আশাশুনি সংবাদ ॥ অবৈধভাবে জমি দখলের চেষ্টা ও হামলার প্রতিবাদে মানববন্ধন


426 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ অবৈধভাবে জমি দখলের চেষ্টা ও হামলার প্রতিবাদে মানববন্ধন
সেপ্টেম্বর ১, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের ডুমুরপোতা সড়কে কৃষক পরিবারের শত শত নারী-পুরুষের উদ্যোগে মানববন্ধন করা হয়েছে। শুক্রবার বিকালে খেড়ুয়ারডাঙ্গা ও জামালনগর গ্রামের কৃষকরা এ কর্মসূচি পালন করে।
দীর্ঘদিনের ভোগদখলীয় জমি অবৈধ দখলের অপচেষ্টা ও শান্তিপূর্ণভাবে দখলকারীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানবন্ধন কর্মসূচিতে এলাকার শত শত নারী-পুরুষ অংশ নেন। মানববন্ধনে অংশগ্রহনকারী জামালনগর গ্রামের মৃত কোমর উদ্দিন সরদারের পুত্র বীরমুক্তিযোদ্ধা জবেদ আলিসহ অনেকে জানান, কেয়ারগাতি মৌজায় ১ নং খতিয়ানভুক্ত ৩৬৭, ৩৭২ ও ৩৮৩ দাগের ৪.৩৪ এশর জমির মধ্যে ১.৩৩ ও ৯৮ শতক মোট ২ এশর ৩১ শতক জমি তারা ডিসিআর মূলে ১৯৯৩ সাল হতে ভোগদখল কওে আসছেন। জমিটি উদ্ধারে তারা সরকারের পক্ষ হয়ে ১৯৯৩ সালে মামলা করেন। সহকারী জজ আদালত তাদেও পক্ষে রায় দিলে প্রতিপক্ষ শমসের আলি ফকির জজ কোর্টে আপীল করলে পরাজিত হন। তখন তারা ১৯৯৯ সালে হাইকোর্টে আপীল করেন। মহামান্য আদালত যে যে অবস্থায় আছে সে অবস্থায় থাকার আদেশ প্রদান করেন। কিন্তু বিবাদী পক্ষ (শমসের আলি ফকির) সহকারী জজ আদালতে স্থায়ী নিষেধাজ্ঞার মামলা (নং৮৮/৯৮) করলে বিজ্ঞ আদালতে (২০০০ সালে) আংশিক ডিগ্রী হলে বাদী ও বিবাদী পক্ষ জজ কোর্টে আপীল করেন। বিজ্ঞ আদালতে শমসের ফকিরের উপর খরচাসহ ডিগ্রী চাপে ২০০৩ সালে। এরপর শমসের ফকির মহামান্য হাইকোর্টে আপীল করলে যে যে অবস্থায় আছে সে অবস্থায় থাকার আদেশ প্রদান করেন। আদালতে পরাজিত হয়ে এবং জমির দখলও না পেয়ে ঐ পক্ষের লোকজন কিভাবে জমিতে দখল নেওয়া যায় সেজন্য ষড়যন্ত্র শুরু করে। এরই অংশ হিসাবে উক্ত জমিতে খেলার মাঠ করার নামে অবৈধ দখল নিতে দুরভিসন্ধিমূলক তৎপরতা শুরু করা হয়। ডিসিআর নিয়ে ভোগদখলে থাকা পরিবারগুলো জমিতে চাষকারবার শেষে ধান রোপন করেছে। তা সত্ত্বেও বৃহস্পতিবার মৃত শমসের ফকিরের পুত্র কবির ফকির শাবল, রড, রামদাসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জমিতে রোপনকৃত ধানের গাছ নষ্ট করতে থাকে। বাধা দিলে সন্ত্রাসী স্টাইলে তারা ডিসিআর মূলে ভোগদখলীয় কৃষক ও তাদেও পরিবারের লোকজনের উপর নির্মমভাবে নির্যাতন চালিয়ে গুরুতর আহত করে। আহতদেরকে সাতক্ষীরা সদও হাসপাতালে ভর্তি করা হয়েছে। এব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থার আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

##


দরগাহপুরে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল টুর্ণামেন্ট ২য় দিনের খেলা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
আশাশুনিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ-১৭) এর ২য় দিনের খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে ও বিকালে দরগাহপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রশাসন আশাশুনির আয়োজেন সকালে দিনের ১ম খেলায় শ্রীউলা ইউনিয়ন ফুটবল একাদশ ও বড়দল ইউনিয়ন ফুটবল একাদশ মুখোমুখি হয়। খেলায় শ্রীউলা ২-১ গোলের ব্যবধানে জয়লাভ করে। বিকালে একই মাঠে দিনের ২য় খেলায় আশাশুনি সদও ইউনিয়ন ফুটবল একাদশ ও আনুলিয়া ইউনিয়ন ফুটবল একাদশ মুখোমুখি হয়। খেলায় আনুলিয়া দল ১-০ গোলের ব্যবধানে জয়লাভ করে। এসময় উপজেলা প্রশাসনের পক্ষে যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী এস এম সেলিম রেজা সেলিম, আশাশুনি সদও ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন ও বড়দল ইউপি চেয়ারম্যান আঃ আলিম মোল্যা উপস্থিত ছিলেন। এছাড়া দরগাহপুর প্রেসক্লাব সভাপতি শেখ হিজবুল্লাহ, দক্ষিণ বাংলা অন-লাইন পত্রিকার সম্পাদক প্রভাষক শেখ আশিকুর রহমান, গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।

##

আশাশুনিতে ওয়ারেন্টের আসামী গ্রেফতার
এস,কে হাসান ::
আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতারী পরোয়ানার পলাতক আসামীকে গ্রেফতার করেছে।
এএসআই আনিছুর রহমান অভিযান চালিয়ে সিআর ৬০/১৮ এর ওয়ারেন্টের আসামী হাবাশপুর গ্রামের ,মৃত নেছার উদ্দিনের পুত্র ডাঃ এনামুল হককে গেস্খফতার করেন। আসামীকে শুক্রবার আদালতে প্রেরন করা হয়েছে।

##