আশাশুনি সংবাদ ॥ আ’লীগের শোক দিবস পালনের প্রস্তুতি সভা


167 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ আ’লীগের শোক দিবস পালনের প্রস্তুতি সভা
আগস্ট ৬, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী পালনের লক্ষ্যে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিতহয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. শহিদুল ইসলামপিন্টু স্বাক্ষরিতপ্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, সিনিঃ সহ-সভাপতি আলহাজ¦ শাহজাহান আলির সভাপতিত্বে সভায় নূর মোহাম্মদ সরদার, আছাদুল ইসলাম, প্রভাষক মাহবুবুল হক ডাবলু, আব্দুল্লাহেল বাকী বাচ্চু, ড. শিহাব উদ্দিন, আক্তারুজ্জামান, আঃ আলিম, আঃ রহমান ফকির, সাঈদ ঢালী, ফিরোজ খান মধু, সুনীল কুমার মন্ডল, নজরুল ইসলাম গাইন, ময়নুল ইসলাম বুলু, মুনজুরুল ইসলাম, ফারুকুজ্জামান, কামরুজ্জামান কাজল, ইউনুছ আলি সানা, প্রফেসর হিরুলাল, শফিকুল ইসলাম, সোলায়মান হোসেন, মহাতাব গাজী, প্রফেসর আনন্দ কুমার মন্ডলম, খালিদুজ্জামান বাবু, ডাঃ বদিউজ্জামান মন্টু, মোতাহার হোসেন, মহানন্দ মন্ডল, মোক্তার হোসেন টুটুল, রবিউল ইসলাম রবি, রবিউল ইসলাম, রাসেল, কামরুল ইসলাম, তাজ, আজমির হোসেন নয়ন প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় মাস ব্যাপী কর্মসূচি পালনের জন্য আলহাজ¦ শাহজাহান আলিকে আহবায়ক, সরদার মুজিবুর রহমানকে সদস্য সচিব, আছাদুল ইসরাম, মুাহবুবুল হক ডাবলু, আব্দুল্লাহেল বাকী বাচ্চু এবং সকল ইউনিয়নের দলীয় সভাপতি/সেক্রেটারী ও সকল দলীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা পর্যায়ের সহযোগি সংগঠনের সভাপতি/সম্পাদককে সদস্য করে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

#

আশাশুনিতে আপত্তিকর অবস্থায় আটকের ঘটনা ভিন্নখাতে প্রবাহের প্রতিবাদে মানববন্ধন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার চাপড়ায় আপত্তিকর অবস্থায় কপোত-কপোতিকে আটকের ঘটনা ভিন্নখাতে প্রবাহের ঘটনা ভিন্নখাতে প্রবাহের ঘটনা ভিন্নখাতে প্রবাহের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার বিকালে চাপড়া-কেয়ারগাতি খেয়াঘাট সড়কের মধ্যম চাপড়ায় এ মানববন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখতে গিয়ে বক্তাগণ বলেন, ২আগষ্ট মধ্যম চাপড়া ইব্রাহিমের দোকানের সামনে দু’টি অচেনা ছেলেকে ঘুরতে দেখে সন্দেহ হওয়ায় স্থানীয় আবুল হোসেন, ইয়াছিন, মোশারফ, আরিফুল, মহিদ, শাহাজান, বাবলু, করিমসহ অনেকে তাদের উপর সজাগ দৃস্টি রাখেন। তাদের একটি ছেলে রহিম সরদারের বাড়িতে ঢোকে। দীর্ঘক্ষণ সেখানে থাকায় তারা ঐ বাড়িতে ঢুকে ছেলেমেয়েতে আপত্তিকর অবস্থায় হাতেনাতে ধরে ফেলে। তখন এলাকার শত শত মানুষ সেখানে উপস্থিত হয়ে চাপড়া নিউ স্টার ক্লাবের সভাপতি ইমাদুলকে মোবাইলে খবর দেয়। তিনি উপস্থিত হয়ে সকলের সাথে কথা বলে আশাশুনির এক রাজনৈতিক নেতাসহ অভিভাবকদের খবর দিলে তারা সেখানে উপস্থিত হয়ে ক্ষমা প্রার্থনা করে তাকে তাদের জিম্মায় নিয়ে যায়। কিন্তু পরবর্তীতে বিষয়টি ভিন্নখাতে প্রবাহের জন্য কিছু কুমন্ত্রণাকারীর উস্কানিতে উক্ত মেয়েসহ তার মা ও পিতাকে হাসপাতালে ভর্তি করিয়ে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করেছে। তারা অসামাজিক কাজে জড়িত থাকা আশাশুনির আঙ্গুরের পুত্র ইব্রাহিতসহ মেয়েটিকে আইনের আওতায় নিয়ে এলাকাকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে জোর দাবি জানিয়েছেন। মানববন্ধনে এমাদুল, আবুল বাখার, ইমদাদুল,সাইব, রেজাউল, আবজাল, কালাম,আফছারসহ এলাকার বহু নারী-পুরুষ ও যুবরা অংশ নেন।

