আশাশুনি সংবাদ ॥ আশাশুনিতে গ্রামীণফোনের নিবন্ধন ফরম সংকট, গ্রাহক ভোগান্তি


407 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ আশাশুনিতে গ্রামীণফোনের নিবন্ধন ফরম সংকট, গ্রাহক ভোগান্তি
ফেব্রুয়ারি ৯, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গোপাল কুমার, আশাশুনি প্রতিনিধি :
গ্রামীণফোন কোম্পানী সীম নিবন্ধন কার্যক্রম জোরদার করলেও আশাশুনিবাসী পড়েছে নিবন্ধন ফরম সংকটে। সরজমিনে ঘুরে দেখাগেছে, উপজেলা সদর, বুধহাটা ও গোয়ালডাঙ্গা বাজারে রয়েছে গ্রামীণফোনের কাষ্টমার কেয়ার সেন্টার। এসব সেন্টারে ১৩ ডিসেম্বর থেকে নিবন্ধন কার্যক্রম শুরু হয়। মোবাইল ফোণের মাধ্যমে ম্যসেস দিয়ে নিবন্ধনের জন্য বার্তা প্রেরণ করে নিবন্ধন কার্যক্রম জোরদার করা হচ্ছে। মোবাইলে প্রতিদিন এত ম্যাসেস আসে যে, তা সব সময় সবার পক্ষে দেখাও সম্ভব হয়না। আবার অনেক গ্রাহক রয়েছেন যারা ম্যাসেস দেখতে বা পড়তে পারেন না। ফলে গ্রাহকরা এব্যাপারে কতটুকু অবগত সে ব্যাপারে প্রশ্ন থেকে গেলেও প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকদের পক্ষে ২০/৩০ কিঃমিঃ দূরবর্তী স্থানে হাজির হয়ে নিবন্ধন করানোর বিষয়টিও সকলের জন্য সম্ভব নয়। তদুপরি কাষ্টমার সেন্টারে অনেকে ইতিমধ্যে নিবন্ধন কাজ করিয়েছেন। কিন্তু সেখানেও বাঁধা হয়ে দাড়িয়েছে নিবন্ধন ফরম সংকট। আশাশুনির কাস্টমার সেন্টারে খোঁজ নিয়ে দেখা যায় সেখানে গত ১৫ দিন যাবৎ নিবন্ধন ফরম নেই। যা ছিল তা ১৫ দিন আগেই শেষ হয়ে গেছে। প্রতিদিন এসব সেন্টারে শত শত মানুষ নিবন্ধনের জন্য গিয়ে বিফল হয়ে ফিরে যাচ্ছেন। সোমবার কয়েকজন সাংবাদিক আশাশুনি কাষ্টমার সেন্টারে যান নিবন্ধন কাজের জন্য। গিয়ে দেখেন আরও কয়েকজন গ্রাহক সেখানে উপস্থিত। কিন্তু সেখানে নেই নিবন্ধন ফরম। বাধ্য হয়ে ফিরতে হলো তাদেরকে। সেন্টারে দায়িত্বরত ব্যক্তি বললেন, কবে ফরম আসবে সঠিক করে বলা সম্ভব নয়। এব্যাপারে বুধহাটা কাষ্টমার সেন্টারে মোবাইলে ০১৭১৭-৯৯৭৫৬৫ নন্বর এ কথা বললে জানান হয়, ফরম আছে আসলে কাজ করা যাবে। তবে কম আছে, ফরম ফুরিয়ে গেলে তখন নিবন্ধন করা যাবে না। এব্যাপারে গ্রামীণফোন কর্তৃপক্ষের কাছে এলাকার হাজার হাজার গ্রামীণফোন গ্রাহকের দাবী অবিলম্বে নিবন্ধন ফরম সরবরাহ নিশ্চিত করা হোক এবং উপজেলার প্রত্যেক ইউনিয়নে ও গুরুত্বপূর্ণ বাজারে ভ্রাম্যমান নিবন্ধন সেন্টারের মাধ্যমে নিবন্ধন নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হোক।
#

বুধহাটায় মুক্তিযোদ্ধা কমান্ডের মাসিক সভা অনুষ্ঠিত
গোপাল কুমার, আশাশুনি ব্যুরোঃ আশাশুনির বুধহাটা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ে কমান্ডের উপদেষ্টা মুক্তিযোদ্ধা আব্দুল গফুরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আব্দুল গফফার, এটিএম রইচ উদ্দিন, আব্দুল মান্নান, রমেশ চন্দ্র বসাক, আনন্দ মোহন, আব্দুল হক, ইউনুছ আলি, শহীদ মুক্তিযোদ্ধা সন্তান মোজাম্মেল হক। সভায় প্রতি ইংরেজী মাসের ৫-৮ তারিখের মধ্যে কমান্ডের মাসিক সভা করা, ২১ ফেব্রুয়ারি মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন, মুক্তিযোদ্ধা সন্তানদের নামের তালিকা করে সন্তান কমান্ড গঠন করা সহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়।
#

