আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদের মাসিক সভা


377 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদের মাসিক সভা
নভেম্বর ২৬, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::
আশাশুনি উপজেলা পরিষদের মাসিক (উন্নয়ন ও সমন্বয়) সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদ চেয়ারম্যান এ বি এম মোস্তাকিমের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, পিআইও সোহাগ খান, শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, সমবায় অফিসার জি এম আনছারুল আজাদ, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, শেখ জাকির হোসেন, প্রভাষক ম মোনায়েম হোসেন, দিপংকর কুমার সরকার, আঃ আলিম প্রমুখ। সভায় বিভিন্ন প্রকল্পের অগ্রগতি ও উপজেলার সার্বিক উন্নয়ন নিয়ে আলোচনা করা হয়।
##

আশাশুনি কচুয়ায় রুহুল হকের পক্ষে উঠান বৈঠক অনুষ্ঠিত
এস কে হাসান ::
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের কচুয়ায় সরকারের উন্নয়ন তুলে ধরে এমপি অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হকের পক্ষে এক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে জেলা পরিষদের সদস্য দেলোয়ার হোসাইনের বাস ভবন চত্বরে এ সমাবেশের আয়োজন করা হয়।
৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মাছুম আলি সরদারের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য ও শিক্ষা বিভাগের সভাপতি এস এম দেলোয়ার হোসাইন। বিশেষ অতিথি ছিলেন আশাশুনি প্রেস ক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, আনন্দ টিভি জেলা প্রতিনিধি সোহরাব হোসেন। প্রধান বক্তা ছিলেন, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি সীমা ছিদ্দিক। অনুষ্ঠানে আজমিরা খাতুনকে সভাপতি, আকিয়া সুলতানা, নাসিমা খাতুন, মাজেদা বেগম ও মরিয়াম খাতুনকে সহ-সভাপতি, রুপালী খাতুনকে সাধারণ সম্পদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদনের কপি হস্তান্তর করা হয়। প্রধান অতিথি তার ভাষণে বলেন, এমপি রুহুল হক সাধারণ মানুষের জন্য কাজ করেছেন। জননেত্রী শেখ হাসিনা দেশের একপ্রান্ত থেকে অপর প্রান্তে উন্নয়নের ছোয়া পৌছে দিয়েছেন। অসহায় মানুষকে কার্ড ও বিভিন্ন সহযোগিতার ব্যবস্থা করেছেন। কিন্তু অনেক জনপ্রতিনিধি অর্থের বিনিময়ে ও ব্যক্তি স্বার্থে তাদেরকে বঞ্চিত করেছেন। রুহুল হক স্যার নৌকা প্রতীক নিয়ে এসেছেন, তাকে নির্বাচিত করা হলে আগামীতে এই দালাল চক্র ও অপরাধীদেরকে প্রতিরোধ করে মানুষের অধিকার প্রতিষ্ঠা করা হবে।
##
আশাশুনিতে বিজয় দিবস পালনের প্রস্তুতি সভা

এস কে হাসান ::
আশাশুনিতে মহান বিজয় দিবস পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, আঃ আলিম মোল্যা ও দিপংকর কুমার সরকার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, আ’লীগ নেতা রফিকুল ইসলাম মোল্যা, অধ্যাপক তৃপ্তিরঞ্জন সাহা, ঢালী মোঃ সামছুল আলম, প্রদর্শক ইয়াহিয়া ইকবাল, প্রভাষক শাহাদাৎ হোসেন টিটল, প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস, প্রধান শিক্ষক কামরুন নাহার কচি, বিভিন্ন এনজিও প্রতিনিধি ও ইটভাটা মালিকগন উপস্থিত ছিলেন। সভায় ১৬ ডিসেম্বর ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের সুচনা, সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, ৮ টায় স্মৃতি সৌধে পুস্পস্তবক অর্পন, ৯ টায় শিক্ষার্থীদের সমাবেশ ও ক্রীড়ানুষ্ঠান, ১১.৩০ টায় মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, ১২ টায় চলচিত্র প্রদর্শনী, বাদ জোহর মসজিদ ও সুবিধামত সময়ে মন্দির ও গীর্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা, ১.৩০ টায় হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাদ্য পরিবেশন, ৩ টায় মহিলাদের আলোচনা সভা, ৩.৩০ টায় প্রীতি ফুটবল, সন্ধ্যা ৬ টায় আলোচনা সভা ও ৬.৩০ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেওয়া হয়।
##

