আশাশুনি সংবাদ ॥ উপজেলা আ’লীগের জরুরী বর্ধিত সভা


336 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উপজেলা আ’লীগের জরুরী বর্ধিত সভা
ফেব্রুয়ারি ১, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এক জরুরী বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১১ টায় চাপড়া বাস টার্মিনাল চত্বরে এ সভার আয়োজন করা হয়।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এ বি এম মোস্তাকিমের সভাপতিত্বে ও সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যার পরিচালনায় সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সভাপতি সেক্রেটারীবৃন্দসহ উপজেলা আওয়ামীলীগের নেতবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় শোভনালী চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি প্রভাষক ম মোনায়েম হোসেন, সদর চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি সেলিম রেজা মিলন, আনুলিয়া চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি আলমগীর আলম লিটন, প্রতাপনগর চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি শেখ জাকির হোসেন, শ্রীউলা চেয়ারম্যান আবু হেনা সাকিল, কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, ইউনিয়ন ও ওয়ার্ড আ’লীগের সভাপতি ও সেক্রেটারীদের পক্ষে প্রভাষক তরুন কান্তি সানা, সুব্রত কুমার মন্ডল, জাকির হোসেন, রিয়াছাত মামুন, আনারুল ইসলাম, আবু সাইদ ঢালী, শহিদুল ইসলাম, সুকুমার বিশ^াস, সুনীল কুমার বর্মন প্রমুখ। সভায় ১৭৫ জন প্রতিনিধির সর্ব সম্মত সিদ্ধান্ত মোতাবেক আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় একক প্রার্থী হিসাবে এ বি এম মোস্তাকিমের নাম প্রস্তাব, সমর্থন ও গ্রহণ করা হয়। উপজেলার একক প্রার্থী হিসাবে তার নাম রেজুলেশন করে জেলা কমিটির কাছে পাঠানোর সিদ্ধান্তও গ্রহন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন হাফেজ মনিরুল ইসলাম ও গীতা পাঠ করেন সুনীল কুমার বর্ম্মন। অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতা প্রয়াত সৈয়দ আশলাফুল ইসলামের মৃত্যুতে শোক জ্ঞাপন করে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

#

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
কৃষি সম্প্রসারণ অফিসার জি এম অলিউল ইসলামের সভাপতিত্বে সভায় এসএপিপিও আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হোসেন, ফারুক হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল হক, অরবিন্দু কুমার, প্রতাপ কুমার মন্ডল, রামকৃষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম হোসেন, মুজিবর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় বোরো মৌসুমে ফসল আবাদের অগ্রগতি, শীতে বীজতলার অবস্থা, রোগ বালাই, পোকা মাকড়ের অবস্থা, শীতকালীন শাকসবজীর অবস্থা সম্পর্কে আলোচনা করা হয়।

