আশাশুনি সংবাদ ॥ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোস্তাকিমের পথ সভা


187 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোস্তাকিমের পথ সভা
মার্চ ১২, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে ব্যপক গণসংযোগ ও পথ সভা করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে রাত্রি পর্যন্ত এ কার্যক্রম চালানো হয়।
উপজেলা আওয়ামীলীগ সভাপতি, উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসাবে নৌকা প্রতীক নিয়ে মাঠে রয়েছেন। তিনি মঙ্গলবার সকালে কুল্যা ইউনিয়নের গাবতলা ও শ্রীরামপুরে এবং কাদাকাটি ইউনিয়নের খেজুরডাঙ্গা ও আদর্শগ্রামে গণ সংযোগ করেন। এসময় এমপি রুহুল হক প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, চেয়ারম্যান দিপংকর কুমার সরকার, সাবেক চেয়ারম্যান সএএম জমির উদ্দিন, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু ও বিমল কৃষ্ণ গাইন, ইউনিয়ন সেক্রেটারী আলহাজ¦ ইউনুছ আলি সানা, কাদাকাটি ইউনিয়নের মেম্বারবৃন্দ, যুবলীগ সভাপতি আসিফ ইকবাল রিপন, সেক্রেটারী মিজানুর রহমান, যুবলীগ নেতা এম এম সাহেব আলি প্রমুখ তার সাথে ছিলেন। বিকালে তেঁতুলিয়া বাজারে পথ সভা অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি দীপংকর কুমার সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও নৌকা প্রতীকের মাঝি এবিএম মোস্তাকিম। যুবলীগ নেতা এম এম সাহেব আলির সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চেয়ারম্যান আলমগীর আলম লিটন, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ বাচ্চু, সদস্য সরদার জাকির হোসেন, মেম্বার রমজান আলি, যুবলীগ সভাপতি আসিব ইকবাল রিটন, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আঃ কুদ্দুছ, কৃষকলীগ সভাপতি শরিফ মোড়ল প্রমুখ বক্তব্য রাখেন। পরে যদুয়ারডাঙ্গা ও কাদাকাটিতে পৃথক দু’টি পথ সভায় তিনি বক্তব্য রাখেন। এসব পথ সভায় সাবেক মেম্বার বিমল কৃষ্ণ গাইন, মেম্বার অমৃত সানা, সাবেক মেম্বার কুমোদ রঞ্জন সরকার, হিমাদ্রী সরদার, আহ্লাদ কুমার মিস্ত্রী, সুভাস চন্দ্র মন্ডল প্রমুখ বক্তব্য রাখেন।

#

আশাশুনিতে দুপ্রকের বিভিন্ন প্রতিযোগিতার প্রস্তুতি সভা

এস,কে হাসান ::

আশাশুনিতে সততা সংঘ ভিত্তিক কার্যক্রম পরিচালনা কার্যকর করতে স্তুল পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতা আয়োজনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সহযোগিতায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সততা সংঘ ভিত্তিক কার্যক্রম সম্প্রসারণ ও কার্যকর করার লক্ষ্যে সততা সংঘ পরিচালনাকারী শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছে। একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামানের সভাপতিত্বে সভায় দুপ্রক উপজেলা সভাপতি অধ্যক্ষ চিত্তরঞ্জন ঘোষ, অন্য সদস্যবৃন্দ, বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ, আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক, চাপড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, আশাশুনি আলিয়া মাদরাসার সুপার প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় ১৯ মার্চ উপজেলার ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে বিতর্ক, রচনা ও সাংস্কৃতিক বিষয়ে প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

#

বুধহাটায় ভাইকে জমি অধিকার না দেওয়ার অপচেষ্টা

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামের মৃত আমিন উদ্দিন সরদারের পুত্র মতিয়ার রহমানকে তার পৈত্রিক সম্পত্তি থেকে অধিকার বঞ্চিত করার অপচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
লিখিত অভিযোগ ও ঘটনাস্থানে গিয়ে জানাগেছে, মৃত আমিন উদ্দিন বুধহাটা মৌজায় ১৮২ খতিয়ানে ডিপি ১৪৩ নং খতিয়ানে ৭৩ শতক জমি রেখে যান। তার পুত্র মতিয়ার রহমানকে ছোট পুত্র শফিকুল জমির ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করে আসছেন। এনিয়ে এক বছর আগে মাপজোক করা হলেও তিনি জমি ছেড়ে দেননি। সবশেষ ১৫ দিন আগে ইউপি সদস্য রেজয়ার আলি ও এক্স আর্মি শেখ আছাফুর রহমানসহ গন্যমান্য ব্যক্তিরর উপস্থিতিতে জমি মাপজোক করে সীমানা খুটি গেড়ে তাদের জমি ভাগ করে দেওয়া হয়। ছোট পুত্র শফিকুল নতুন স্থানে পাকা ঘর নির্মান করেছেন। সেখানে দখলের পাশাপাশি মতিয়ারের ভাগের স্থানেও দখল বজায় রেখে দেওয়ায় দু’ভাইয়ের মধ্যে বিরোধ চলছে। মঙ্গলবার সকালে জমি ছেড়ে দেওয়ার কথা বললে শফিকুল তার লোকজন বেপরোয়া হয়ে মতিয়ার দিংকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকী ধামকী দেয়। এব্যাপারে মতিয়ারের পুত্র লাল্টু বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন।

##

আশাশুনিতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালনের প্রস্তুতি সভা

এস,কে হাসান ::

আশাশুনিতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ পালনের লক্ষ্যে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ শামসুন নাহারের সভাপতিত্বে সভায় সহকারী উপজেলা শিক্ষা অফিসার রবিউল ইসলাম, আবদুর রকিব, শাহজাহান আলি, আবু সেলিম, মাছরুরা খাতুন, ইদ্রিস আলি, উপজেলার ১১ ইউনিয়নের ১১ জন শিক্ষক প্রতিনিধি উপস্থিত ছিলেন। সভায় উপজেলা পর্যায়ে ও স্কুল পর্যায়ে ১৩ মার্চ জাতীয় শিক্ষা সপ্তাহ উদ্বোধনের সিদ্ধান্ত নেওয়া হয়। একই সাথে ১৩ থেকে ১৯ মার্চ পর্যন্ত একযোগে শিক্ষা সপ্তাহের বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

#

আশাশুনিতে জেলেদের মাঝে শুকনা খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ

এস,কে হাসান ::

আশাশুনিতে মৎস্যজীবি জেলেদের মাঝে শুকনা খাবার ও ত্রাণ সমাগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে ১১ ইউনিয়নের ৩ হাজার ১৭০ জন মৎস্যজীবির মধ্যে ত্রাণ সামগ্রীর প্যাকেট তুলে দেওয়া হয়। ত্রাণ সামগ্রী ও খাদ্যদ্রব্যের মধ্যে রয়েছে প্রত্যেকের জন্য ৫ কেজি চাউল, কেজি ডাউল, ১ লিটার তেল, ১ কেজি চিনি, ১ কেজি চিড়া, ১ কেজি লবণ, ১ কেজি মুড়ি, ১ ডর্জন মোমবাতি, ১ ডর্জন দিয়াশলাই ও ১ প্যাকেট বিস্কুট। উপজেলা নির্বাহী অফিসার মীর আরিফ রেজা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এসময় সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, পিআইও সোহাগ খান,যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, আরডিও বিশ^জিৎ ঘোষ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, জেলা জাতীয় মৎস্যজীবি সমিতির সভাপতি রফিকুল ইসলাম মোল্যা প্রমুখ উপস্থিত ছিলেন।

#