আশাশুনি সংবাদ ॥ উপজেলা আইন শৃংখলা কমিটির সভা


391 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উপজেলা আইন শৃংখলা কমিটির সভা
ফেব্রুয়ারি ১৪, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, শিক্ষা অফিসার মোসাঃ শামসুন্নাহার, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন ও আঃ আলিম মোল্যা, আ’লীগ নেতা রফিকুল ইসলাম মোল্যা, কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, এসআই জাহাঙ্গীর হোসেন, প্রফেসর আক্তারুজ্জামান প্রিন্স, প্রদর্শক ইয়াহিয়া ইকবাল, প্রধান শিক্ষক কামরুন নাহার কচি, বুলবুল, প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার, গ্রাম আদালত উপজেলা সমন্বয়কারী গোলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আইন শৃংখলা রক্ষা, মাদক-জঙ্গী-সন্ত্রাসসহ উপজেলার সার্বিক আইন শৃংখলা নিয়ে আলোচনা করা হয়।

#

আইন শৃংখলা কমিটির সাথে অগ্রগতি সংস্থার ত্রৈমাসিক সভা

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা আইন শৃংখলা বিষয়ক কমিটির সাথে অগ্রগতি সংস্থার উদ্যোগে ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

রূপান্তর খুলনার সহযোগিতায় অগ্রগতি সংস্থা সাতক্ষীরার আয়োজনে পিচ কনসোর্টিয়াম প্রজেক্টের আওতায় আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। সভায় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মূল আলোচনা উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী এএসকে আশরাফুল মাসরুদ। অগ্রগতি সংস্থার উপজেলা কর্মকর্তা তহিদুজ্জামান তহিদের পরিচালনায় সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, শিক্ষা অফিসার মোসাঃ শামসুন্নাহার, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন ও আঃ আলিম মোল্যা, আ’লীগ নেতা রফিকুল ইসলাম মোল্যা, কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, এসআই জাহাঙ্গীর হোসেন, প্রফেসর আক্তারুজ্জামান প্রিন্স, প্রদর্শক ইয়াহিয়া ইকবাল, প্রধান শিক্ষক কামরুন নাহার কচি, বুলবুল, প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার, গ্রাম আদালত উপজেলা সমন্বয়কারী গোলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

#

আশাশুনি প্রেসক্লাবের নব-গঠিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর

এস,কে হাসান ::

আশাশুনি প্রেস ক্লাবের নব-গঠিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১.৩০ টায় প্রেসক্লাব অস্থায়ী কার্যালয়ে এ হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমানের সভাপতিত্বে সভায় নব-নির্বাচিত সভাপতি এস এম আহসান হাবিব, নব-নির্বাচিত সাধারণ সম্পাদক জি এম আল-ফারুক, নব-নির্বাচিত সাংগঠনিক সম্পাদক এস কে হাসান, সাবেক সহ-সভাপতি আঃ আলিম, সাবেক সাংগঠনিক সম্পাদক সমীর রায়, সাবেক যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান, সাবেক কোষাধ্যক্ষ গোলাম মোস্তফা, সাবেক দপ্তর সম্পাদক আলী নেওয়াজ, প্রভাষক শাহাদাৎ হোসেন টিটল, বোরহান উদ্দিন বুলু, আকাশ হোসেন, বাহবুল হাসনাইন, হাবিবুল্লাহ বিলালী প্রমুখ উপস্থিত ছিলেন।

#

আশাশুনি সমবায় কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা সমবায় কর্মকর্তাকে অবসর জনিত বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়।
সমবায় অফিসার জি এম আনছার-উল-আজাদ বৃহস্পতিবার শেষ কার্যদিবস শেষে অবসর গ্রহণ করেছেন। তাকে বিদায় সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। আশাশুনি প্রেসক্লাবের সাবেক অর্থ সম্পাদক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, সহকারী মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, মৎস্যজীবি সমবায় সমিতির জেলা সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, আশাশুনি প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সমবায় দপ্তরের পরিদর্শক সন্যাসী মন্ডল প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সমবায়ী জহুরুল ইসলাম, গীতা পাঠ করেন অনিশা রায় ও মানপত্র পাঠ করেন তাপসী অধিকারী। সবশেষে বিদায়ী অতিথিকে বিভিন্ন উপঢেীকন প্রদান করা হয়।

#

আশাশুনি প্রেস ক্লাবে ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা

এস,কে হাসান ::