আশাশুনিতে সুফলভোগী সমবায়ীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত
গোপাল কুমার, আশাশুনি ব্যুরোঃ: আশাশুনিতে সুফলভোগী সমবায়ীদের নিয়ে বিশেষ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বিআরডিবি মিলনায়তনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩০ জন সুফলভোগি কৃষকদের অংশ গ্রহনে প্রশিক্ষনের শুভ উদ্বোধন করেন ইউসিসিএ সভাপতি আব্দুল মান্নান। প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ প্রভাস চন্দ্র সরদার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র নাথ বিশ্বাস, কৃষি অফিসার শামিউর রহমান, আরডিও আবু বিল্লাল হোসেন, প্রাণি সম্পদ সহকারী গৌরাঙ্গ কুমার রাহা। এআরডিও আলী নূর হোসেন ও প্রধান পরিদর্শক সরজিৎ কুমার রায়ের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এসএম আব্দুস সামাদ ও গীতা থেকে পাঠ করেন হরেন্দ্র নাথ।
#

আশাশুনির কূল্যা স্কুলে অভিভাবক মা সমাবেশ অনুষ্ঠিত
গোপাল কুমার, আশাশুনি ব্যুরোঃ আশাশুনির কুল্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে স্কুল পরিচালনা কমিটির সভাপতি অ্যাড. দেবাশীষ মুখার্জীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন, স্কুলের প্রধান শিক্ষক ফিরোজা বেগম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক শেখ বাদশা ও জ্বলেমিন হোসেন। সহকারী শিক্ষক নিতাই কর্মকারের পরিচলনায় সমাবেশে উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক অঞ্জলী ব্যানার্জীসহ সকল শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকবৃন্দ। সমাবেশে স্কুলের বিভিন্ন বিষয় সম্পর্কে ধারনা প্রদান এবং স্কুলের সার্বিক উন্নয়ন ও লেখাপড়ার মান উন্নয়নে করণীয়তা ও অভিভাবকদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।#

বড়দলে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের সমন্বয় সভা অনুষ্ঠিত
গোপাল কুমার, আশাশুনি ব্যুরোঃ আশাশুনির বড়দলে মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডের উদ্দোগে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলার বড়দল ইউনিয়ন কমান্ড কার্যলয়ে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা কমান্ডার আব্দুল হান্নান। ইউনিয়ন কমান্ডের আহবায়ক আখের আলী গাজীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহকারি কমান্ডার লিয়াকত আলী, একেএম শামছুল হুদা, মোহাম্মদ আলী সরদার, ইউনিয়ন ডেপুটি কমান্ডার আবুল হোসেন গাইন, প্রাক্তন ইউনিয়ন কমান্ডার আব্দুল হামিদ, কাদাকাটি ইউনিয়ন কমান্ডার জিএম কওছার আলী, ইউনিয়ন সন্তান কমান্ডের আহবায়ক ইসমামুল হক টুটুল প্রমূখ। সভায় বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে উন্নয়নের রূপকল্প বাস্তবায়নে দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করেন।
#

কূল্যায় দুগ্ধ উৎপাদনকারীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত
গোপাল কুমার, আশাশুনি ব্যুরোঃ আশাশুনির কূল্যায় দুগ্ধ উৎপাদনকারীদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আশাশুনি এডিপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র লাইভলীহুড সিকিউরিপি প্রজেক্ট’র আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন এডিপি ম্যানেজার প্রকাশ চাম্বুগং। সিবিও সভানেত্রী নাছিমা আক্তারের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, প্রজেক্ট অফিসার পলভক্ত রঞ্জন ও টেকনিক্যাল স্পেশালিষ্ট (ইকোনমিক) শেখ মাসুদুল হাসান। কর্মশালায় ২৫ জন দুগ্ধ উৎপাদনকারী অংশ নেন।
#

‘‘চ্যানেল এস’’ এর সাতক্ষীরা জেলা প্রতিনিধি রবিউল ইসলামকে অভিনন্দন
গোপাল কুমার, আশাশুনি ব্যুরোঃ সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক কালের চিত্রের সহ-সম্পাদক, অর্নিবানর ব্যুরো প্রধান, দৈনিক খবরপত্র ও কারেন্টনিউজ ডটকম এর জেলা প্রতিনিধি রবিউল ইসলাম ‘‘চ্যানেল এস’’ এর সাতক্ষীরা জেলা প্রতিনিধি হিসাবে নিয়োগ পাওয়ায় আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আশাশুনি প্রেস ক্লাব সভাপতি জিএম মুজিবুর রহমান, সহ-সভাপতি অধ্যাপক সুবোধ চক্রবর্তী, সাধারণ সম্পাদক এসএম আহসান হাবিব, যুগ্ম সম্পাদক গেলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক জিএম আল-ফারুক, দপ্তর সম্পাদক সমীর রায়, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সচ্চিদানন্দদে সদয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক রমেশ চন্দ্র বসাক, সদস্য বাহবুল হাসনাইন, সাংবাদিক গোপাল কুমার মন্ডল, মাসুদুর রহমান, আকাশ হোসেন, আলী নেওয়াজ, হাবিবুল্লাহ বিলালী প্রমুখ।