আশাশুনি সংবাদ ॥ উপজেলা আ’লীগ ও সহযোগি সংগঠনের যৌথ সভা


230 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উপজেলা আ’লীগ ও সহযোগি সংগঠনের যৌথ সভা
জানুয়ারি ৩১, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে আশাশুনি আলিয়া মাদরাসা হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহনের লক্ষ্যে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, সাবেক এমপি আলহাজ¦ ডাঃ মোখলেছুর রহমান। আলোচনা রাখেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান এড. শহিদুল ইসলাম পিন্টু, সাবেক সেক্রেটারী এস এম শাহাজাহান আলি, উপদেষ্টা নীলকণ্ঠ সোম, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ শাহ নেওয়াজ ডালিম, চেয়ারম্যান শেখ মিরাজ আলি, চেয়ারম্যান আঃ আলিম মোল্যা, সাবেক চেয়ারম্যান নূর মোহাম্মদ সরদার, সাবেক ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান, মুজিবুর রহমান, জি এম আক্তারুজ্জামান, আছাদুল ইসলাম, প্রভাষক হিরুলাল বিশ^াস, ফিরোজ খান মধু, সুরঞ্জন ঢালী, আঃ রহমান ফকির, আব্দুল্লাহেল বাকী বাচ্চু, ইউনুছ আলি, নজরুল ইসলাম গাইন, প্রভাষক মাহবুবুল হক ডাবলু, হুমায়ুন কবির সুমন, বদিউজ্জামান মন্টু, মোতাহার হোসেন, এস এম কামরুজ্জামান, আঃ হান্নান মন্টু, জলিল উদ্দিন ঢালী, আবু সাইদ ঢালী, শফিকুল ইসলাম, রাশেদ সরোয়ার শেলী, মিলন কান্তি, মনিরুল ইসলাম, মঞ্জুর আলম, কামরুল ইসলাম কাজল, বখতিয়ার উদ্দিন, ফারুজ্জামান, মহানন্দ, ্আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। সভায় উপজেলা চেয়ারম্যান নির্বাচনে এড. শহিদুল ইসলাম পিন্টুর পক্ষে সকলে সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন। চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিম তার প্রতি সমর্থন জানিয়ে বলেন তিনি দলের কাছে মনোনয়ন চাবেননা, এড. পিন্টু নৌকা পেলে তিনি নির্বাচন করবেননা, তবে তিনি (পিন্টু) নৌকা না পেলে তিনি (ডালিম) স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে নামবেন বলে ব্যক্ত করেন।

#

কাদাকাটিতে ওয়ার্ড আওয়ামীলীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী নির্বাচন নিয়ে এক মতবিনিময় সভা করেছে। বৃহস্পতিবার রাতে সাবেক মেম্বার কুমোদ রঞ্জন সরকারের বাস ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।
১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মাষ্টার রজব আলির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এ বি এম মোস্তাকিম। বিশেষ অতিথি ছিলেন, সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, ইউপি চেয়ারম্যা স ম সেলিম রেজা মিলন, প্রভাষক ম মোনায়েম হোসেন, সাংগঠনিক সম্পাদক বিমল গাইন, প্রচার সম্পাদক জগদীশ সানা। সাংবাদিক এম এম সাহেব আলির সঞ্চালনায় সভায় ২নং ওয়ার্ড সভাপতি শংকর কমুার গাইন, ৩নং সভাপতি বিমল কৃষ্ণ সরকার, ৪নং ওয়ার্ড সভাপতি সন্তোষ সানা, ৫নং ওয়ার্ড সভাপতি কুমোদ রঞ্জন সরকার, ৬নং সভাপতি রবীন্দ্র নাথ মন্ডল, ৭নং সভাপতি আয়ুব আলি, ৮নং সভাপতি মেম্বার গোলাম মোস্তফা এবং সেক্রেটারী আয়ুব আলি, কবির আহমেদ, হিমাদ্রী সরকার, সুভাস চন্দ্র সরকার, আবু সাইদ, বজলুর রহমান, শহিদুল, আঃ সবুর গাজী প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপজেলা চেয়ারম্যান পদে এবিএম মোস্তাকিমকে সমর্থন জানিয়ে বক্তাগণ আলোচনা রাখেন।

#

আশাশুনিতে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

এস,কে হাসান ::

বাংলাদেশ ছাত্রলীগ এর ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আশাশুনি আরোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা ছাত্রলীগের আয়োজনে ও উপজেলা ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম। আব্দুস সামাদ বাচ্চু ও এম এম সাহেব আলির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আ’লীগ সহ-সভাপতি রফিখুল ইসলাম মোল্যা, সদর ইউপি চেয়ারম্যান উপজেলা যুবলীগ সভাপতি স ম সেলিম রেজা মিলন, সাধারণ সম্পাক ও জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান, চেয়ারম্যান প্রভাষক মোনায়েম হোসেন, রাশেদ সরোয়ার শেলী, আছাদুল ইসলাম, মুজিবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে স্বপন, চঞ্চল, তৈয়েবর, মিলন, বিপুল, বজলুর রহমান বাবুসহ ২০ জন সাবেক ছাত্রলীগ নেতাকে ক্রেস্ট প্রদান করা হয়। এবং শাহরুল ইসলামকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। আলোচনা সভা শেষে খুলনা, যশোর ও সাতক্ষীরার আমন্ত্রিত শিল্পী সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