আশাশুনি প্রেসক্লাবে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী স ম সেলিম রেজা সেলিম মতবিনিময় করেছেন। বৃহস্পতিবার বিকালে প্রেস ক্লাব অস্থায়ী কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষকলীগের সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা সেলিম মতবিনিময় কালে বলেন, প্রথমে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করে উপজেলা থেকে আমার পক্ষে তালিকা প্রেরনের জন্য সমর্থন আদায়ে কাজ করেছি। কেন্দ্র ভাইস চেয়ারম্যান প্রার্থী উন্মুক্ত করে দেওয়ায় এখন আ’লীগ ও সহযোগি সংগঠনের সমর্থন ও সহযোগিতার মাধ্যমে ভোটারদের সমর্থন ও ভোট পাওয়ার জন্য কাজ শুরু করতে চাই। শুরতে প্রেসক্লাবের সদস্যদের সাথে মতবিনিময় করে ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে ঘোষণা দিলাম। শুক্রবার বিভিন্ন মসজিদে মীলাদ মাহফিল ও দোয়ানুষ্ঠানের মাধ্যমে প্রচার প্রচারণা শুরু করবো। তিনি বলেন, ১৯৭৩ সালে মরহুম নবাব আলি সাহেব এমপি হিসাবে নির্বাচিত হয়ে আশাশুনি সদরে জন প্রতিনিধির সুচনা করেন। এরপর দীর্ঘ সময়ে আশাশুনি সদর এমপি, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানের মুখ দেখতে পায়নি। আমি ১৯৯৮ সালে ইউপি চেয়ারম্যান ছিলাম। এরপর রাজনৈতিক নেতৃত্ব, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ব দিয়ে জন মানুষের পাশে থাকার দায়িত্ব পালন করে এসেছি। এবার আশাশুনি সদরে উপজেলা ভাইস চেয়ারম্যান পদটি ফিরিয়ে আনতে আমি প্রার্থী হয়েছি। এমপি, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান আমরা সদরের বাইরে দিয়ে এসেছি। এবারও দিয়েছি বা দিব। কিন্তু ভাইস চেয়ারম্যান পদটি আমরা সকলের কাছে দাবী করছি। আশা করি আ’লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষের সমর্থন পেলে আমরা বিজয়ী হতে পারবো। এব্যাপারে সহযোগিতা দানের জন্য তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। এসময় প্রেসক্লাবের সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

#

দরগাহপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাচ্চুর গণ সংযোগ

এস,কে হাসান ::

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুস সামাদ বাচ্চু আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নে গণ সংযোগ ও লিফলেট বিতরন করেছেন। বৃহস্পতিবার বিকালে এ গণ সংযোগ ও লিফলেট বিতরণ করা হয়।
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আঃ সামাদ বাচ্চু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের লক্ষ্যে ইতিমধ্যে গণ সংযোগ ও লিফলেট বিতরণ করে আসছেন। এরই অংশ হিসাবে উপজেলার দরগাহপুর, খরিয়াটি, হোসেনপুর, কালাবাগী বাজারে বিভিন্ন নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সাথে কথা বলেন ও লিফলেট বিতরণ করেন। এসময় আওয়ামীলীগ নেতা শেখ মশিউর রহমান, তরুনলীগ সাবেক সভাপতি ওমর সাকি পলাশ, যুুবলীগ নেতা আনিছুর রহমান বাবলা, স্বেচ্ছাসেবকলীগ নেতা শেখ আরাফাত, কুল্যা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি উজ্জল কুমার ঘোষ, যুবলীগ দরগাহপুর সভাপতি মেম্বার মনিরুল ইসলাম, সোহেল মাহমুদসহ যুবলীগ ও ছাত্রলীগে নেতৃবৃন্দ তার সাথে ছিলেন।

#

আশাশুনিতে ভাইস চেয়ারম্যান প্রার্থী ফিরোজের গণ সংযোগ

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী এমডি ফিরোজ আহম্মেদ এর পক্ষ থেকে গণ সংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তিনি কর্মী সমর্থকদের নিয়ে এ গণসযোগ করেন।
বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ফিরোজ আহম্মেদ সকালে বুধহাটা এবিসি কেজি স্কুলে মতবিনিময় করেন। এরপর গুনাকরকাটি বাজার, কাদাকাটি বাজার, পার কাদাকাটি, হলদেপোতা ব্রীজ, যদুয়ারডাঙ্গা বাজার, তেতুলিয়া বাজার, গোয়ালডাঙ্গা বাজার, মানিকখালী ফেরীঘাট ও সবশেষে আশাশুনি বাজারে গণ সংযোগ ও লিফলেট বিতরণ করেন। এসময় তাহমিদ হোসেন ডেভিট, বেলাল মোহাম্মদ বিপ্লব, সোজায়েত হোসেন, ইউনুছ আলি, মিলন হোসেন প্রমুখ তার সাথে ছিলেন।

