আশাশুনি সংবাদ ॥ আওয়ামীলীগ নেতার উপর জামায়াত নেতার হামলার অভিযোগ


441 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ আওয়ামীলীগ নেতার উপর জামায়াত নেতার হামলার অভিযোগ
জুলাই ২৮, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান,আশাশুনি :
আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়ন আওয়ামীলীগ প্রচার সম্পাদক ও ওয়ার্ড পুলিশিং কমিটির সেক্রেটারী ইউপি সদস্য ফারুক হোসেন গাজীকে তার শ্যালক জামায়াত নেতা ক্বারী ফজলুল হক আমিনী হামলা চালিয়ে লাঞ্চিত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

লিখিত অভিযোগে প্রকাশ, ফারুক দক্ষিণ পারুলিয়া গ্রামে ফজলুল হক আমিনীর বোনের সাথে বিয়ের পর থেকে রাজনৈতিক কারণে তার সাথে দ্বদ্ব চলে আসছিল। ফারুক আ’লীগ নেতা অথচ তার শ্যালক জামায়াতের সক্রীয় সদস্য। এনিয়ে তার সাথে ভগ্নিপতির দ্বন্দ্ব চলে আসছিল। আ’লীগ না ছাড়লে বোনকে ছাড়িয়ে নেবে এমন আস্ফালনও করা হয়। কিন্তু এনিয়ে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে কোন সমস্যা ছিলনা। তাদের দাম্পত্যজীবন সুখে আছে।

এখনো তারা নিজ বাড়িতে সুখÑশান্তিতে বসবাস করছেন। গত ঈদ-উল-ফিতরের পরে তারা স্বামী-স্ত্রী শ্বশুর বাড়িতে বেড়াতে গেলে, রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনার এক পর্যায়ে শ্যালক ফজলু সরকারের জঙ্গী বিরোধী আন্দোলনকে কঠাক্ষ করেন। এনিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ফজলু ভগ্নিপতিকে হেলমেট দিয়ে আক্রমন ও লাঞ্চিত করলে তুলকালাম শুরু হয়।

তখন অপর শ্যালক মোস্তাফিজও ভগ্নিপতির উপর চড়াও হয়। শ্বশুর ও অন্য শ্যালকসহ পাশের লোকজন হস্তক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। ঘটনার পরপরই ফারুক বাড়িতে ফিরে আাসেন।

এঘটনার পর গোপনে মোস্তাফিজ দেবহাটা থানায় জিডি করেন এবং সম্প্রতি সংবাদ সম্মেলনের মাধ্যমে মিথ্যা বক্তব্য দিয়ে সংবাদ প্রকাশ করালে তারা (ফারুকরা) হতবাক হয়ে যান। ফেসবুকে জামায়াতকর্মীর ঔদ্ধত্যপূর্ণ পোষ্ট ও সংবাদ সম্মেলনে মিথ্যা অভিযোগের প্রতিবাদ জানিয়ে ফারুক ও তার ভাই আরিফুল আইন প্রয়োগকারী সংস্থা ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
###

 
আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা

এস,কে হাসান,আশাশুনি :
আশাশুনি উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। (বৃহস্পতিবার) বেলা ১১.৩০ টায় এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামিউর রহমানের সভাপতিত্বে সভায় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাজিবুল হাসান, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা আঃ ওহাব, ইকবাল হোসেন, রেজওয়ানুল কবির চৌধুরী, অরবিন্দ মন্ডল, শিবুপদ সরদার, সুখদেব সাধু, দীপক মল্লিক, ইকবাল হোসেন, জিয়াউল হক, মুজিবুর রহমান, আঃ ওহাব, মহিউদ্দিন গাজী, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, রফিকুল ইসলাম, সানা আবু জাফর, আছাদুল ইসলাম, জাহিদ হাসান, মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় রোপা আমন জাত ভিত্তিক বীজতলা ও রোপনের অগ্রগতি, প্রদর্শনী অগ্রগতি, বৃক্ষমেলা বাস্তবায়ন, আউশ ধানে আলোর ফাঁদ ব্যবহার, বৃক্ষ রোপন কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়।
###

আশাশুনিতে মোবাইল কোর্টে সাজা

এস,কে হাসান,আশাশুনি :
আশাশুনিতে মোবাইল কোর্ট পরিচালনা করে একজনকে কারাদন্ড ও পুুলিশী অভিযানে দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে।