#

আশাশুনিতে ঘরে আগুন দিয়ে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার ধান্যহাটি গ্রামে পাকা ঘরে আগুন দিয়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করা হয়েছে। বৃহস্পতিবার রাতে কে বা কারা শত্রুতামূলক ভাবে অগ্নি সংযোগ করে বলে অভিযোগ পাওয়া গেছে।
মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ গাইনের কন্যা নাজমা খাতুন ও তার স্বামী আঃ রশিদ জানান, ধান্যহাটি গ্রামের মৃত ধর্মদাস চক্রবর্তীর পুত্র তাপস চক্রবর্তী ও দেবব্রত চক্রবর্তী দু’ ভাই মিলে দেবব্রত’র চাকুরির জন্য টাকার প্রয়োজন হওয়ায় তাদের ভিটেবাড়ীর নিকট থেকে জমি বিক্রয়ের চুক্তিতে সোনালী ব্যাংক আশাশুনি শাখার তাদের নামীয় দু’টি চেক মারফৎ গ্যারন্টি দিয়ে ১২ লক্ষ ৪৬ হাজার ও ৫ লক্ষ ৪১ হাজার টাকা অগ্রিম গ্রহন করেন। ৩ মাসের মধ্যে জমি রেজিস্ট্রী করে দেওয়ার কথা এবং না হলে ঐ সময়ের মধ্যে টাকা ফেরৎ দেওয়ার কথা থাকলেও না দেওয়ায় তিনি ১২/১২/১৮ তাং সংশ্লিষ্ট ব্যাংকে নগদায়নের জন্য চেক জমা দিলে অপর্যাপ্ত বিবেচনায় চেক ডিজ অনার হয়। বাধ্য হয়ে তিনি সাতক্ষীরা জজ কোর্টের বিজ্ঞ আইনজীবি মোছাঃ বিউটি আফরোজা বানুর মাধ্যমে লিগ্যাল নোটিশ করিয়েছেন। এতে ক্ষিপ্ত হয়ে বিবাদী দেবব্রত, তাপস এবং তাদের সহযোগি বাবুলাল অধিকারী, সুখলাল ও তার ভাইসহ তাদের লোকজন বিভিন্ন ভাবে হুমকী ধামকী দিয়ে আসছিল। তাদের ভয়ে রশিদের পরিবার ভীত সন্ত্রস্ত ও বাড়ি ছাড়া হতে বসেছে। ফলে অধিকাংশ সময় তারা বাড়িতে থাকতে পারেনা। বৃহস্পতিবারও তারা বাড়িতে ছিলনা। তাদের দু’পুত্র আব্দুল্লাহ আল মামুন ও আলামিন বাড়িতে জীবনের ঝুকি নিয়ে মাঝে মধ্যে থাকে। এদিন তারাও মামার বাড়িতে ছিল। রাতের আধারে কে বা কারা শত্রুতামূলক ভাবে ঘরের গ্রীলের তালা ভাংতে ব্যর্থ চেষ্টা চালিয়ে জানালার থাই গ্লাসের এ্যাংগেল দুমড়ে ঘরের মধ্যে আগুন লাগিয়ে দিলে খাট-পালঙ্গ, জাজিম-তশক, ৩৫ ইঞ্চি এলইডি টিভি, দলিলপত্রসহ মূল্যবান কাগজপত্র পুড়ে যায়। ঘরের দেয়ালের ও মেঝের টাইলস আগুনে নষ্ট হয়ে গেছে। ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে বিষয়টি অবহিত করা হয়েছে। এসআই মঞ্জুরুল হাসানসহ পুলিশ দল ঘটনাস্থান পরিদর্শন করেছেন।

#

কলিমাখালী মাদ্রাসার প্রভাষক লাঞ্চিত

এস,কে হাসান ::

আশাশুনির উপজেলার শ্রীউলা ইউনিয়নের কলিমাখালী আজিজিয়া ছিদ্দিকীয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক মাও: মোস্তফা মিজানুর রহমান ও ইংরেজি প্রভাষক এস এম নুর মোহাম্মদকে লাঞ্চিত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
প্রভাষক মোস্তফা মিজানুর রহমান জানান, গত বৃহস্পতিবার মাদ্রাসা ছুটির পর তিনি শ্রীউলা ইউনিয়নের ৭নং ওয়ার্ড আ’লীগের প্রাক্তন সভাপতি মরহুম ইদ্রীস আলী সরদারের জামাতা প্রভাষক এস এম নুর মোহাম্মদ তার (মিজানুর) মুমূর্ষু মেজ নানীকে দেখতে যান। ফেরার পথে কলিমাখালী গ্রামের ফজলুর রহমান গাজীর ছোট পুত্র হজরত আলী ভুট্টোর বাড়ীর সামনে পৌছলে ভুট্টো পূর্ব শত্রুতার জের ধরে তাদেরকে অস্রাব্য ও কুরুচিপূর্ণ ভাষায় গালি গালাজ করেন এবং মারতে উদ্যত হন। স্বামীর আচরণ দেখে স্ত্রী তাকে টেনে বাড়িতে নিয়ে যায়। এসময় ভুট্টো তাদেরকে হাটে ঘাটে যেখানে পাবে সেখানে দারধর করবে এবং নদী পার হয়ে মাদ্রাসায় আসতে দেবেনা বলেও হুমকি দেন। অপমানে ও লজ্জায় মর্মাহত প্রভাষকদ্বয় হতবাকস হয়ে পড়েন। বিষয়টি তারা তাৎক্ষণিক ভাবে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতিকে অবহিত করেছেন। এব্যাপারে মাদরাসার সভাপতি এড. জহুরুল হকের সাথে মোবাইলে কথা বলেলে তিনি জানান, ঘটনাটি আমাকে জানান হয়েছে, পরবর্তী মিটিং এ বিষয়টি নিয়ে আলোচনা ও পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