#

সরকারের কার্যক্রম বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম

এস কে হাসান ::

আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ বি এম মোস্তাকিম বলেছেন, নৌকা প্রতীকের বিজয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর সম্মান রক্ষা করা হয়েছে। সরকারের কার্যক্রম বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। দলীয় এজেন্ডা বাস্তবায়ন ও এলাকায় আওয়ামীলীগের দেশব্যাপী জনপ্রিয়তাকে ধরে রাখতে হবে। সরকারের সাফল্য অব্যাহত রাখতে এলাকার মানুষের অধিকার প্রতিষ্ঠা ও হক আদায় করার মাধ্যমে সকলের সাথে সুন্দর আচরণ ও সদ্ব্যাবহার দিয়ে আওয়ামীলীগকে মানুষের হৃদয়ে স্থাপিত করতে হবে। কুল্যা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও তার সমর্থক-কর্মীরা উপজেলা চেয়ারম্যানের সাথে সৌজন্য সাক্ষাতে গেলে তিনি উপরোক্ত কথা বলেন।
নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে উপজেলা চেয়ারম্যানের সাথে মতবিনিময় ও ফুলেল শুভেচ্ছা জানাতে তার বাস ভবনে যান। এসময় উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিমকে তারা ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন। এসময় নব-নির্বাচিত চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলগ বিজ্ঞান ও গবেষণা বিষয়ক সম্পাদক এস কে মাহফুজুর রহমান, আ’লীগ নেতা কে এম হুমায়ুন কবির মন্টু, উপজেলা কমিটির সদস্য সন্দীপ কুমার, লুৎফর রহমান, শহিদুল্লাহ সরদার, প্রধান শিক্ষক পরিমল কুমার দাশ, আ’লীগ নেতা আতাউর রহমান, মোমিনুর রহমসান, মোশারফ হোসেন, মহসীন হোসেন বকুল, ইয়াহিয়া আাজদ বাচ্চু, মেম্ববার ইব্রািিহম গাজী, রিপ্রেজেন্টিটিভ এম এ সবুর, আবু মুছা, আ’লীগ নেতা মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে সেট ব্যাগ জব্দ ও বিনষ্ট

এস কে হাসান ::
আশাশুনিতে মৎস্য দপ্তরের উদ্যোগে অভিযান পরিচালনা করে অবৈধ সেট ব্যাগ নেট জব্দ ও আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। সোমবার বিকালে উপজেলা পরিষদের সামনে প্রকাশ্যে জাল বিনষ্ট করা হয়।
সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতানের নেতৃত্বে আশাশুনি মানিকখালী ব্রীজের কাছে মানিকখালী এলাকায় খোলপেটুয়াি নদীতে অভিযান চালনা হয়। এসময় নদীতেজাল পেতে মাছ ধরা হচ্ছিল। তাদের উপস্থিতিটের পেয়ে জাল ফেলে সকলে পালিয়ে যায়। এসময় নদী থেকে ১০টি সেট ব্যাগ নেট জব্দ করা হয়। জব্দকৃত নেটগুলো উপজেলা পরিষদ চত্বরে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) পাপিয়া আক্তার আগুনে পুড়িয়ে বিনষ্ট করান। এসময় সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, সহকারী মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

#