আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা


118 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা
মার্চ ১৩, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনিতে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন- ২০১৯ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মীর আরিফ রেজার সভাপতিত্বে সভায় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে নির্বাচনী আচরণবিধিসহ সংশ্লিষ্ট বিষয়ের উপর মূল আলোচনা উপস্থাপন করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যা। সভায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী এড. শহিদুল ইসলাম পিন্টু, প্রার্থী এবিএম মোস্তাকিমের প্রতিনিধি জগদীশ সানা, ভাইস চেয়ারম্যান প্রার্থী স ম সেলিম রেজা সেলিম, এস এম সাহেব আলি, জি এম আক্তারুজ্জামান, মতিলাল সরকার, ডিএম ফিরোজ আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছাঃ হেনা গাজী ও মোসলেমা খাতুন মিলি আলোচনা রাখেন। সভায় পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম আজিজর রহমান, উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা ও আশাশুনি প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান উপস্থিত ছিলেন। সভায় প্রার্থীরা তাদের পোষ্টার, ব্যানার রাতের আঁধারে খুলে/ছিড়ে দেওয়া, ৩টি ইউনিয়নে এজেন্ট দিতে দেওয়া হবেনা বলে ঘোষণা দেওয়া এবং কোন একজন প্রার্থী কর্তৃক তার বিজয় হয়েগেছে এমন বক্তব্য দিয়েে ভাটারদের মনে সংশয় সৃষ্টি করাসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। সহকারী রিটার্নিং অফিসার মীর আলিফ রেজা বলেন, সর্বোচ্চ সুষ্ঠু ভাবে নির্বাচন উপহার দিতে সবকিছু করা হবে। ভোট কেন্দ্র হতে প্রতিনিধিদের কাছে লিখিত ফলাফল দেওয়া হবে। নির্বাচন সংক্রান্ত যে কোন অভিযোগ লিখিত ভাবে করা হলে যথাযথ তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে বলে জোরাল ভাবে বলেন। রঙিন পোষ্টার অবিলম্বে অপসারন করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

#

আশাশুনিতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন
এস,কে হাসান ::

আশাশুনিতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা করা হয়েছে। বুধবার সকাল ১০ টায় উপজেলা শিক্ষা অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রথমে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা ও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয় পর্যায়ে উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার করা হয়। উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ সামছুন্নাহারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বিশেষ অতিথি ছিলেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, সহকারী উপজেলা শিক্ষা অফিসার রবিউল ইসলাম, আবদুর রকিব, শাহজাহান আলি, আবু সেলিম, মাছরুরা খাতুন, ইদ্রিস আলি প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। সবশেষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক শিক্ষা সপ্তাহ উদ্বোধনী ভাষণ বড় পর্দায় সম্প্রচার করা হয়।

#

বড়দলে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বড়দলে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান অনুষ্ঠান করা হয়েছে। বুধবার সকালে ইউনিয়নের জামালনগর কমিউনিটি ক্লিনিকে এ স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।
আশাশুনি এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সচেতনতা মূলক কার্যক্রম (সিভিএ) এর আওতায় জামালনগর কমিউনিটি ক্লিনিকের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে অনুষ্ঠানে স্বাস্থ্য সেবা প্রদান করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী। জামালনগর গ্রাম উন্নয়ন কমিটির সদস্যরা সঠিক ভাবে স্বাস্থ্য সেবা পেতে স্থানীয়দের মধ্যে সচেতনতা সৃষ্টি করেন। অনুষ্ঠানে ২৫/৩০ জন রোগিকে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। এসময় ওয়ার্ল্ড ভিশন আশাশুনি এপি’র প্রোগ্রাম অফিসার মানিক হালদার, জামালনগর গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

#

আশাশুনিতে হতদরিদ্রদের মাঝে বকনা বাছুর বিতরণ

এস,কে হাসান ::

আশাশুনিতে হতদরিদ্র পরিবারের আর্থ সামাজিক উন্নয়নে বকনা বাছুর বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা প্রাণি সম্পদ অফিস চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ইনহেল্ডার প্রজেক্ট আশাশুনি এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে অপেক্ষাকৃত হতদরিদ্র পরিবারের মধ্যে বকনা বাছুর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বাছুর বিতরণ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর লিটন, ওয়ার্ল্ড ভিশনের টেকনিক্যাল স্পেশালিষ্ট নজির আহমেদ, এপি ম্যানেজার মেথিল্ডা মেন্ডিস, প্রোগ্রাম অফিসার মিলিতা সরকার, প্রোগ্রাম অফিসার সুজিৎ মন্ডল ও জুনিঃ প্রোগ্রাম অফিসার মৌসুমী মজুমদার। অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়নের ২৯ জনকে ১টি করে বকনা বাছুর প্রদান করা হয়।

#

আশাশুনি কলেজের কলেজ র‌্যাংকিং-এ অভাবনীয় সাফল্য

এস,কে হাসান ::
জাতীয় বিশ^বিদ্যালয় বাংলাদেশ কলেজ র‌্যাংকিং-২০১৬ এ আশাশুনি সরকারি কলেজ অভাবনীয় সাফল্য অর্জন করেছে। জাতীয় পর্যায়ে কলেজ কর্তৃপক্ষকে সনদপত্র প্রদান করে স্বীকৃতি প্রদান করা হয়েছে।
জাতীয় বিশ^বিদ্যালয় বাংলাদেশ কলেজ র‌্যাংকিং-২০১৬ এ সারাদেশের কলেজগুলোকে জাতীয় বিশ^বিদ্যালয় কর্তৃক নির্দ্ধারিত কেপিআই (কী পারফরমেন্স ইনডিকেটরস) এর ভিত্তিতে নির্বাচন কার্যক্রম পরিচালনা করে। কেপিআই র‌্যাংকিং-এ সারাদেশের মধ্যে আশাশুনি সরকারি কলেজ ১৩ তম স্থান এবং খুলনা বিভাগে ২য় স্থান অধিকারের গৌরব অর্জন করে। গত ২ মার্চ আন্তর্জাতিম মাতৃভাষা ইনস্টিটিউট-এ এক অনুষ্ঠানে কৃতিত্বের জন্য আশাশুনি কলেজকে স্বীকৃতির সনদপত্র প্রদান করা হয়। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর হোসেন আলি জাতীয় বিশ^ বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন অর রশিদ ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির হাত থেকে সনদপত্র গ্রহন করেন। এসময় কলেজের শিক্ষক ক্যাপ্টেন এছহাক আলি, প্রভাষক নিত্যানন্দ ঢালী, হিসাব রক্ষক সুভাস চন্দ্র মন্ডল উপস্থিত ছিলেন।

#