কুল্যা ইউনিয়ন যুব মহিলালীগের কমিটি অনুমোদন
এস কে হাসান ::
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়ন যুব মহিলা লীগের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।
উপজেলা যুব মহিলালীগের সভাপতি সীমা সিদ্দিকী ও সাধারণ সম্পাদক শারমীন শিল্পী স্বাক্ষরিত ও অনুমোদিত কমিটির সভাপতি আজমিরা খাতুন, সহ-সভাপতি আকিয়া সুলতানা, নাসিমা খাতুন, মাজেদা বেগম ও মরিয়াম খাতুন, সাধারণ সম্পাদক রুপালি খাতুন, যুগ্ম সম্পাদক রুমা খাতুন ও নাজমা খাতুন, সাংগঠনিক সম্পাদক বিউটি কবির, সামছুন নাহার ও রুমি খাতুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রহিমা খাতুন এবং সালমা খাতুনকে দপ্তর সম্পাদক করা হয়েছে। মোট ৫১ সদস্য বিশিষ্ট কুল্যা ইউনিয়ন যুব মহিলালীগ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। জেলা পরিষদ সদস্য এস এম দেলোয়ার হোসাইন ও উপজেলা যুব মহিলালীগের সভাপতি সীমা সিদ্দিক ইউনিয়ন কমিটির নেতবৃন্দের হাতে কমিটি হস্তান্তর করেন।

##

সাতক্ষীরা জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদককে অভিনন্দন
এস কে হাসান ::
আশাশুনি উপজেলার চাপড়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশাশুনি উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুল সাতক্ষীরা জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছে বিবৃতি দিয়েছেন আশাশুনি উপজেলা শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।
বিবৃতিদাতারা হলেন- সমিতির সহ-সভাপতি রুহুল আমিন, অরুন গাইন, সুব্রত মন্ডল, বদিউজ্জামান খান, দাউদ হোসেন, সাধারন সম্পাদক আরিফুল ইসলাম, যুগ্মসম্পাদক রিয়াছাত আলী, শংকর গাইন, সাংগঠনিক সম্পাদক গণেশ চন্দ্র বৈদ্য, কোষাধ্যক্ষ শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক উদয় কান্তি বাছাড়, দপ্তর সম্পাদক অমলকৃষ্ণ সরকার, মহিলা বিষয়ক সম্পাদক এইচ মমতাজ হেলেন, ক্রীড়া সম্পাদক তরুন কান্তি সানাসহ উপজেলার সকল শিক্ষক ও কর্মচারিবৃন্দ।
##
চাম্পাফুল আপ্রচ বিদ্যাপীঠের প্রধান শিক্ষকের বৈধতা নিয়ে ধুম্রজাল
এস কে হাসান ::
মহামান্য আদালতের নির্দেশনা অমান্য করে কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল আপ্রচ মাধ্যমিক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক বিদ্যালয় পরিচালনা করে যাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
কালিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী চাম্পাফুল আপ্রচ মাধ্যমিক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আ: হাকিম তার নিয়োগে জটিলতা ও ত্রুটিপূর্ণ হওয়ার কারনে মহামান্য হাই কোর্ট কর্তৃক ০৬-১১-১৮ তারিখে বিদ্যালয়ের সমস্ত কার্যক্রম থেকে তাকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন। কিন্তু তিনি ম্যানেজিং কমিটির সহযোগিতায় আদালতের নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বেআইনীভাবে বিদ্যাপীঠের কার্যক্রম চালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। এ বিষয়ে মামলার বাদী ও বিদ্যাপীঠের শিক্ষকবৃন্দ বৈধতা নিয়ে প্রধান শিক্ষকের নিকট জানতে চাইলে তিনি রাগান্বিত ভাবে “আমি প্রধান শিক্ষক কাউকে জবাবদিহিতা করতে বাধ্য নই” মর্মে উত্তর ছুড়ে দিয়েছে বলেন বাদী স ম আবুল খায়ের জানান।
অপরদিকে বিদ্যাপীঠে অনুষ্ঠিত হচ্ছে পঞ্চম শ্রেণির শিক্ষা সমাপনী পরীক্ষা। যার কেন্দ্র সচিব হিসাবে তিনি (প্রধান শিক্ষক) উপস্থিতির রেজিষ্টারে স্বাক্ষর করে যাচ্ছেন। শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষরসহ অফিসিয়াল সকল কার্যক্রমও তার দ্বারা পরিচালিত হচ্ছে। এলাকার সচেতনমহল ও অভিভাবকবৃন্দ বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
##