আশাশুনি সংবাদ ॥ আইএফএমসি প্রকল্পের সমন্বয় সভা


385 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ আইএফএমসি প্রকল্পের   সমন্বয় সভা
জানুয়ারি ৪, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান, আশাশুনি :
আশাশুনিতে আইএফএমসি প্রকল্পের উপজেলা কর্মকর্তাদের এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

কৃষি কর্মকর্তা কৃষিবিদ শামিউর রহমানের সভাপতিত্বে সভায় সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র নাথ বিশ্বাস, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা অরবিন্দু কুমার মন্ডল, জিয়াউল হক, এস এম আঃ ওহাব, দীপক কুমার মল্লিক, কৃষক সহায়তাকারী জহির আলিম, আনোয়ারা সুলতানা, অলোক কুমার রায়, সন্দীপ কুমার মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় রবি/২০১৫-১৬ মৌসুমে বাস্তবায়িত এফএফএস এর পরিচিতি, এফএফ-দের কার্যক্রম ও স্কুল বাস্তবায়নের বর্তমান অবস্থা, ট্রায়াল প্লটের বর্তমান অবস্থা ও সুবিধা-অসুবিধা, মনিটরিং ও ব্যাকস্টপিং সম্পর্কিত আলোচনা করা হয়।

আশাশুনিতে
৪ জুয়াড়ী গ্রেফতার

আশাশুনি প্রতিনিধি :
আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে জুয়ার আসর থেকে ৪ জুয়াড়ীকে গ্রেফতার করেছে।

এসআই রশিদুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে রবিবার রাতে উপজেলার খাজরা ইউনিয়নের দুর্গাপুর গ্রামে অভিযান পরিচালনা করেন।
এসময় জুয়ার আসর থেকে শ্যামনগর উপজেলার ডুমুরিয়া গ্রামের জি এম সেকেন্দার আলীর পুত্র স্থানীয় একটি এনজিওতে কর্মরত জসিম উদ্দিন, খাজরা ইউনিয়নের রাউতাড়া গ্রামের শামছুর রহমানের পুত্র আসাদুজ্জামান, মোবারক আলি মোড়লের পুত্র জাকির হোসেন ও মোছাক্কা সরদারের পুত্র সাইফুলকে আটক করা হয়। এ্যাপারে প্রকাশ্যে জুয়া আইনে মামলা ২(১)১৬ রুজু করা হয়েছে। আসামীদের গতকাল (সোমবার) আদালতে প্রেরণ করা হয়েছে।
##

আশাশুনি ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে
মিছিল ও পথ সভা

আশাশুনি প্রতিনিধি :
ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আশাশুনি উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে শুভেচ্ছা মিছিল ও পথ সভা করা হয়েছে। সোমবার সকালে উপজেলা সদরে এ কর্মসূচির আয়োজন করা হয়।
সদর ইউনিয়ন পরিষদ চত্বর থেকে শুভেচ্ছা মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক ও উপজেলা পরিষদ চত্বর হয়ে জনতা ব্যাংক মোড়ে পথ সভায় মিলিত হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি এস এম হুমায়ুন কবির সুমনের সভাপতিত্বে ও কলেজ ছাত্রলীগের সেক্রেটারী আসমাউল হুসাইনের পরিচালনায় সভায় প্রধান বক্তা ছিলেন, উপজেলা সেক্রেটারী মনিরুজ্জামান বিপুল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক ডাঃ বদিউজ্জামান মন্টু, আক্তারুজ্জামান আক্তার, শ্রমিকলীগ সেক্রেটারী রবিউল ইসলাম নবু, সাবেক ছাত্রনেতা আছাদুল ইসলাম, কলেজ ছাত্রলীগ সভাপতি রাসেল, মিঠুন, রাজ, তিতাস, সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জুয়েল, সেক্রেটারী ইদ্রিস, যুবলীগ নেতা গোলাম মোস্তফা, সাজ্জাদ হোসেন কালু, শ্রমিকলীগের মিলন ঢালী, হাবিবুর রহমান বাবু, ওয়ার্ড ছাত্রলীগের কৃষ্ণ, সমরেশ, শামীম, মুছা, মাজহারুল, উপজেলা ছাত্রলীগের তৈয়বার, চঞ্চল, আমিরুল, শংকর, রানা, কর্ণ প্রমুখ।
##

আশাশুনিতে জমি জবর দখলের
প্রতিকার প্রার্থনা
আশাশুনি প্রতিনিধি :
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নে ভাই কর্তৃক অপর ভাইয়ের জমি জবর দখলের প্রতিকার প্রার্থনা করে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

