আশাশুনি সংবাদ ॥ আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা


599 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
জানুয়ারি ২০, ২০১৬ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান :
আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। বুধবার সকাল ১০.৩০ টায় স্কুল চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, অবঃ শিক্ষক একেএম এমদাদুল হক, নাজমুল হোসেন, সহকারী প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম, আশীষ ইকবাল, সেলিনা আক্তারসহ সকল শিক্ষক মন্ডলী। বিদায়ী ছাত্রছাত্রীদের মধ্যে আঃ আলিম, ইমা, রাইশা এবং আরও বিদায়ী ও বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। এর আগে বিদায়ী শিক্ষার্থীদের ফুল, বই, ফাইল, কলম ও স্কেল উপহার দেয়া হয়। এবছর বিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় ২১ জন, ব্যবসায় শিক্ষা শাখায় ৪২ জন ও মানবিক শাখায় ৩৭ জন মোট ১০০ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ গ্রহণ করবে।
##

আশাশুনিতে এনজেএলআইপি’র ইউনিয়ন
অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

OLYMPUS DIGITAL CAMERA

OLYMPUS DIGITAL CAMERA

এস কে হাসান :
আশাশুনি সদর ইউনিয়নে এনজেএলআইপি প্রজেক্টের ইউনিয়ন অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০ টায় সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ একটি স্বায়ত্বশাসিত সংস্থা, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর নূতন জীবন লাইভলীহুড ইমপ্রুভমেন্ট প্রজেক্ট (এসজেএলআইপি)-এর ইউনিয়ন অবহিতকরণ কর্মশালার শুভ উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান এড. শহিদুল ইসলাম পিন্টু। স্বাগত বক্তব্য রাখেন এসডিএফ’র ক্লাষ্টার অফিসার তাপস বিশ্বাস। ক্লাষ্টার অফিসার নজরুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় প্রজেক্টের লক্ষ্য-উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত অবহিত করে আলোচনা রাখেন, এসডিএফ’র জেলা ম্যানেজার কাজল চন্দ্র দে। অনুষ্ঠানে সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ইউপি সচিব আঃ সবুর, ইউপি সদস্য রহিমা খাতুন, রোজিনা খাতুন ময়না, বনমালী দাশ, রুহুল আমিন, গোলাম ম্স্তোফা, ইয়াকুব আলি, আঃ সাত্তার, ফজলুর রহমান, সন্তোষ কুমার মন্ডল, শিক্ষক আনিছুর রহমান, শাহিনা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন। সরকারের ‘ভিশন-২০২১’ সফল বাস্তবায়নের ধারাবাহিকতায় অর্থ মন্ত্রণালয় ও বিশ্ব ব্যাংকের অংশীদারিত্বে এসডিএফ ছয় বছর মেয়াদী (২০১৫-২০২১) “এনজেএলআইপি” বাস্তবায়ন করছে। এরই আওতায় আশাশুনি উপজেলার সুবিধাবঞ্চিত দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠির জীবিকায়ন ও জীবনমান উন্নয়ন, দক্ষতা বৃদ্ধি ও ক্ষমতায়নের মাধ্যমে তাদের আর্থ-সামাজিক উন্নয়ন এবং পুষ্টি বিষয়ক সহায়তা প্রদানের লক্ষ্যে গৃহীত কার্যক্রম সম্পর্কে কর্মশালায় বিস্তারিত অবহিত করা হয়।
##
আশাশুনি প্রাথমিক শিক্ষকদের
সমন্বয় সভা অনুষ্ঠিত
আশাশুনি উপজেলার প্রাথমিক বিদ্যালয় সমুহের শিক্ষকদের অংশ গ্রহণে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার আশাশুনি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিক্ষা অফিসার জামাল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় ইউআরসি ইন্সট্রাক্টর মহিতোষ কর্মকার, সহকারী শিক্ষা অফিসার মুনির আহমেদ, শাহজাহান আলি, মাছরুরা খাতুন, আজগর আলি, মাজেদুর রহমান প্রমুখ আলোচনা রাখেন। উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের অংশ গ্রহনে সভায় শিশু জরিপ, বই বিতরণ, পাদ টিকা, ক্লাশ রুটিন, পড়ালেখার মান উন্নয়ন সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
##

আশাশুনির শোভনালীতে পাগলের
মৃত্যু

এস কে হাসান ঃ
আশাশুনি উপজেলার শোভনালীতে এক অপরিচিত পাগলের মৃত্যু হয়েছে।
স্থানীয়সূত্রে জানাগেছে, পাগলটি বিগত কয়েক দিন যাবৎ শোভনালী এলাকার রাস্তা-ঘাটে ঘোরা-ফেরা করে বেড়াচিাছল। মঙ্গলবার বিকালে শোভনালী ব্রীজের পাশে পাগলটিকে হঠাৎ অসুস্থ্য হয়ে পড়তে দেখে স্থানীয়রা থানা পুলিশে খবর দেয়ার কিছু সময় পরেই তার মৃত্যু হয়। এসআই আব্দুর রাজ্জাক ও এএসআই আছাবুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে তার লাশ উদ্ধার করেন। এসআই আব্দুর রাজ্জাক জানান, অজ্ঞাত ঐ পুরুষ পাগলটির গায়ের রং শ্যামলা, উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি মত। তার পরনে হাফপ্যান্ট’র উপরে গামছা এবং গায়ে ৫টি পোষাক ছিল। এব্যাপারে অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
##

আশাশুনির কাদাকাটিতে ২ বোতল
ফেন্সিডিলসহ একজন আটক

আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নে দু’ বোতল ফেন্সিডিলসহ এক মাদক সেবককে আটক করে পলিশে সোপর্দ করা হয়েছে।
জানাগেছে, মঙ্গলবার সকাল ৮টার দিকে মিত্র তেঁতুলিয়া গ্রমের নুর মুহাম্মদ গাজীর পুত্র মেম্বর প্রার্থী সবুর গাজীর বাড়ীতে কেহ না থাকার সুযোগে ফকরাবাদ গ্রামের খয়বার গাজীর পুত্র মাদক সেবক সাইফুল ইসলাম (২০) ঢুকে পড়ে। ঘরে ঢুকে আলমিরা ভেঙ্গে মূল্যবান জিনিসপত্র নেওয়ার সময় সবুরের পুত্রবধু বাড়ী ঢুকে চোর চোর বলে চিৎকার দিলে পাশের লোকজন ছুটে এসে সাইফুলকে ধরে ফেলে। এসময় তার কাছে ফেন্সিডিল পাওয়া যায়। বিট অফিসার ঘটনা স্থলে পৌছে ফেন্সিডিলসহ চোর সাইফুলকে থানা হেফাজতে নিয়েছেন।