আশাশুনি সংবাদ ॥ অপহরণকারীসহ গ্রেফতার-২


273 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ অপহরণকারীসহ গ্রেফতার-২
ফেব্রুয়ারি ৮, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে অপহরণ মামলার এক আসামীসহ ২ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের শুক্রবার আদালতে প্রেরণ করা হয়েছে।
পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ ইলতুৎ মিশ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দেবহাটা সার্কেল) শেখ মোঃ ইয়াছিন আলী এবং আশাশুনি থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথের নেতৃত্বে এএসআই ইসমাইল হোসেন অভিযান চালিয়ে আশাশুনি থানার অপহরণ মামলা নং-০৬ (০২)১৯ এর আসামী তালা থানার সুখদেবপুর গ্রামের মৃত আমজেদ সরদারের পুত্র, বর্তমান বুধহাটা গ্রামের বাসিন্দা শহিদুল ইসলাম (৪৮) কে বুধহাটা বাজার এলাকা হতে গ্রেফতার করেন। এএসআই কবির হোসেন পৃথক অভিযানে জিআর-৪০/১৭ (সাতঃ) এর আসামী রুইয়ার বিল গ্রামের মোন্তাজ জোমাদ্দারের পুত্র আবুল বাশার (৩০) কে গ্রেফতার করেন।

#

শ্রীউলার প্রতিবন্ধি হামিদাদের খাস জমিতে নিশ্চিন্তে বসবাসের আকুতি

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের লাঙ্গলদাড়িয়া মৌজায় খাস জমি ইজারা নিয়ে বসবাসকারী প্রতিবন্ধী হামিদাসহ ৯ পরিবার নিশ্চিন্তে বসবাসের অনুমতি পেতে আকুতি জানিয়েছেন।
হামিদা খাতুন দিং লিখিত বক্তব্যে জানান, লাঙ্গলদাড়িয়া মৌজার এসএ ৯৪ নং খতিয়ানের ৪৫৫ ও ৪৫৬ দাগে ৪.৫২ একর জমি সরকারি বিধি মোতাবেক ১ নং খাস খতিয়ানভূক্ত হওয়ার পর, প্রকৃত ভুমিহীন প্রতিবন্ধি বানভাসি হামিদা খাতুনসহ ৯ জনকে ২০১৫ সালে ডিসিআর প্রদান করা হয়। তারা ২০১৬ সালে ডিসিআর নবায়নের আবেদন করলে আশাশুনি সহকারী কমিশনার (ভূমি) আইনগত মতামত চেয়ে সাতক্ষীরা সরকারী প্রকৌশলীর নিকট পত্র প্রেরণ করেন। উক্ত জমি নিয়ে চলমান দেং ৬১/১৫ নং মামলার নথি পর্যালোচনা করে দেখা যায় ২০১৫ সালে সরকারের বিরুদ্ধে শর্ত প্রচারের মামলা রুজু করেন এবং মামলায় ৩ নং আদেশে ডিসিআরের কার্যকারিতা স্থগিত করেন। দীর্ঘ বিলম্বে তলবানামা দাখিল না করায় বিজ্ঞ জেলা যুগ্ম ২য় নং আদালত ৫ নং আদেশে ন্যায় বিচারের স্বার্থে স্থগিত আদেশ প্রত্যাহার করেন। কোনো আদেশ বা শোকজ না থাকায় এক সনা ইজারা দেওয়ার জন্য প্রতিবেদন দাখিল করেন। গত ইং ১৭-০১-১৯ তারিখে বাদী পক্ষ শমসের গাজির পক্ষে তার ভ্রাতা নুরুল ইসলাম এফিডেভিটের মাধ্যমে ধায্য দিন ছাড়াই তার আইনজীবি দ্বারা নথি উপস্থাপন করে সঠিক তথ্য গোপন রেখে আদালতে ভূল তথ্য দিয়ে ৬৮১/১৪২৫, ৬৮২/১৪২৫ ও ৬৮৩/১৪২৫ নং ডিসিআরের কার্যকারিতা স্থগিত করেন বিজ্ঞ আদালত। আদালতের নিকট ভূমিহীনদের আকুতি ১৭/০১/১৯ তারিখের আদেশ প্রত্যাহার পূর্বক প্রতিবন্ধি হামিদাসহ ভূমিহীনদের দখলচ্যুত হতে না হয় এবং সরকার রাজস্ব থেকে বঞ্চিত না হয় সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হোক।

