আশাশুনি সংবাদ ॥ আশাশুনিতে বই উৎসব


384 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ আশাশুনিতে বই উৎসব
জানুয়ারি ১, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান , আশাশুনি :
আশাশুনি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় বই দিবস-২০১৬ উপলক্ষে বই উৎসব পালন করা হয়েছে। গতকাল (শুক্রবার) সকাল ১০.৩০ টায় বিদ্যালয় চত্বরে আলোচনা সভা ও বই বিতরণের মাধ্যমে দিবসটি পালন করা হয়।
স্কুলের প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এ বি এম মোস্তাকিম। শিক্ষক মাজহারুল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম সুলতান মাহমুদ, প্রাক্তন শিক্ষক এ কে এম এমদাদুল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, আলহাজ্ব আঃ গনি। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক আসিফ ইকবাল, সেলিনা আকতার, পারভিন সুলতানা লিপি ও শিক্ষার্থী আফসানা ইয়াছমিন ইভা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে ছাত্র আহাদুজ্জামান ও গীতা পাঠ করে ছাত্রী সংযুক্তা সানা সাথী। প্রধান অতিথি স্কুলের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের শুভ উদ্বোধন ঘোষণা করেন। একই দিনে উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ে ২ লক্ষ ৭৫ হাজার নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দিয়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনুরূপ বই দিবস পালন করা হয়েছে।
##
আশাশুনি আলিয়া মাদরাসায় জাতীয়
বই দিবসে বই বিতরণ

এস,কে হাসানঃ আশাশুনি উপজেলা সদরে অবস্থিত আশাশুনি আলিয়া মাদরাসায় জাতীয় বই দিবস-২০১৬ উপলক্ষে বই বিতরণ করা হয়েছে। গতকাল (শুক্রবার) বেলা ১১ টায় মাদরাসা হল রুমে বই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান এম শাহজাহান আলির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বই বিতরণ উদ্বোধন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম সুলতান মাহমুদ। শিক্ষক আবুল কালাম আজাদ বুলবুলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান, সুপার মাওঃ আবু হাসান এবং ম্যানেজিং কমিটির সদস্য, পিটিএ সদস্য ও অভিভাবকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। একই সাথে উপজেলার সকল মাদরাসায় ১ লক্ষ ৬৫ হাজার নতুন বই বিতরণের মধ্য দিয়ে জাতীয় বই দিবস পালন করা হয়েছে।
##

আশাশুনির বেউলায় মধ্যযুগীয় কায়দায়
নির্যাতনে আহত-৪

এস,কে হাসানঃ আশাশুনি উপজেলার বেউলা গ্রামে পাষন্ড স্বামীর নির্মম নির্যাতনে স্ত্রী, পুত্র ও শ্বশুর-শ্বাশুড়ি গুরুতর আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থানে গিয়ে তাদেরকে উদ্ধার করেছে। ঘটনা ঘটেছে বুধবার।
বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া গ্রামের হোসেন আলি সরদারের কন্যা বিউটি খাতুনের সাথে বেউলা গ্রামের আছির উদ্দিন মোল্যার পুত্র রেজাউলের বিয়ের পর থেকে যৌতুকের দাবীসহ নানান অজুহাতে স্ত্রীর উপর নির্যাতন করে আসছে। ২০০১ সালে রেজাউল স্ত্রীকে বেদম মারপিট করলে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। (রেজিঃ নং ১২৩৩)। সে সময় স্ত্রীর উপর নির্যাতন করবেনা এবং যৌতুক দাবী করবেনা মর্মে নন জুডিশিয়াল স্টাম্পে মুচলেকা দিয়ে সে স্ত্রীকে ঘরে তুলে নিয়েছিল। গত ৩০ ডিসেম্বর হোসেন আলি ও তার স্ত্রী জামাইয়ের বাড়িতে বেড়াতে যান। দুপুরে খাওয়ার সময় রেজাউল তার স্ত্রীকে বেদম মারপিট শুরু করে। মধ্য যুগীয় কায়দায় বাঁশের লাঠি ও চলা নিয়ে মারপিটের সময় তার পুত্র মিলন হোসেন বাধা দিলে তাকেও মারপিট করা হয়। এসময় হোসেন আলি ও তার স্ত্রী ঠেকাতে গেলে রেজাউল, তার ভাই নজরুল, নজরুলের স্ত্রী ফাতেমা ও ইজ্জত আলির স্ত্রী সুফিয়া হত্যার উদ্দেশ্যে তাদের সকলকে গরু পেটা শুরু করে এবং পা দিয়ে মাড়ানো, চুল ধরে টানাটানি এবং হত্যা-গুম করার চেষ্টা চালায়। হোসেন আলির পুত্র সাইদুল সংবাদ পেয়ে সন্ধ্যার দিকে সেখানে গেলে তাদেরকে কোথায় রাখা হয়েছে জানান হয়নি বরং তাকেও হুমকী দিয়ে হাকিয়ে দেয়া হয়। বাধ্য হয়ে সে পুলিশে খবর দিলে এএসআই হালিম ঘটনাস্থানে পৌছে তাদেরকে উদ্ধার করেন। গুরুতর আহত বিউটিকে আশাশুনি হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
##