#

কুল্যায় পাউবো’র জমিতে ঘর নির্মাণের অভিযোগ

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা গ্রামে পানি উন্নয়ন বোর্ডের ভেড়ী বাঁধ দখলে নিয়ে অবৈধ ভাবে ঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসীর নিষেধকে তুয়াক্কা না করে নির্মান কাজ অব্যাহত থাকায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
কুল্যা গ্রামের দেবাশীষ মন্ডল, দিলীপ রায়, সন্যাসী রায়, ভৈরব রায়সহ ৭/৮ জন কুল্যা বেনাডাঙ্গা মৌজায় ১ নং খাস খতিয়ানে (২৪৩৭ ও ২৪৩৬ দাগের পাশে) ২৬৩৫ দাগে সিমেন্টের পীলার বসিয়ে ঘর নির্মান কাজ শুরু করেছেন শুক্রবার থেকে। তারা সেখানে ক্লাব ঘর করছে বলে জানিয়ে বৈধতা পাওয়ার অবৈধ আবদার করে যাচ্ছে। ঘরটি ওয়াদপাদ উপরের কিছু অংশসহ স্লোব দখলে নিয়ে করা হচ্ছে। স্থানীয় ইউপি সদস্য আলহাজ¦ আঃ মাজেদ বিষয়টি তাৎক্ষনিকভাবে বুধহাটা ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মনিরুজ্জামানকে অবহিত করলে তিনি পিয়ন পাঠিয়ে কাজ বন্ধ করা হচ্ছে বলে তাদেরকে জানিয়েছেন বলে জানান। এব্যাপারে তহশীলদার মনিরুজ্জামানের সাথে কথা বললে তিনি জানান, জায়গাটি পাউবোর হতে পারে। আজ ছুটিতে আছি অফিসে গিয়ে দেখে ব্যবস্থা নেব। এদিকে নির্মান কাজ অব্যাহত থাকায় আজ-কালের মধ্যে ঘর উঠে যাবে বলে স্থানীয়রা জানান। এব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

#

বুধহাটা মাদরাসায় ওয়াজ মাহফিল শনিবার

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বধহাটা দারুল উলুম মাদরাসায় ১৫ তম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে আজ শনিবার। মাহফিলে প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন মুফাচ্ছেরে কোরআন মাওঃ ইউনুছ আহম্মেদ (কুষ্টিয়া)। দ্বিতীয় বক্তা রূপসা ক্যাডেট স্কীম মাদ্রাসার প্রিন্সিপ্যাল মাওঃ জাহিদুর রহমান। সভাপতিত্ব করবেন আলহাজ¦ গয়জুদ্দীন গাজী।

#

আশাশুনিতে অপহরণকারী গ্রেফতার, অপহৃতা উদ্ধার

এস,কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে দক্ষতার পরিচয় দিয়ে অপহরণ মামলার আসামীকে গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করেছে।
পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ ইলতুৎ মিশ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দেবহাটা সার্কেল) শেখ মোঃ ইয়াছিন আলী এবং আশাশুনি থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথের নেতৃত্বে এসআই ইসমাইল হোসেন অভিযান চালিয়ে আশাশুনি থানার অপহরন মামলা নং-১৭(০১)১৯ এর আসামী কয়রা থানার বাইলাজারানিয়া গ্রামের আবু বক্তর সিদ্দিকের পুত্র আব্দুল্লাহ আল মামুন (২১) তেঁতুলিতলার চর গ্রামের আঃ সবুর শেখের পুত্র মুনছুর আলী (২১) কে পাইকগাছা বাজার হইতে গ্রেফতার করেন। সাথে সাথে দক্ষতার পরিচয় দিয়ে ভিকটিম মৌমিতা চক্রবর্তী (১৬) কে উদ্ধার করেন। উদ্ধারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

#

আশাশুনিতে ইয়াবাসহ ব্যবসায়ী আটক

এস,কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে। এসআই শ্যামল মন্ডল, এএসআই মোকাদ্দেস হোসেন অভিযান চালিয়ে খরিয়াটি গ্রামের ফজলু গাজীর পুত্র মাদক ব্যবসায়ী মিজানুর রহমান ওরফে কদমকে শ্রীধরপুর গ্রাম থেকে আটক করেন। গ্রেফতারকৃতকে আদাতে প্রেরণ করা হয়।

#