আশাশুনি সংবাদ ॥ উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন জমা


467 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন জমা
ফেব্রুয়ারি ২৬, ২০১৯ Uncategorized
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

উপজেলা পরিষদ নির্বাচনে আশাশুনিতে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
উপজেলা চেয়ারম্যান : উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও দুবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম এর পক্ষে উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার মীর আলিফ রেজার কার্যালয়ে নমিনেশনপত্র জমা প্রদান করা হয়েছে। নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, নীল কণ্ঠ সোম, চেয়ারম্যান আবু হেনা সাকিল, চেয়ারম্যান আলমগীর আলম লিটন ও চেয়ারম্যান শেখ জাকির হোসেন তার পক্ষে নমিনেশনপত্র জমা প্রদান করেন। অপর দিকে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান এড. শহিদুল ইসলাম পিন্টু জেলা প্রশাসকের কার্যালয়ে নমিনেশনপত্র জমা দিয়েছেন।
ভাইস চেয়ারম্যান : ভাইস চেয়ারম্যান পদে উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে নমিনেশনপত্র জমা দিয়েছেন, এস এম সাহেব আলি (উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি), জি এম আক্তারুজ্জামান (উপজেলা আ’লীগ সহ-সভাপতি), এমডি ফিরোজ আহমেদ (ব্যবসায়ী), মতিলাল সরকার (উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক), উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, উপজেলা কৃষকলীগ সভাপতি সাবেক চেয়ারম্যান স ম সেলিম রেজা সেলিম এবং জেলা প্রশাসকের কার্যালয়ে নমিনেশনপত্র জমা দিয়েছেন সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী ও অবঃ আর্মি এবিয়াশন এয়ারকাপ মোঃ আনিছুর রহমান।
মহিলা ভাইস চেয়ারম্যান : মহিলা আওয়ামীলীগ ইউনিয়ন আহবায়ক ও উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের নির্বাচিত সদস্য মোছাঃ হেনা গাজী ও ইউনিয়ন যুব মহিলালীগ সাধারণ সম্পাদক মোসলেমা খাতুন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নমিনেশনপত্র জমা দিয়েছেন।

#

আশাশুনিতে নির্বাচন পরিচালনা নিয়ে আ’লীগের বর্ধিত সভা

এস,কে হাসান ::

উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরিচালনা ও নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে উপজেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় বিআরডিবি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক পাওয়া উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু ও যুবলীগ নেতা এম এম সাহেব আলির সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, উপদেষ্টা নীলকণ্ঠ সোম, আ’লীগ নেতা হাজী আবুল হোসেন, এড. জহুরুল হক, চেয়ারম্যান আবু হেনা সাকিল, চেয়ারম্যান আলমগীর আলম লিটন, চেয়ারম্যান শেখ জাকির হোসেন, সাবেক চেয়ারম্যান রুহুল কুদ্দুছ, চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন, চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, চেয়ারম্যান আবম মোছাদ্দেক, আ’লীগ নেতা বিমল কৃষ্ণ সানা, সঞ্জয় কুমার দাশ, আবু সাইদ ঢালী, জাকির হোসেন, আঃ সামাদ বাচ্চু, সুরঞ্জন ঢালী, শ্রমিকলীগ আহবায়ক ঢালী সামছুল আলম, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলি, ছাত্রলীগ সভাপতি আসমাইল হোসাইন ও বিভিন্ন ইউনিয়ন আ’লীগ সভাপতি, সেক্রেটারী ও সহযোগি সংগঠনের সভাপতি সেক্রেটারীবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বক্তাগণ মাননীয় প্রধানমন্ত্রী মনোনীত নৌকা প্রতীকের মাঝি এবিএম মোস্তাকিমকে বিজয়ী করতে একত্রে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে বক্তব্য রাখেন। সবশেষে রফিকুল ইসলাম মোল্যাকে আহবায়ক করে এবং নীলকণ্ঠ সোম, এড. জহুরুল হক, সাবেক চেয়ারম্যান মোঃ নুরুল আলম, বিমল কৃষ্ণ সানা, ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, সাবেক চেয়ারম্যান জমির উদ্দিন, সঞ্জয় কুমার দাশ, আবু সাইদ ঢালীসহ বিভিন্ন ইউনিয়নের আ’লীগ ও সহযোগি সংগঠনের সভাপতিদের নিয়ে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। সবশেষে একটি প্রতিনিধি দল এবিএম মোস্তাকিমের পক্ষে মনোনয়নপত্র জমা প্রদান করতে রিটার্নিং অফিসারের কার্যালয়ে গমন করেন।

#

মহিষাডাঙ্গা হাই স্কুলে অভিভাবক সদস্য নির্বাচনে হিরুলাল প্যানেল জয়ী

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের মহিষাডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠন কল্পে অভিভাবক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে অধ্যাপক হিরুলাল প্যানেল সব কয়টি পদে জয়লাভ করেছে।
বৃষ্টিবাদলকে উপেক্ষা করে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনে অভিভাবক সদস্য ৫টি পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৩৫৫ জন ভোটারের মধ্যে ২৮০ জন ভোটাধিকার প্রয়োগ করেন। ২১টি ভোট বাতিল করা হয়। অধ্যাপক হিরুলাল বিশ^াসের প্যানেলের সঞ্জয় সরকার (ফুটবল প্রতীক) ১৫৩ ভোট, আছানুর রহমান (মাছ) ১৪৬ ভোট, মহিতোষ সরকার (ছাতা) ১৪০ ভোট, দিলীপ তরফদার (চেয়ার) ১৩৩ ভোট ও চম্পা সরকার (কলস) ১৫৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। প্রতিদ্বন্দ্বি অধ্যাপক মাঙ্গিলাল সরকার প্যানেলের আলিম উদ্দিন ঢালী (মোরগ) ১০৯, জগদীশ সরকার (মই) ১১৯, দেবব্রত বিশ^াস (আম) ১১৮ ভোট, মনোরঞ্জন সরকার (হরিণ) ১১৭ ভোট ও কুসুম সরকার (গোলাপ ফুল) ১১৯ ভোট পেয়েছেন। নির্বাচন পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান।

#