#

আশাশুনিতে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাচ্চুর পক্ষে গণ সংযোগ

এস,কে হাসান ::

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী আবদুস সামাদ বাচ্চুর পক্ষে বিভিন্ন এলাকায় গণ সংযোগ করা হয়েছে। শুক্রবার বিভিন্ন ইউনিয়নে এ গণ সংযোগ করা হয়।
উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, উপজেলা রিপোর্টার্স ক্লাবের আহবায়ক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুস সামাদ বাচ্চু আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে আ’লীগের মনোনয়ন পেতে নমিনেশন জমা দিয়েছেন। তার পক্ষে উন্নয়নের অগ্রযাত্রায় আধুনিক আশাশুনি উপজেলা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে আগামী নির্বাচনে সকলের দোয়া, আশির্বাদ ও সমর্থন প্রত্যাশা করে শুক্রবার আশাশুনি সদর, কচুয়া ও কাদাকাটি বাজারে গণ সংযোগ করা হয়। তার পক্ষে যুবলীগ নেতা আনিছুর রহমান বাবলা, কাদাকাটি ইউনিয়ন যুবলীগ সভাপতি আসিফ ইকবাল রিপন, সেক্রেটারী মিজানুর রহমান, ছাত্রনেতা বাবু, সবুজ, উজ্জল প্রমুখ গণ সংযোগে অংশ নেন এবং আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন।

#

বড়দলে উপজেলা চেয়ারম্যান মোস্তাকিমের পক্ষে গণ সংযোগ

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এ বি এম মোস্তাকিমের পক্ষে গণ সংযোগ করা হয়েছে। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী এবিএম মোস্তাকিমকে সমর্থন ও নৌকা প্রতীককে বিজয়ী করতে শুক্রবার গণসংযোককালে আহবান জানান হয়।
বড়দলের গোয়ালডাঙ্গা বাজার ও বুড়িয়া এলাকায় গণ সংযোগে অংশ নেন, বড়দল ইউনিয়ন কৃষকলীগ সভাপতি সোহরাব হোসেন, ছাত্রলীগ সভাপতি আবু রায়হান বাবু, সাধারণ সম্পাদক সুমন, কৃষকলীগ মহিলা বিষয়ক সম্পাদক হাফিজা খাতুন তমা এবং স্থানীয় আ’লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। নেতবৃন্দ বলেন, এবিএম মোস্তাকিমের জনপ্রিয়তা অনেক বেশী। তার কোন বিকল্প নেই আশাশুনিতে। নৌকার বিজয় নিশ্চিত করতে তারা মোস্তাকিম ভাইয়ের পাশে থাকতে অনুরোধ জানান।

#

খরিয়াটি হাই স্কুলে ১১ প্রার্থীর প্রতীক বরাদ্দ

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি মাধ্যমিক বিদ্যালয়ে এসএমসি নির্বাচনে ১১ জন মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার উপজেলা শিক্ষা অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ বাকী বিল্লাহ প্রার্থীদের প্রতীক বরাদ্দ প্রদান করেন।
অভিভাবক সদস্য (সাধারণ) পদে প্রার্থী ডাঃ মতিয়ার রহমানকে ছাতা প্রতীক, মাসুদুর রহমানকে হরিণ, শাহজাহান জোয়ার্দ্দারকে চেয়ার, আঃ রাজ্জাক মলঙ্গীকে মোরগ, আবু তাহেরকে ফুটবল, আঃ সালাম জোয়ার্দ্দারকে আম, নজরুল ইসলাম মোড়লকে মাছ, সরদার মেহদী হাসানকে মই ও ইনামুল ইসলামকে আনারস প্রতীক বরাদ্দ দেওয়া হয়। সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে মনিরা পারভিন রাণিকে গোলাপফুল ও আকলিমা খাতুনকে কলস প্রতীক দেওয়া হয়েছে। শিক্ষক প্রতিনিধি পদে সরদার মুজিবুর রহমানের মনোনঢয়নপত্র বাতিল হওয়ায় মোস্তাফিজুর রহমান, তারাপদ সরকার ও মাহফুজা খাতুনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এছাড়া দ্বাতা সদস্য পদে শেখ রাখিদুল ইসলাম নির্বাচিত হয়েছেন। আগামী ১৯ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

#