বুধহাটা ইউনিয়নের হাজীডাঙ্গা গ্রামের মৃতঃ ছবির আহম্মেদ সরদারের পুত্র আতিয়ার রহমান থানায় লিখিত অভিযোগে জানান, তিনি পৈত্রিক ও ক্রয়সূত্রে কুঁন্দুড়িয়া মৌজায় ৭৮ শতক ও পাইথালী মৌজায় ১.২৫ একর জমি অন্য ভাইদের সাথে আপোষে (এজমালি সম্পত্তি হওয়ায়) নির্দিষ্ট এক স্থানে ভোগ দখল করে আসছেন। যা বর্তমান সেটেলমেন্ট জরিপে রেকর্ডকৃত। এর থেকে ১৭ শতক জমি বিক্রয় করেছেন। বাকী জমিতে ভোগ দখলিকার থাকা অবস্থায় গত ৬ দিন পূর্বে তার বড় ভাই ময়ন উদ্দিন আহম্মেদ সাড়ে ৪০ শতক মত জমি অবৈধ দখল নিয়ে ধান চাষের পায়তারা চালাচ্ছেন। বিষয়টি স্থানীয় মেম্বারসহ গন্যমান্য ব্যক্তিদের মাধ্যমে মিমাংসার উদ্যোগ নিলে ৩ জানুয়ারি সকালে বিবাদীর বাড়ির সামনে রাস্তায় তিনি শালিস মানিনা কিংবা জমি দেব না, জমিতে গেলে আইন শৃংখলার অবনতি ঘটাবে এমন হুমকী ও ভয়ভীতি প্রদর্শন করে বলে অভিযোগ করা হয়েছে। এব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থাসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
##

শোভনালীতে চেয়ারম্যান প্রার্থী রাজ্যেশ্বর
দাশের মতবিনিময় সভা

আশাশুনি প্রতিনিধি :
আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বিশিষ্ট শিল্পপতি উপজেলা আওয়ামীলীগ নেতা ও উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রধান উপদেষ্টা সমাজ সেবক রাজ্যেশ্বর দাশ নির্বাচনী মতবিনিময় সভা করেছেন। গতকাল (সোমবার) বিকালে বৈকরঝুটি সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এ সভার আয়োজন করা হয়।
মতবিনিময় সভায় বক্তব্য দিতে গিয়ে রাজ্যেশ্বর দাশ বলেন, নির্বাচিত হলে ইউনিয়নকে সন্ত্রাস ও মাদকমুক্ত ইউনিয়নে পরিণত করবো। অবহেলিত ইউনিয়নের রাস্তা-ঘাট, স্কুল-কলেজ-মাদ্রাসা-মন্দিরের উন্নয়নসহ এলাকার সকল ক্ষেত্রে উন্নয়ন সাধন করা হবে। পয়ঃ নিস্কাশন ব্যবস্থার উন্নয়নে খাল খনন, মরিচ্চাপ নদী খনন কাজের সম্প্রসারণ করা হবে। তিনি বলেন শোভনালী ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে পরিণত করতে যাকিছু করার দরকার তাই করা হবে। আঃ করিম মোড়লের সভাপতিত্বে সভায় আঃ করিম গাজী, আঃ ছালাম পাড়, অজয় ঘোষ, নন্দলাল ঘোষ, নিত্যানন্দ ঘোষ, প্রাক্তন শিক্ষক আবু বক্কর ছিদ্দিক, ডাঃ আঃ রউফ, লক্ষ্মীকান্ত ঢালী, ছোরমান আলি মোড়ল, লাভলু হোসেন, সঞ্জয় দাশ, মেম্বার প্রার্থী মাগফুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
##

বড়দলে ছাত্রলীগের প্রতিষ্ঠা
বার্ষিকী পালন

আশাশুনি প্রতিনিধি :
আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। সোমবার বিকালে এ উপলক্ষে মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ইউনিয়ন ছাত্রলীগ কার্যালয় চত্বর থেকে মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক ও বাজার এলাকা প্রদক্ষিণ শেষে কার্যালয় চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি এস এম হুমায়ুন কবির সুমন। উদ্বোধন করেন ইউনিয়ন আ’লীগ সভাপতি সুরঞ্জন ঢালী। ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি কামরুজ্জামান মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সেক্রেটারী মনিরুজ্জামান বিপুল, ইউনিয়ন যুবলীগ সভাপতি আসাদুল ফকির, শ্রমিকলীগ সভাপতি শহিদুল সরদার, তরুণলীগ সভাপতি আল মামুদ মালী, স্বেচ্ছাসেবকলীগ সেক্রেটারী আঃ আজীজ। ৪নং ওয়ার্ড আ’লীগের সেক্রেটারী শফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে মনিরুজ্জামান টিটু, তন্ময় মন্ডল, দীপক কুমার, রাজেশ মন্ডল, মোস্তফা সানা, আসিফ ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।
##