আশাশুনি সংবাদ ॥ আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন


320 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন
ডিসেম্বর ৯, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনিতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মানববন্ধন, আলোচনা সভা ও গণ স্বাক্ষর কর্মসূচি পালন করা হয়েছে। রবিবার দুপুর ১২.৩০ টায় উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এ কর্মসূচির আয়োজন করে।
“আসুন জাতীয় উন্নয়নের স্বার্থে দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হই” শ্লোগানকে সামনে রেখে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে সড়কে মানববন্ধন করা হয়। পরে স্কুল হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সহযোগিতায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে সভায় প্রধান অতিথি হিসাবে আলোচনা রাখেন, সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন। দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) সভাপতি অধ্যক্ষ চিত্তরঞ্জন ঘোষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, কমিটির সহ-সভাপতি আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, সহ-সভাপতি স্কুলের প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস, সদস্য অধ্যাপক সুবোধ কুমার চক্রবর্তী। অনুষ্ঠানে দুপ্রক সদস্য সঙ্গীত শিল্পী ও মুক্তিযোদ্ধা আঃ মান্নান, সাংবাদিক মাসুদুর রহমান, গোলাম মোস্তফা, এস কে হাসান, জ¦লেমিন হোসেন, স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। এরআগে দুর্নীতি বিরোধী কার্যক্রমের সাথে একাত্মতা ঘোষণা করে সরকারি কর্মকর্তা, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষের গণ-স্বাক্ষর গ্রহন করা হয়।

##

আশাশুনিতে উপজেলা আ’লীগের যৌথ সভা

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে উপজেলা কৃষকলীগ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সেন্টার কমিটি গঠন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালনের প্রস্তুতিমূলক এ যৌথ সভায় সভাপতিত্ব করেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা। সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চুর সঞ্চালনায় সভায় কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, যুবলীগ সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলি, সাধারণ সম্পাদক আবু হেনা বিল্টু, বিকাশ চন্দ্র, কৃষকলীগ সেক্রেটারী মতিলাল, আ’লীগ নেতা বুদ্ধদেব সরকার, অহেদুর রহমান গুরু, ইদ্রিস আলি, যুবলীগ নেতা শাহিন রেজা, মিজানুর রহমান, শাহিনুর ইসলাম, আনিছুর রহমান বাবলা, দীপন কুমার, পরেশ অধিকারী, আহছান উল্লাহ খোকন, এম এম সাহেব আলি, ছাত্রলীগ নেতা তানভীর হোসেন রাজ, তারিক প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় প্রত্যেক ওয়ার্ডে নির্বাচন কেন্দ্র কমিটি গঠন কার্যক্রম সোমবার থেকে শুরু করা এবং ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালনের কর্মসূচি গ্রহন করা হয়।
##

 

আশাশুনিতে নারী নির্যাতন প্রতিরোধ ও রোকেয়া দিবস পালন

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনিতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালন করা হয়েছে। রবিবার সকালে এ উপলক্ষে মানববন্ধন, আলোচনা, জয়িতাদের সম্মাননা এবং অনুদান ও ঋণের চেক বিতরণ করা হয়।
উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক দপ্তরের আয়োজনে শুরুতে উপজেলা পরিষদের সামনের সড়কে মানববন্ধন করা হয়। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে আলোচনা রাখেন, সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সমবায় অফিসার জি এম আনছারুল আজাদ, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক প্রমুখ। অনুষ্ঠানে ৫ জন জয়িতাকে সম্মাননা ক্রেস্ট প্রদান, ১৩ স্বেচ্ছাসেবী সংগঠনকে ২ লক্ষ ৩০ হাজার টাকা অনুদান এবং ৭৬ জনকে ১০ লক্ষ ২০ হাজার টাকা ঋণের চেক প্রদান করা হয়।

##

আশাশুনিতে মহিলা অধিদপ্তরে দুর্নীতি বিরোধী সভা

নিজস্ব প্রতিনিধি ::
আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে আশাশুনি উপজেলা মহিলা বিষয়ক দপ্তরের উদ্যোগে দুর্নীতি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সমবায় অফিসার জি এম আনছারুল আজাদ ও যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক।
##

খাজরায় শিশু ও গণশিক্ষা মূল্যায়ন পরীক্ষা

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের খালিয়ায় মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের বার্ষিক মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে খালিয়া সার্বজনীন পূজা মন্দিরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। কার্যক্রমের আওতায় শিক্ষা গ্রহনকারী ৩০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষা পরিচালনা করেন কেন্দ্র শিক্ষক তারক চন্দ্র সানা ও সদস্য ভীষ্ম দেব মন্ডল।
##