#

আশাশুনির কুল্যায় যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়ন আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে হবি সভাপতি, আক্তারুল সাধারণ সম্পাদক ও কবির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার বিকালে গুনাকরকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
২নং কুল্যা ইউনিয়ন আওয়ামী যুবলীগের আয়োজনে সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ইউনিয়ন যুবলীগ সভাপতি মেম্বার আলমগীর হোসেন আঙ্গুর। ২নং ওয়ার্ড যুবলীগ সভাপতি আঃ মান্নানের সভাপতিত্বে সম্মেলনের শুভ উদ্বোধন করেন, ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক আবু সাইদ ঢালী। যুবলীগ সাংগঠনিক সম্পাদক শাহিনুর রহমানের সঞ্চালনায়ে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আ’লীগ ক্রীড়া সম্পাদক ফিরোজ খান মধু, সদস্য কে এম হুমায়ুন কবির মন্টু, ওয়ার্ড আ’লীগ সেক্রেটারী আঃ বারী, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সেক্রেটারী তরিকুল ইসলাম, ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক আবুল হাসান (সার্বিক সহযোগিতা), স্বেচ্ছাসেবকলীগ সেক্রেটারী মইনুল ইসলাম, ওয়ার্ড আ’লীগ সেক্রেটারী মিকাইল ইসলাম, ওয়ার্ড আ’লীগ সেক্রেটারী মমিনুর রহমান, তরুনলীগ সাবেক আহবায়ক ওমর সাকি পলাশ, মহিলা মেম্বার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হেনা গাজী, মেম্বার নজরুল ইসলাম প্রমুখ। সম্মেলনের দ্বিতীয় পর্বে হাবিবুর রহমান হবিকে সভাপতি, আবুল খায়েরকেস সিনিঃ সহ-সভাপতি, আক্তারুল ইসলাম গাইনকে সাধারণ সম্পাদক, উজ্জল হোসেনকে যুগ্ম সম্পাদক ও কবির হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ২নং ওয়ার্ড যুবলীগ কমিটি গঠন করা হয়।

#

কুল্যায় মৎস্য ঘের ভাংচুর ও লুটপাটের অভিযোগ
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে মৎস্য ঘের ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। বুধবার দিনে ও রাতে দু’দফায় এ ঘটনা ঘটান হয়। এব্যাপারে বাহাদুরপুর গ্রামের মোহাম্মদ আলি গাজীর পুত্র আবুল হোসেন রাজু থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
থানায় লিখিত অভিযোগে প্রকাশ, আবুল হোসেন রাজু ২০১৮ সাল হতে বাহাদুরপুর মৌজায় জমি ডিড নিয়ে শান্তিপূর্ণ ভাবে মৎস্য ঘের করে আসছেন। একই গ্রামের কাদের গাজী ও এবাদুল গাজীসহ তাদের লোকজন মৎস্য ঘেরটি জবর দখল করার জন্য ঘড়যন্ত্র করে আসছিল। এরই জের ধরে বুধবার দুপুরে ১ম দফায় ঘেরে ঢুকে ঘেরের বাসা ভাংচুর করে বাসায় থাকা সার, খেপলা জাল, কম্বল,সহ ২০ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এদিন রাতে পুনরায় তারা বাসায় আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পরদিন সকালে তাদেরকে বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করলে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করতে যায়। জানমালের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য জোর দাবী জানান হয়েছে।

#

প্রতাপনগর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রতাপনগর ইউনিয়ন পরিষদ মিলণায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
প্রতাপনগর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি শেখ জাকির হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম। ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রিয়াছাত আলি মামুন ও উপজেলা যুবলীগ নেতা এম এম সাহেব আলির সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, আনুলিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি আলমগীর আলম লিটন, সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি স ম সেলিম রেজা মিলন, রিয়াছাত আলি মামুনসহ আনুলিয়া ও প্রতাপনগর ইউনিয়ন আ’লীগ নেতৃবৃন্দ। সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে দলীয় নেতাকর্মীদের সু-সংগঠনিত করাসহ নির্বাচনের ব্যাপারে জোর কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধান অতিথি তার ভাষণে বলেন, তিনি দীর্ঘদিন জনগণের পাশে থেকে জনসেবা করে এসে এসেছেন। সুখে দুখে সব সময় মানুষের পাশে থেকেছেন। পুনরায় নির্বাচিত হতে পারলে তার অসমর্থ কাজ সম্পন্ন করার পাশাপাশি সরকারি এজেন্ডা বাস্তবায়নের মাধ্যমে আশাশুনিতে মডেল উপজেলায় পরিণত করতে কাজ করবেন বলে তিনি অঙ্গীকার ব্যক্ত করেন।

#