আশাশুনি সংবাদ ॥ উন্নত চুলা বিতরণ


147 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উন্নত চুলা বিতরণ
সেপ্টেম্বর ৭, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::

আশাশুনি সদর ইউনিয়ন প্লাবিত অসহায় মানুষের মাঝে উন্নতমানের চুলা বিতরণ করা হয়েছে। সোমবার সকালে এ চুলা বিতরণ করা হয়।
উন্নত মানের চুলা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন। অনুষ্ঠানে সদর ইউনিয়নের ১০০ বন্যাদুর্গত পরিবারের মাঝে উন্নত চুলা বিতরণকরা হয়। অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা আসনের সদস্য ইন্দ্রানী সরকার এবং ৮নং ওয়ার্ড ইউপি সদস্য সন্তোষ কুমার মন্ডল উপস্থিত ছিলেন।

#

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে আম বাগান উদ্বোধন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফলজ বৃক্ষ আম বাগান উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে বৃক্ষ রোপন ও বেড়া দিয়ে পৃথক বাগানের উদ্বোধন করা হয়।
স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বৃক্ষদ্বারা সুশোভিত করার পাশাপাশি ফলজ বৃক্ষ “আম বাগান” গড়ে তোলার লক্ষে আম বৃক্ষ রোপন করা হচ্ছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার বিভিন্ন প্রজাতির আম গাছ রোপণ করে বাগানের শুভ উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ সালমা খাতুন, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) মোঃ মাহবুবুর রহমান, সহকারী স্বাস্থ্য পরিদর্শক (দায়িত্ব প্রাপ্ত) এস এম মোক্তারুজ্জামান স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে ভিজিডি উপকারভোগিদের প্রশিক্ষণ

এস কে হাসান ::

আশাশুনিতে সরকারের সহায়তা প্রোগ্রাম ভিজিডি কার্ডধারী উপকারভোগিদের নিয়ে এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে ্ প্রশিক্ষণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আশাশুনি সদর ইউনিয়ন পরিষদে ১৭ জন ভিজিডি উপকারভোগির অংশ গ্রহনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আলোচনা রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম। বাড়ির আঙিনায় সবজী চাষ, বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন, যৌতুক প্রথা প্রতিরোধে কারনীয়তা নিয়ে আলোচনা ও মতবিনিময় করা হয়। অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক মর্জিনা খাতুন প্রমুখ আলোচনা রাখেন।

#

বুধহাটা বাজারের সারের দোকান পরিদর্শন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে সার ডিলার ও সারের দোকান পরিদর্শন করা হয়েছে। সোমবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের পক্ষ থেকে এ পরিদর্শন করা হয়।
বুধহাটা বাজারে সার ডিলার ও খুচরা সার ও কীটনাশক ব্যবসায়ীরা সার ও কীটনাশক পাইকারী ও খুচরা মালামাল বিক্রয় করে থাকেন। এসব সার ও কীটনাশকের দোকানে ইউরিয়া ১৬ টাকা, ডিএপি ১৬ টাকা, টিএসপি ২২ টাকা ও এমওপি ১৫ টাকা কেজি দরে লাল সালু টানিয়ে বিক্রি করা হচ্ছে কিনা এবং মালামাল ক্রয় বিক্রয়ে সমস্যা ও অভিযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হয়। সাথে সাথে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক দোকানে না রাখা, কীটনাশক ভেঙ্গে বিক্রি না করার ব্যাপারে সরকারি বিধিনিষেধ সম্পর্কে অবহিতর করা হয় এবং দোকানের লাইসেন্স পরীক্ষা করা হয়। পরদির্শন পরিচালনা করেন, উপ সহকারী কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম।

#