আশাশুনি পরিবার কল্যাণ সহকারীদের
রেজিষ্ট্রার বিতরণ

এস,কে হাসানঃ আশাশুনিতে পরিবার কল্যাণ সহকারীদের মাঝে রেজিষ্ট্রার (৮ম সংস্করণ) বিতরণ করা হয়েছে। গতকাল (শুক্রবার) বেলা ১২ টায় পরিবার পরিকল্পনা অফিস আশাশুনি এ অনুষ্ঠানের আয়োজন করে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রভাস চন্দ্র সরদার, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, সেক্রেটারী এস এম আহসান হাবিব ও উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম হাফেজ মাওঃ আঃ গফফার। হাবিবুল্লাহর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ আঃ গফফার ও গীতা পাঠ করেন এফডব্লিউভি সুষমা সেন। জানুয়ারি-২০১৬ থেকে উপজেলার সকল সক্ষম দপ্ততির রেজিষ্ট্রেশন কার্যক্রম পরিচালনার জন্য ১১টি ইউনিয়নের ৫৯টি ইউনিটে ব্যবহারের জন্য ৫৯টি রেজিষ্ট্রার প্রদান করা হয়।
##

আশাশুনি গার্লস স্কুলে জাতীয়
বই দিবস পালন
এস,কে হাসানঃ আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে জাতীয় বই দিবস উপলক্ষে আলোচনা সভা ও বই বিতরণ করা হয়েছে। গতকাল (শুক্রবার) সকালে স্কুল হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান প্রার্থী ঢালী মোঃ সামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম সুলতান মাহমুদ। সহকারী শিক্ষক বিদ্যুৎ বরণ মন্ডলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিঃ শিক্ষক আলমগীর কবির, অমর কৃষ্ণ সরকার ও প্রধান শিক্ষক।
##

শরাফপুর মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক
পরীক্ষার ফল প্রকাশ

এস,কে হাসানঃ আশাশুনি উপজেলার শরাফপুর মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা-২০১৫ এর ফল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার স্কুল চত্বরে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রধান শিক্ষক গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কুল পরিচালনা কমিটির সহ-সভাপতি আজহারুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক কিনু পদ সরকার, সহকারী শিক্ষক নিত্যানন্দ দাশ, মাওঃ আবু বক্কর সিদ্দিক, আবু তাহের, অজিৎ সরদার, সৌমিত্র দাশ। স্কুলে সর্বোচ্চ নম্বর পেয়েছে ৮ম শ্রেণিতে উত্তীর্ণ রীমা দাশ।
##

বুধহাটা কিন্ডার গার্ডেন
মাদরাসায় বই বিতরণ

এস,কে হাসানঃ আশাশুনি উপজেলার বুধহাটা দারুল হাদীছ কিন্ডার গার্টেন মাদরাসায় নতুন বই বিতরণ করা হয়েছে। গতকাল (শুক্রবার) জাতীয় বই দিবস উপলক্ষে মাদরাসায় বই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাদরাসার অধ্যক্ষ জি এম ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষক মাওঃ শফিউল আলম, খলিলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।