#

আশাশুনি প্রেসক্লাবের সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনি প্রেস ক্লাবের এক সভা অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাব অস্থায়ী কার্যালয়ে নব নির্বাচিত সভাপতি এস এম আহসান হাবিবের সভাপতিত্বে সভায় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, নব-নির্বাচিত সাধারণ সম্পাদক জি এম আল-ফারুক, নব-নির্বাচিত সাংগঠনিক সম্পাদক এস কে হাসান, সাবেক সহ-সভাপতি আঃ আলিম, সাবেক সাংগঠনিক সম্পাদক সমীর রায়, সাবেক যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান, সাবেক কোষাধ্যক্ষ গোলাম মোস্তফা, সাবেক দপ্তর সম্পাদক আলী নেওয়াজ, প্রভাষক শাহাদাৎ হোসেন টিটল, বোরহান উদ্দিন বুলু, আকাশ হোসেন, বাহবুল হাসনাইন, হাবিবুল্লাহ বিলালী প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় ২১ ফেব্রুয়ারি মহান ভাষা দিবস পালন ও প্রেসক্লাবের পক্ষ থেকে পিকনিক আয়োজন নিয়ে আলোচনা করা হয়। কর্মসূচি বাস্তবায়নে পৃথক দু’টি আহবায়ক কমিটি গঠন করা হয়।

#

আশাশুনিতে জিও এনজিও সমন্বয় সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনিতে জিও এনজিও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, শিক্ষা অফিসার মোসাঃ শামসুন নাহার, অগ্রগতি সংস্থা, এমএমসি, ইডা, পাথেয়, ওয়েভ ফাউন্ডেশন, ফ্রেন্ডশীপ, জাগরনী চক্র ফাউন্ডেশন, নওয়াবেকী গণমুখী ফাউন্ডেশন, ব্র্যাক, ওয়ার্ল্ড ভিশন, আরআরএফ, উন্নয়ন, এসডিএফ এর প্রতিনিধি উপস্থিত ছিলেন। সভায় এনজিও গুলোর কার্যক্রম সম্পর্কে আলোচনার পাশাপাশি সরকারি কর্মকর্তা ও জন প্রতিনিধিদের সাথে এনজিওর কার্যক্রম সমন্বয় সাধনের বিষয় নিয়ে আলোচনা করা হয়।

#

আশাশুনিতে পুলিশী অভিযানে ইয়াবা ব্যবসায়ীসহ গ্রেফতার-৪

এস,কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে দু’ইয়াবা ব্যবসায়ীসহ ৪ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার আদালতে প্রেরন করা হয়েছে।
আশাশুনি থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথের নেতৃত্বে আশাশুনি থানা এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, মাদকদ্রব্য উদ্ধার, গ্রেফতারী পরোয়ানা তামিল ও বিশেষ অভিযান পরিচালনা কালে এসআই হাসানুজ্জামন, পিএসআই নাজির আহমেদ ২১ পিচ ইয়াবা সহ কাদাকাটি গ্রামের দেলোয়ার হোসেনের পুত্র আব্দুল্লাহ আল মামুন (৩৫) কে মহিষাডাঙ্গা বাজার হতে হাতেনাতে গ্রেফতার করেন। পিএসআই জাহাঙ্গীর হোসেন, এএসআই তরুন কৃষ্ণ রায় পৃথক অভিযানে ২১ পিচ ইয়াবাসহ খাসবাগান গ্রামের অহেদ আলি মোড়লের পুত্র কাজল মোড়ল (১৯) কে দরগাহপুর ইউনিয়ন পরিষদের সামনে হতে গ্রেফতার করেন। অপরদিকে এএসআই কবির হোসেন অভিযান চালিয়ে জিআর- ১০৫/১৪ এর আসামী রাজাপুর গ্রামের উজির আলি গাজীর পুত্র আঃ সামাদ গাজীকে এবং এএসআই আলমগীর হোসেন তেতুলিয়া গ্রামের মোকছেদ সরদারের পুত্র মোস্তাজুল সরদারকে সিআর-১০০/১৭ (ওয়ারেন্ট) মূলে তার নিজ বাড়ী হতে গ্রেফতার করেন।

#