এসআই মধূসুদন মোস্তবী অভিযান চালিয়ে বিছট গ্রামের জাহাঙ্গীর গাজীর স্ত্রী মাদক ব্যবসায়ী নাািছমা খাতুনকে ৬ পুরিয়া গাঁজাসহ আটক করেন। উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সুষমা সুলতানা ভ্রাম্যমান আদালতে তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এসআ্ই আমজাদ হোসেন অভিযান চালিয়ে ২৯(৭)১৬ এর আসামী বড়দল গ্রামের মৃতঃ ইয়ার আলি গাজীর পুত্র সিরাজুল ও মৃতঃ রাজ্জাক সরদারের পুত্র রুহুল আমিনকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতদের (বৃহস্পতিবার) আদালতে ও সাজাপ্রাপ্তকে কারাগারে প্রেরন করা হয়েছে।
###

বড়দল জুনিয়ার হাই স্কুলে অভিভাবক সমাবেশ
এস,কে হাসান,আশাশুনি :
আশাশুনি উপজেলার বড়দলে সেন্ট ফ্রান্সিস জেভিয়ার জুনিয়ার হাই স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল স্কুল হল রুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আশাশুনি এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ স্পন্সরশীপ ম্যানেজমেন্ট প্রজেক্টের আয়োজনে সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বড়দল গীর্জার ফাদার ফিলিপ মন্ডল। স্কুল পরিচালনা কমিটির সভাপতি আগষ্টিন গাইনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, ওয়ার্ল্ড ভিশনের ভারপ্রাপ্ত এডিপি ম্যানেজার জুলিয়ান সনজিত সরকার। সভায় স্কুলের শিক্ষকমন্ডলী, পরিচালনা কমিটির সদস্যবৃন্দ আলোচনা রাখেন।
###

আশাশুনিতে সিবিও লিডারদের অগ্রগতি পর্যালোচনা সভা

এস,কে হাসান,আশাশুনি :
আশাশুনিতে সিবিও লিডারদের নিয়ে অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল আশাশুনি এডিপি বেতনা হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
আশাশুনি এডিপির আয়োজনে এডিপি কর্ম এলাকা আশাশুনি, বুধহাটা, কুল্যা, দরগাহপুর, কাদাকাটি ও বড়দল ইউনিয়নের ৬টি সিবিও এর ৪ জন করে ২৪ জন সদস্যের অংশ গ্রহনে, অগ্রগতি পর্যালোচনা সভায় মূল আলোচনা রাখেন ভারপ্রাপ্ত এডিপি ম্যানেজার জুলিয়ান সনজিত সরকার।
####

পাইথালীর শগুনখালীর খাল উন্মুক্তকরণের আবেদন

এস,কে হাসান,আশাশুনি :
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের পাইথালী মৌজায় শগুনখালির খাল জন সধারণের জন্য উন্মুক্তকরণের দাবীতে সহকারী কমিশনার (ভূমি) বরাবর আবেদন করা হয়েছে।

বুধহাটা ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ডের পাইথালী মৌজার সাবেক ৭৩৮, ৬৫৪, ৫৬৪, ৫৪৬ বর্তমানের ৫৪৬, ৬৩৯, ৫৩৭, ৭৩৯, ৮৯১ ও ৯১০ নং দাগের শগুনখালী খালটি এলাকার পয়ঃ নিস্কাশনের কাজে ব্যবহৃত হয়ে থাকে। হাজীডাঙ্গা, পাইথালী, কুঁন্দুড়িয়া, চুমুরিয়া, নৈকাটিসহ আশপাশের কয়েকটি গ্রাম এবং কয়েম শ’ একর ফসলী জমির পয়ঃ নিস্কাশন এই খাল দিয়েই হয়ে থাকে। হাজীডাঙ্গা গ্রামের মৃতঃ আলী সরদারের পুত্র সুলতান (পুচা) ও তাদের দু’পুত্র খালটি অবৈধ দখল নিয়েছেন। কেবল দখল নয় এলাকাবাসীর হাজারও প্রতিবাদ উপেক্ষা করে খালে আড়াআাড়ি ভাবে বহু বাঁধ দিয়ে খালকে খন্ড খন্ড করে আটকে মাছ চাষ করছেন। ফলে বর্ষার পানি আটকে গিয়ে ধানের জমি নিমজ্জিত হওয়ার পাশাপাশি এলাকার বাড়ি ঘরসহ মানুষের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে।

বুধহাটা ইউপি চেয়ারম্যান খালের আংশিক অবমুক্ত ও মাটি কাটার কাজ করালেও আবারও তারা উক্ত খাল অবৈধ দখল নিয়ে বহাল তবিয়তে ভোগজাত করে যাচ্ছে। এব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণ পূর্বক খাল অবমুক্ত করে এলাকার পয়ঃ নিস্কাশন ব্যবস্থা অটুট রাখতে এলাকাবাসীর পক্ষে আঃ রাজ্জাক, আকবার হোসেনসহ কয়েকজন সহকারী কমিশনার বরাবর আবেদন করেছেন।
###

