আশাশুনি জলমহালপ্রাপ্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান


868 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি জলমহালপ্রাপ্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান
জুন ১, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান :
আশাশুনি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে গতকাল সরকারি খাস জমি ও জলমহালপ্রাপ্ত সদস্যদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।
ইউকেএইড ও মানুষের জন্য’র সহযোগিতায় উত্তরণ আপার প্রকল্পের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অর্থ সহায়তা বিতরন করেন, উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা। উপজেলা ভূমি কমিটির সভাপতি রফিকুল ইসলাম মোল্যার সভাপতিত্বে ও চৌধুরী আবুল কালামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রকল্পের সহকারী সমন্বয়কারী সেলিম আক্তার স্বপন, ভূমি কমিটির সাধারণ সম্পাদক স ম সেলিম রেজা সেলিম, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, উত্তরণ উপজেলা ম্যানেজার সেলিম আহমেদ, আইন সহায়তা প্রদান প্রকল্পের এরিয়া ম্যানেজার আব্দুল করিম, সাংবাদিক এম এম সাহেব আলি, আকাশ হোসেন, মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি স্বপন কুমার মন্ডল ও রবীন্দ্র নাথ মন্ডল। অনুষ্ঠানে হেতাইলখালী মৎস্যজীবি সমবায় সমিতির ৪৫ জন ও তুয়ারডাঙ্গা মৎস্যজীবি সমবায় সমিতির ৩৬ জন, মোট ৮১ জন জলমহাল প্রাপ্ত সদস্যকে মৎস্য চাষের সহায়তা বাবদ ১০০০ টাকা করে ৮১ হাজার টাকা প্রদান করা হয়।
###

আশাশুনি উপজেলা পরিষদের
সমন্বয় সভা

এস,কে হাসান :
আশাশুনি উপজেলা পরিষদের মাসিক সভা নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যানদের অংশ গ্রহণে বুধবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিমের সভাপতিত্বে সভায় উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান মুন্সি, ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোসাদ্দেক, এস এম রফিকুল ইসলাম, স ম সেলিম রেজা মিলন, প্রভাষক ম মোনায়েম হোসেন, দিপংকর কুমার সরকার, আব্দুল আলিম মোল্যা, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রভাস চন্দ্র সরদার, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, সমাজ সেবা অফিসার অধীর কুমার গাইন, শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মুনীর আহমেদ, সমবায় অফিসার শেখ আঃ করিম, যুব উন্নয়ন কর্মকর্তা, আরডিও আবু বিল্লাল হোসেন, প্রকৌশলী শামীম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
###

আশাশুনিতে দু’টি বাল্যবিবাহ বন্ধ

এস,কে হাসান :
আশাশুনিতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় এনজিও প্রতিনিধি ও শিক্ষকের উদ্যোগে দু’টি শিশু বিবাহ বন্ধ করা হয়েছে।
আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী দয়ারঘাট গ্রামের বুদ্ধদেব দাশের কন্যা টুম্পাকে এবং একই স্কুলের ৮ম শ্রেণির ছাত্রী একই গ্রামের স্বপন দাশের কন্যা তাপসীকে তাদের অভিভাবকরা মঙ্গলবার বিয়ের উদ্যোগ নেন। বিষয়টি এনজিও রূপান্তর সিফরডি প্রকল্পের স্থানীয় কর্মীরা জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা ও মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরাকে অবহিত করলে তাদের নির্দেশ মত, মহিলা বিষয়ক দপ্তরের শারমীন চৌধুরী, প্রধান শিক্ষক কামরুন নাহার কচি, এনিজও প্রতিনিধি মোশাররফ আলী সোহেলসহ অন্যরা ঘটনাস্থানে গিয়ে বিয়ে বন্ধের জন্য কথা বলেন। এক পর্যায়ে অভিভাবকরা আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে মেয়েদের উপযুক্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবেনা মর্মে মুচলেকা দিয়ে অঙ্গিকারাবদ্ধ হন।
###

আশাশুনিতে বাসের ছাদ থেকে পড়ে হেলাপার আহত

এস,কে হাসান :
আশাশুনি-সাতক্ষীরা সড়কে চলন্ত বাসের ছাদ থেকে পড়ে এক হেলপার মারাত্মক ভাবে আহত হয়েছেন। (বুধবার) বিকালে সড়কের নওয়াপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
নওয়াপাড়া গ্রামের দর্জি জাহানারা খাতুনের পুত্র মেহদী হাসান দীর্ঘদিন যাবৎ মিনি বাসে হেলপার হিসেবে কাজ করে আসছেন। গতকাল বিকালে সে বাসের ছাদে দায়িত্ব পালন করছিল। নওয়াপাড়া গ্রামে পৌছলে ছাদে থাকা পানির ট্যাংক পড়ে যাচ্ছিল, তিনি ট্যাংক আটকাতে গিয়ে নিজেই ছাদ থেকে নীহে ছিটকে পড়েন। তাকে গুরুতর আহত অবস্থায় সাতক্ষীরা হাসপাতালে নেয়া হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থা উন্নতির দিকে ছিল।
###

 

আশাশুনি-সাতক্ষীরা সড়কে চুরির চেষ্টা ব্যর্থ

এস,কে হাসান :
আশাশুনি সাতক্ষীরা সড়কের ঘোলঘোলা নামক স্থানে চুরির চেষ্টা পুলিশের তৎপরতায় ব্যর্থ হয়েছে। মঙ্গলবার রাতে সংঘবদ্ধ চোরেরা আশাশুনি-সাতক্ষীরার সীমান্তবর্তী ঘোলঘোলা নামক স্থানে গাছ ফেলে চুরির প্রস্তুতি নিচ্ছিল।

IMG_20160601_184253

পুলিশ এলাকায় আইন শৃংখলা বজায় রাখতে নিয়মিত টহল জোরদার করেছে। এরই ধারাবাহিকতায় পুলিশ রাতে ঘটনাস্থানে গেলে চোরেরা দ্রুত পালিয়ে যায়। পুলিশ রাস্তা থেকে গাছ সরিয়ে দিয়ে সড়ক উন্মুক্ত করে দেয় বলে থানা সূত্রে জানাগেছে।
###