় শত্রুতা করা হলো ভেবে পাচ্ছিনা।