কাদাকাটিতে দিনমজুরের ঘরের উপর দিয়ে বিদ্যুৎ লাইন স্থাপন

এস,কে হাসান,আশাশুনি :
সকল বাঁধা আপত্তিকে উপেক্ষা করে কাদাকাটির এক দীনমজুরের গাছগাছালি সাবাড় ও মহিলাদের মারপিট করে ঘরের উপর দিয়ে বিদ্যুৎ লাইন স্থাপন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অসহায় দীনমজুর প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছে।

লিখিত অভিযোগে প্রকাশ, আরার কাদাকাটি গ্রামের মৃতঃ যিতেন্দ্র নাথ দাশের পুত্র অরবিন্দ একজন অসহায় দীনমজুর। এক বছর আগে পল্লী বিদ্যুতের কর্মীরা তার সামান্য ঘরের উপর দিয়ে বিদ্যুৎ লাইন টানানোর জন্য খুঁটি পুততে গেলে তিনি বাধা প্রদান করেন। প্রতিবেশীরা এগিয়ে গেলে তখন কভার তার দিয়ে লাইন টানা হবে বলে আশ্বস্থ করলেও তিনি আপত্তি জানালেও মানা হয়নি। ফলে ৯/৫/১৬ তাং তিনি ইউপি চেয়ারম্যানের সুপারিশ নিয়ে লাইন স্থানান্তরের জন্য বিদ্যুৎ বিভাগের জেনারেল ম্যানেজার বরবার আবেদন করেন।

কিন্তু বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে কোন উদ্যোগ না নেওয়ায় তিনি এড. নুরুল আমিনের মাধ্যমে ২০/০৬/১৬ তাং লিগ্যাল নোটিশ হাতে হাতে প্রদান করেন জিএম, প্রকল্প প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলী বরাবর। কিন্তু এতকিছু করার পরও বিদ্যুৎ বিভাগের কর্মীরা ২৭ জুলাই দুপুর ১২ টার দিকে তার বাড়িতে ঢুকে গাছ কাটতে শুরু করলে অরবিন্দুর স্ত্রী ও তার পুত্র বধূ বাধা প্রদান করেন। তখন পুত্র বধূকে মারপিট ও স্ত্রীকে অকথ্য ভাষায় গালিগালাছ করা হয় বলে লিখিত ভাবে দাবী করা হয়েছে। তারা ৮টি নারিকেল, নিম ও খেজুর গাছ সম্পূর্ণ ভাবে কেটে নষ্ট করে দিয়েছে। এব্যাপারে আইন প্রয়াগকারী সংস্থা, প্রশাসন ও বিদ্যুৎ বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

আশাশুনিতে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা

এস,কে হাসান,আশাশুনি :
আশাশুনিতে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। (বুধবার) সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আশাশুনি এডিপি ওলার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগিতায় ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে কর্মশালায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন। মূল আলোচনা উপস্থাপন করেন এডিপি দুর্যোগ  কর্মকর্তা উজ্জল মন্ডল। সভায় আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আঃ মান্নান, ইউপি সদস্য রোজিনা পারভিন ময়না, ইন্দিরা মন্ডল, পারুল আক্তার, মিজানুর রহমান, তারিকুল ইসলাম, তারক চন্দ্র মন্ডল, শাহিনুর আলম, আঃ ছাত্তার, দিলীপ মন্ডল, সন্তোষ কুমার মন্ডল, প্রেসক্লাব দপ্তর সম্পাদক সমীর রায়, সদস্য আলী নেওয়াজ, মহিতুর রহমান, পরেশ অধিকারী ও ইউডিএমসি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় ডিজিস্টার ম্যানেজমেন্ট, দুর্যোগ বিষয়ে স্থায়ী আদেশাবলী (এসওডি) এবং ডিএম এ্যাক্ট নিয়ে আলোচনা করা হয়।
###

আশাশুনিতে স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

এস,কে হাসান,আশাশুনি :
আশাশুনি উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। (বুধবার) আশাশুনি কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এস এম সাহেব আলির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা যুবলীগের আহবায়ক ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম আহবায়ক মহিতুর রহমান। স্বেচ্ছাসেবকলীগের সেক্রেটারী সোহরাব হোসেনের সঞ্চালনায় সভায় সহ-সভাপতি শওকত হোসেন, বাবুল আক্তার, রজব আলি, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, বুধহাটা ইউনিয়ন সভাপতি মাহবুবুল আলম সাকি, সদর ইউনিয়ন সভাপতি সমীরন কুমার বাইন প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আশাশুনির মাটি স্বেচ্ছাসেবকলীগের ঘাটিতে পরিণত করতে সকলের প্রতি আহবান জানান।
###