আশাশুনি সংবাদ ॥ আনুলিয়ায় বাদীর ঘরবাড়ি ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে আসামীরা


378 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ আনুলিয়ায় বাদীর ঘরবাড়ি ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে আসামীরা
অক্টোবর ২৩, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান :
আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের বানারসিপুর মৌজায় ভিটেবাড়িতে অবৈধ প্রবেশ করে ঘেরাবেড়া কাটা এবং মালামাল লুটপাটের অভিযোগে দায়েরকৃত মামলার আসামীরা বাদীর ঘরবাড়ি ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
থানায় দায়েরকৃত মামলার আরজিতে প্রকাশ, চেঁচুয়া গ্রামের মৃতঃ তমেজ উদ্দিন সানার পুত্র শহিদুল ইসলাম তার ভোগদখলীয় জমিতে ঘর বাঁধার জন্য ইটবালি, রড সিমেন্ট এনে রাখেন। ২১ অক্টোবর রাতে আসামীরা সেখানে অবৈধ প্রবেশ করে ঘেরাবেড়া কেটে তছনছ করে এবং মালামাল লুটপাট করে। এব্যাপারে জামায়াতে ইসলামী আমীর, জঙ্গী, নাশকতা ও সন্ত্রাসী মামলার আসামী কাকবাসিয়া গ্রামের মৃতঃ সামছুদ্দিন গাজীর পুত্র হারুনর রশিদ, মৃত ছনে গাজীর পুত্র ফারুক ও তার পুত্র সুমন ওরফে শিমুলসহ অজ্ঞাত ৬/৭ জনকে আসামী করে থানায় মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে ফারুককে শনিবার রাতে গ্রেফতার করেন। এতে ক্ষিপ্ত হয়ে (রবিবার) সকাল ৯টার দিকে আসামী হারুন ও সুমন সহযোগি জিন্নাহসহ ১৪/১৫ জনকে সাথে নিয়ে বাদীর বসতঘর ভেঙ্গে তছনছ করে দেয়। বাধা দিতে গিয়ে শহিদুল ও তার স্ত্রী রেশমা আহত হয়েছেন। এসময় তারা বাদী পক্ষকে বাড়ি ছেড়ে চলে যেতে বলে, না গেলে গুম করে দেওয়ার হুমকী প্রদান করে বলে আহত রেশমা ও স্বাক্ষীরা জানান। আসামী হারুন জঙ্গী মামলার আসামী হয়েও প্রকাশ্যে ঘুরে বেড়িয়ে বাদীপক্ষকে হুমকী ধামকী দেওয়ায় বাদীপক্ষ ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছে।
###

খাজরায় প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে ঝাটা মিছিল

এস,কে হাসান ঃ আশাশুনিতে দূর্নীতিবাজ ও জমায়াতকর্মী খাজরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাহাজ্জাহান আলীর অপসারণের দাবিতে ঝাটা মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। (রবিবার) বেলা ১১টার সময় প্রাথমিক বিদ্যালয়ের সামনে ঝাটা মিছিল ও সামনের সড়কে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
স্কুলের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিবাবকবৃন্দের উপস্থিতিতে মানববন্ধন চলাকালে মুক্তিযোদ্ধা দীনেশ চন্দ্রের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কবির হোসেন, শ্যাম্যাপদ ঘোষ, অসিত বরণ ঘোষ, হোসেন আলী, মহিলা মেম্বার তহমিনা প্রমূখ। বক্তাগণ বলেন, শিক্ষকদের স্থান বাবা মায়ের পরেই। তারা শিশুকে পিতৃমাতৃ ¯েœহে শিক্ষা দিয়ে প্রাথমিক স্তরের গন্ডি পার করেন। শিশুদেরকে মানুষ হওয়ার পথ সৃষ্টি করেন। কিন্তুু সেই শিক্ষক যদি দূর্নীতবাজ হয় তাহলে তার কাছ থেকে  জাতি কি পাবে। বক্তাগণ কোমলমতি শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে দ্রুত দূর্নীতিবাজ ও জমায়াত কর্মী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাহাজ্জাহান আলীর অপসারণের দাবি জানান। ঝাটা মিছিলে অংশ নেওয়া মহিলারা দুর্নীতিবাজ শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগানে এলাকা মুখরিত করে তোলেন।
###

বুধহাটায় আজিজ কো-অপারেটিভ কমার্স এন্ড
ফাইনান্স ক্রেডিট সোসাইটি উদ্বোধন

এস,কে হাসান ঃ আশাশুনি উপজেলার প্রাণ কেন্দ্র বুধহাটা বাজারে আজিজ কো-অপারেটিভ কমার্স এন্ড ফাইনান্স ক্রেডিট সোসাইটি লিঃ (এসিসিএফসি) উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে নতুন শাখা কার্যালয়ে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রতিষ্ঠানের সাতক্ষীরা অঞ্চল-১ আঞ্চলিক প্রধান মোঃ আঃ রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বুধহাটা কেন্দ্রের শুভ উদ্বোধন করেন প্রধান কার্যালয় ঢাকার পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) গাজী মোঃ বায়েজীদ। বুধহাটা শাখা ব্যবস্থাপক মোঃ আবুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রধান কার্যালয়ের মহা ব্যবস্থাপক মোঃ আব্দুল আজিজ, খুলনা বিভাগের বিভাগীয় প্রধান শেখ মোদাব্বের হোসেন ও জোনাল সাতক্ষীরা-২ প্রধান নজরুল ইসলাম। গ্রাহকদের মধ্যে বক্তব্য রাখেন আঃ জলিল। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ও সবশেষে দোওয়া পরিচালনা করেন মাওঃ আব্দুল আলিম। প্রতিষ্ঠানের শাখা বুধহাটার ন্যায় বৃহত্তর মোকামে স্থাপিত হওয়ায় এলাকার মানুষ অনেক সুবিধা পাবে বলে সুধীমহল ধারনা করছেন।
###

আশাশুনি সদরে কমিউনিটি
ঝুঁকি নিরুপণ বিষয়ক প্রশিক্ষন

এস,কে হাসান ঃ আশাশুনি সদর ইউনিয়ন পরিষদে কমিউনিটি ঝুঁকি নিরুপণ ও ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা প্রণয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। (রবিবার) সকাল ১০ টায় ইউনিয়ন পরিষদ হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ইসলামিক রিলিফ বাংলাদেশের সহযোগীতায় উত্তরণ ওয়াটার লগিং স্কেলিং আপ প্রজেক্টের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্যানেল চেয়ারম্যান শাহিনুর আলম। ইউনিয়ন ও ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের অংশ গ্রহনে অনুষ্ঠানে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সেলিম খান ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক। সার্বিক পরিচালনায় ছিলেন উত্তরণ প্রকল্প কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।

###