আশাশুনি সংবাদ ॥ আইন শৃংখলা কমিটির সভা


389 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ আইন শৃংখলা কমিটির সভা
নভেম্বর ১২, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় পুলিশ পরিদর্শক (তদন্ত) আজিজুর রহমান, ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন ও দীপংকর কুমার সরকার দিপ, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাজিবুল হাসান, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, ডাঃ সউদ, সমবায় অফিসার জি এম আনছারুল আজাদ, পিআইও, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান, প্রভাষক মিজানুর রহমান, প্রধান শিক্ষক কামরুন নাহার কচি প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপজেলার সার্বিক আইন শৃংখলা নিয়ে আলোচনা করা হয়।
##

কুঁন্দুড়িয়ায় সার্বজনীন শ্মশানের পুকুর খনন উদ্বোধন

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের কুঁন্দুড়িয়া সার্বজনীন শ্মশান ঘাটের পুকুর খনন কাজের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে এ কাজের উদ্বোধন করা হয়।
এলাকার হিন্দু সম্প্রদায়ের একমাত্র শেষ কৃত্য অনুষ্ঠান স্থল সার্বজনীন শ্মশানে কোন পুকুর না থাকায় শেষ কৃত্যানুষ্ঠানের সময় ব্যাপক সমস্যার সৃষ্ট হয়ে আসছিল। সমস্যা সমাধানের জন্য এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে ইউনিয়ন পরিষদের উদ্যোগে কর্মসৃজন কর্মসূচির শ্রমিকদের কাজে লাগিয়ে পুকুর খনন করা হচ্ছে। খনন কাজের শুভ উদ্বোধন করেন শ্মশানের সভাপতি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী রবীন্দ্র নাথ দে। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা মেম্বার মমতাজ বেগম, ইউপি সদস্য মতিয়ার রহমানসহ এলাকার সর্বস্তরের মানুষ। ৪৫/৫০ জন শ্রমিক কাজে লাগিয়ে পুকুর খনন করা হচ্ছে।
##

খাজরায় বিয়ের প্রলোভনে প্রেম ॥ ঢাকায় ফেলে পলায়ন

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নে গদাইপুর গ্রামের এক মেয়েকে বিয়ের প্রলোভন দেখিয়ে ঢাকায় নিয়ে ভাড়া বাসায় বসবাসের পর ফেলে রেখে পালানোর অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
গদাইপুর গ্রামের হরিপদ সরদারের কন্যা স্বামী পরিত্যাক্তা চিন্তা রানী বাদী হয়ে থানায় দায়েরকৃত লিখিত অভিযোগে প্রকাশ, কাপসন্ডা গ্রামের আল-আমিন এর সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২/৩ মাস পূর্বে একই গ্রামের রকিব হোসেনের সহায়তায় সে তাকে ঢাকায় নিয়ে যায়। সেখানে একটি গার্মেন্টস-এ চিন্তারানীর চাকরী হয়। তারা একটি ভাড়া বাসায় একই সাথে বসবাস করতে থাকে। এক পর্যায়ে চিন্তারানী আল-আমিনকে বিয়ের করার ব্যবস্থা করতে প্রস্তাব দেয়। কিন্তু সে আজ কাল করে সময় ক্ষেপন করতে থাকে। গত ৯ নভেম্বর আল-আমিন চিন্তাকে ভাড়া বাসায় ফেলে রেখে পালিয়ে আসে। পালিয়ে যাওয়ার বিষয়টি অনুমান করে চিন্তা বাড়ি ফিরে বিবাদীর বাড়িতে গিয়ে ওঠে। তখন তাকে অকথ্য ভাষায় গালিগালাছ করে বাড়ি হতে বের করে দেওয়া হয়। এব্যাপারে অভিযুক্তদ্বয়ের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। স্থানীয় ইউপি সদস্য হোসেন আলির সাথে মোবাইলে কথা বলেলে তিনি জানান, তাকে ঢাকায় নিয়ে গেছে এ অভিযোগ এলাকার সবার মুখে মুখে। তবে কেস হয়েছে কিনা, মেয়ে কোথায় আছে তিনি জানেননা বলে জানান।
##

বড়দলে খ্রীস্টান এসোসিয়েশনের সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের বড়দল খ্রীস্টান মিশন চত্বরে উপজেলা খ্রীস্টান এ্যাসোসিয়েশানের এক সাধারণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে প্রাক বড়দিন পালনের প্রস্তুতি নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
এসোসিয়েশানের সভাপতি পিউস হালদারের সভাপতিত্বে সভায় বড়দল ইউপি চেয়ারম্যান আঃ আলিম মোল্যা, বড়দল প্যারিসের সহকারী পুরোহিত নিকোলাস মন্ডল, সহ-সভাপতি মতি সিং, সেক্রেটারী অনিল বিশ^াস, সহ- সেক্রেটারী লালন সরকার, কোষাধ্যক্ষ জগদীশ মন্ডল, সাংগঠনিক সম্পাদক যাকব আচারী ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সানি দাশ উপস্থিত ছিলেন। সাংবাদিক এম এম সাহেব আলির পরিচালনায় সভায় প্রাক বড়দিন উদযাপনের লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

##

হরিহরনগরে ফুটবল টুর্ণামেন্টে পাইথালী দল চ্যাম্পিয়ন

এস,কে হাসান ::
হরিহরনগর ফুটবল মাঠে ৮ দলীয় নক আউট ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে হরিহরনগর এইচ ডি ক্লাব এ খেলার আয়োজন করে।
ফাইনাল খেলায় পাইথালী মিলন সংঘ ও সাতক্ষীরা একতা সংঘ ফুটবল একাদশ মুখোমুখি হয়। পাইথালী মিলন সংঘ ২-০ গোলের ব্যবধানে জয়লাভ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। রেফারী ছিলেন আবু ওয়াহিদ। সহকারী রেফারী ছিলেন পশুপতি ও অরুন কুমার। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি ছিলেন খেশরা ইউপি চেয়ারম্যান প্রভাষক রাজীব হোসেন রাজু, সাবেক চেয়ারম্যান এস এম লিয়াকত হোসেন, উপজেলা চেয়ারম্যানের সিএ নাজমুল ইসলাম, খেশরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই হুমায়ুন কবির, স্বেচ্ছাসেবকলীগ নেতা আসাদুল্লাহ মিঠু। সভাপতিত্ব করেন মেম্বর শামছুর রহমান। এসময় মাষ্টার হাবিবুর রহমান, আঃ সাত্তার, ইউনুছুর রহমান ও সাংবাদিক শেখ আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।
##