আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদের সভা


133 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদের সভা
আগস্ট ২৬, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা পরিষদের মাসিক (উন্নয়ন ও সমন্বয়) সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ আগষ্ট) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি এ বি এম মোস্তাকিমের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সঞ্চালনায় সভায় আলোচনা রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, আবু হেনা সাকিল, শেখ জাকির হোসেন, প্রভাষক ম মোনায়েম হোসেন, দীপঙ্কর কুমার সরকার দিপ, আঃ আলিম মোল্যা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম পান্না, প্যানেল চেয়ারম্যান আলহাজ¦ শফিউল আলম খোকন, সরকারি কর্মকর্তা ডাঃ অরুন ব্যানার্জী, সেলিম সুলতান, কৃষিবিদ রাজিবুল হাসান, সুমনা শারমিন, প্রকৌশলী আক্তার হোসেন, জাহাঙ্গীর আলম, সোহাগ খান, ডাঃ মিজানুর রহমান, এস এম আজিজুল হক, করিমুল হক, হাসানুজ্জামান প্রমুখ। সভায় নওয়াপাড়ার চর ভরাটি জমি ডিসিআর না দিয়ে সেখানে কেওড়া চারা রোপন, প্রতাপনগরে মুজিব কেল্লার ব্যাপারে তহশীলদারের খামখেয়ালী প্রতিবেদন তদন্ত করে ব্যবস্থা নেওয়া, আশাশুনি ঘোলা সড়কের দুরাবস্থা, স্লুইচ গেটের খালে বাধ ও নেটপাটা অপসারণ, কেয়ারগাতি বেড়ী বাঁধ রক্ষার ব্যবস্থা, বড়দলে জনৈক নজরুলের ইটভাটায় কাচা কাঠ পুড়িয়ে কয়লা বানানো বন্ধ করা, ভাতাভোগিদের সাথে সোনালী ব্যাংকের কর্মকর্তাদের অসদাচরণ বন্ধ করাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

#

আশাশুনির বাবুল আইন আদালত মানেন না !

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার নৈকাটি গ্রামের মৃত জালাল উদ্দিন মোড়লের পুত্র বাবুল মোড়ল আইন আদালতকে থোড়াই তুয়াক্কা করেন! আইন অমান্যের মাধ্যমে প্রতিপক্ষকে জব্দ করার ন্যাক্কার জনক আচরণে অসহায় রেবেকা দিং অসহায় হয়ে পড়েছেন।
আশাশুনি গ্রামের রহিম গাজীর স্ত্রী রেবেকা আক্তার গং নৈকাটি মৌজায় ২৭৩, ২৭৪, ২৫৭, ১৭৯, ৩৭৬, ৮৫, ২৭৭ নং খতিয়ানে, ৪৭৬, ৪৮৯, ৭২১, ৪৯৫, ৪৮৫, ৯৪৯, ৯৪৪, ১০৪২ নং দাগে পৈত্রিক ওয়ারেশ হিসাবে ৯০ শতক জমির মালিক। প্রতিপক্ষ নৈকাটি গ্রামের মৃত জালাল উদ্দিন মোড়লের পুত্র বাবুল মোড়ল ও হাািফজ নিতান্ত গায়ের জোরে সম্পূর্ণ বেআইনী ভাবে উক্ত জমি জবর দখল করছেন। রেবেকা গং স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের মাধ্যমে মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর বাধ্য হয়ে তারা সকল বোন মিলে তাদের সমস্ত জমি তাদের বড় ভাই আঃ রকিবের দায়িত্বে দিয়ে দেন। এ ঘটনার পর জবরদখলকারীরা জমিতে পাকা ঘর বাধতে গেলে গত ২/৯/১৯ তাং বোনদের জমি ছেড়ে দিতে ও ঘর বাধতে নিষেধ করলে রকিবকে বেধড়ক মারপিট করা হয় এবং ঘর বাধায় বাধা দিলে দেখে নেওয়ার হুমকী ধামকী দেওয়া হয়। এব্যাপারে রেকেকা বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দাখিল করেন। এদিকে বাবুল আক্তার অবৈধ দখল বজায় রাখতে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত সাতক্ষীরায় ১৪৫ ধারায় পি- ৯৮৩/১৯ নং মামলা করলে বিজ্ঞ ্আদালত ৪/৮/১৯ তাং ১৩৯২ নং স্মারকে ওসি আশাশুনিকে দায়িত্ব প্রদান করলে বর্ণিত সম্পত্তি সর্ংক্রান্তে শান্তি শৃংখলা বজায় রাখতে এএসআই মোকাদ্দেস হোসেন উভয় পক্ষকে নোটিশ করেন। সাথে সাথে ধার্য তারিখে বিজ্ঞ আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর আদেশ করেন। কোন পক্ষ বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করে শান্তি শৃংখলা ভঙ্গ করলে প্রচলিত আইনে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে জানানো হয়। কিন্ত আদালতের নির্দেশ অমান্য করে বাবুল অবৈধ দখল ও নির্মান কাজ করায় অসহায় রেবেকা দিং চরম ভাবে ভেঙ্গে পড়েছেন।

