আশাশুনি সংবাদ ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত


302 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মার্চ ২৭, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গোপাল কুমার, আশাশুনি : আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’১৬ উদযাপনে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে ব্যাপক কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার প্রত্যুষে বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন অফিস ও বাজারের দোকান পাটে ও জাতীয় পতাকা উত্তোল করা হয়, সাড়ে ৬ টায় শহীদদের স্মরণে কেন্দ্রীয় শহীদ স্মৃতিসৌধে ইউএনও সুষুমা সুলতানার নেতৃত্বে উপজেলা প্রশাসন ও পরিষদ, কমান্ডার আব্দুল হান্নানের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ আ’লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সহযোগী সংগঠন, আশাশুনি প্রেসক্লাব, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান’র পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়। সাড়ে ৭ টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহী অফিসার নেতৃত্বে অফিসার ইনচার্জ আসাদুজ্জামান মুন্সী ও মুক্তিযোদ্ধা কমান্ডার। এসআই প্রদীপ কুমারের নেতৃত্বে কুচকাওয়াজ, ৯ টায় ক্রীড়ানুষ্ঠান, সাড়ে ১১ টায় শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও সুষুমা সুলতানা। কমান্ডার আব্দুল হান্নানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি এবিএম মোস্তাকিম। অন্যান্যের মধ্যে ডেপুটি কমান্ডার নাজিম উদ্দিন, আব্দুল করিম, লিয়াকত আলি, আবুল হোসেন, আবুল হোসেন ও আকবর আলি। অনুষ্ঠানে ২শ জন মুক্তিযোদ্ধাকে সম্মানী ও ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। ১২ টায় চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, মাল্টিমিডিয়ার মাধ্যমে চলচিত্র প্রদর্শনী, বাদ জোহর মসজিদে ও সুবিধা মত সময়ে মন্দির ও গীর্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থনাকরা হয়, দুপুরে হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাদ্য পরিবেশন, বিকাল ৩টায় মহিলাদের ক্রীড়া ও আলোচনা সভা, ৪টায় প্রীতি ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়।
##

কাদাকাটিতে সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ
আশাশুনির কাদাকাটি এলাকায় নির্বাচন পরবর্তী সহিংসতা ছড়িয়ে পড়েছে। প্রকাশ্যে মারপিট করা হচ্ছে সংখ্যালঘু সম্প্রদায়কে। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক বিএনপি নেতা চেয়ারম্যান মোফিজুল হক বাহিনী দ্বারা ভোটের আগে ও পরে একের এক এক নির্যাচিত হচ্ছে হিন্দু সম্প্রদায়ের লোক। তাদের অপরাধ নৌকায় ভোট দেওয়া। অধিকাংশ জায়গায় নৌকা পতীকে ভোট দেওয়ার অপরাধে একের পর এক সহিংসতার ঘটনা ঘটলেও কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না। তবে এবার অভিযোগ উঠেছে, চেয়ারম্যান মোফিজুল হক এর বিরুদ্ধে। তার বাহিনীর অন্যতম হাতিয়ার তার ভাইপো একরাম ও তার দল বল নিয়ে হামলা করছে এলাকার সংখ্যা লঘু সম্প্রদায়ের উপর। শনিবার বিকালে কাদাকাটির বিভিন্ন অঞ্চল থেকে সমস্ত হিন্দু সম্প্রদায় লোকজন হাজিরহাটখোলায় বাজার করতে খেজুরডাঙ্গা গ্রামের বিমল বাছার এর পুত্র পবিত্র বাছাড়কে প্রকাশ্যে কাচা তরকারী চান্নিতে ফেলে বেদম কিল, ঘুষি লাঠি ও পা দিয়ে মাড়ায়ে তার কানের পর্দা ফাটিয়ে দিয়েছে। অপরদিকে একই গ্রামের মহাদেব বাছাড় এর পুত্র অসিত বাছাড় জানায় সে বাজার করতে যাওয়ার পথে একরাম ও তার সন্ত্রাসী বাহিনী নিয়ে গাউস ডাক্তারের চেম্বারের পিছনে নিয়ে যায়। পরে নৌকার ভোট দিলি কে বলে তার বেদম প্রহার করে। তবে তারা উভয় জানায় কানে চড় কিশ ঘুষি মারার ফলে তাদের প্রত্যেকের একটি করে কানের পর্দা ফেটে গেছে। যাহা ডাক্তারী পরীক্ষা তারা নিশ্চিত হয়েছে। বিষয়টি নিয়ে স্থানীয় বর্তমান নব নির্বাচিত মেম্বর অনুকুল চন্দ্র ঘটনার সত্যতা স্বীকার করে নিয়ে বলেন। আমাদের নি¤œ অঞ্চলের কোন হিন্দুই নিরাপদ ভাবে চলাফেলা করতে পারছেন না। ভয়ে অনেকে বাড়ী ছেড়েছে। তবে চেয়ারম্যান মোফিজুল হকের সাথে যোগযোগ করার চেষ্টা করা হলে তার ফোন বন্ধ থাকার কারণে যোগাযোগ করা সম্ভব হয়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত পবিত্র ও অসিত ভয়ে মামলা করার সাহস পাচ্ছে না। তারা প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তেক্ষপ কামনা করেছেন।
##

আশাশুনি মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত
আশাশুনি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা সড়কে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ.লীগ সভাপতি এবিএম মোস্তাকিমের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করার প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান। এ সময় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার নূরুল হুদা সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মুক্তিযোদ্ধারা মানববন্ধনে অংশগ্রহণ করেন। এ সময় বক্তারা বলেন, আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি এবিএম মোস্তাকিমকে জড়িয়ে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতে কয়েকজন ব্যক্তির কথামত যেসমস্ত পত্রিকার সাংবাদিক ভাইরা মিথ্যা সংবাদ প্রকাশ করছেন তাদেরকে এহেন বানোয়াট সংবাদ প্রকাশ করা থেকে বিরত থাকার আহবান জানাচ্ছি।
##