#

আশাশুনিতে জাতির পিতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের প্রস্তুতি সভা

এস,কে হাসান ::

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ ১৭) অনুষ্ঠানের প্রস্তুতি সভা আশাশুনি উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ আগষ্ট) সকালে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, শেখ জাকির হোসেন, প্রভাষক ম মোনায়েম হোসেন, দীপঙ্কর কুমার সরকার দিপ, আঃ আলিম মোল্যা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম পান্না, প্যানেল চেয়ারম্যান আলহাজ¦ শফিউল ইসলাম খোকন, সরকারি কর্মকর্তা ডাঃ অরুন ব্যানার্জী, সেলিম সুলতান, কৃষিবিদ রাজিবুল হাসান, সুমনা শারমিন, প্রকৌশলী আক্তার হোসেন, জাহাঙ্গীর আলম, সোহাগ খান, প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস, প্রেসক্লাবের সাবেক সভাপতি আহসান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় আগামী ১ সেপ্টেম্বর হতে খেলা শুরুর সিদ্ধান্ত গৃহীত হয়। খেলায় উপজেলার ১১ ইউনিয়নের ১১টি টিম এবং একটি ক্লাব ফুটবল দল সর্বমোট ১২টি টিম অংশ নেবে। দরগাহপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম ও চাপড়া বাস স্ট্যান্ড ফুটবল মাঠে খেলা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

#

আশাশুনির ভাঙ্গাবিল জমি উদ্ধার কমিটির স্মারক লিপি প্রদান

এস,কে হাসান ::

আশাশুনি সদরের ভাঙ্গা বিল জমি উদ্ধার কমিটি হারির টাকা ও জমি বুঝে পাওয়ার দাবিতে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি পেশ করেছেন। সোমবার (২৬ আগষ্ট) উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে তার হাতে স্মারকলিপি তুলে দেওয়া হয়।
স্মারকলিপি সূত্রে জানাগেছে, ১৯৯৫ সালে জলোচ্ছ্বাসের সময় বলাবাড়িয়া ৬ ফোঁকড়ের স্লুইচ গেটসহ পাউবো’র বেড়ী বাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত হয়েছিল। ১৯৯৮ সালে ৬০০ বিঘা ফসলি জমি বাদ (নদীতে পাশে) রেখে রিং বাঁধ নির্মান করা হয়। ২০০০ সালে খুলনা সামুদ্রিক চিংড়ী প্রকল্পের মালিকদের সহায়তায় মূল বাঁধটি সংস্কার করা হয়। চুক্তি মোতাবেক ২০১২ সাল পর্যন্ত সংস্থাটি জমির মালিকদের হারি দিয়ে মাছ চাষ করে চলে যায়। এরপর স্থানীয় প্রভাবশালীরা বিভিন্ন ভাগে বিভক্ত করে জমি দখলে নিয়ে মাছ চাষ শুরু করেন। অনেক জমির মালিক তাদের জমির দখল বা হারির টাকা থেকে বঞ্চিত হয়। জমির মালিকদের আবেদনের প্রেক্ষিতে এ বছর (২০১৯) জানুয়ারি মাসে আইন শৃংখলা কমিটির সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) মহোদয়ের নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটি মাপ জরিপের মাধ্যমে জমির সীমানা ও মালিকদের চিহ্নিত করেন। কিন্তু অদ্যাবধি জমির দখল ও হারির টাকা না পাওয়ায় জমির মালিকরা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে তার হাতে স্মারক লিপি তুলে দেন। উপস্থিত জমির মালিকরা জানান, দ্রুত বিষয়টি সমাধান না হলে বিশৃংখলা সৃষ্টি ও শান্তিভঙ্গের সম্ভাবনা বিরাজ করছে।

#

আশাশুনিতে মাদক স¤্রাট গডেলসহ গ্রেফতার-৩

এস,কে হাসান ::

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে মাদক স¤্রাট ফজলুর রহমান ওরফে গডেলসহ ৩ আসামী গ্রেফতার করেছে। সোমবার (২৬ আগষ্ট) আসামীদের আদালতে প্রেরন করা হয়েছে।
এএসআই শাহ জামাল ও এসআই বিজন কুমার সরকার অভিযান চালিয়ে ২১ পিচ ইয়াবাসহ তেঁতুলিয়া গ্রামের মোন্তাজ সানার পুত্র মাদক স¤্রাট ফজলুর রহমান গোল্ডেন ও খরিয়াটি গ্রামের সাফের গাজীর পুত্র সিরাজুল ইসলামকে গ্রেফতার করেন। এব্যাপারে থানায় ৩২(০৮)/১৯ মামলা রুজু করা হয়েছে। আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুস সালাম সঙ্গীয় ফোর্স এর সহায়তায় থানার নিয়মিত ৩৩(৮)/১৯ মামলার আসামী গোয়ালডাঙ্গা গ্রামের মোস্তফা সরদারের পুত্র আল-আমিন সরদারকে গ্রেফতার করেন।

#