আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদের মাসিক সভা


256 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদের মাসিক সভা
জানুয়ারি ২৮, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
আশাশুনি উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিমের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা প্রকৌশলী আখতার হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুণ ব্যানার্জী, সমাজসেবা অফিসার ইমদাদুল হক, কৃষি কর্মকতা (ভারপ্রাপ্ত) রাজিবুুল হাসান, যুব উন্নয়ন অফিসার এসএম আজিজুল হক, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, সমবায় কর্মকর্তা আনছারুল আজাদ, নির্বাচন কর্মকর্তা সাইফুর রহমান, শিক্ষা কর্মকর্তা শামছুন্নাহার, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, আবু হেনা সাকিল, শেখ জাকির হোসেন, ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম পান্না প্রমুখ।

#

আনুলিয়ার ২নং ওয়ার্র্ডে উপ-নির্বাচন ২৮ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিনিধি ::

আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের ২নং সাধারন ওয়ার্ডের শূন্য ঘোষিত সদস্যপদে উপনির্র্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রুয়ারী। ইউপি সদস্য আব্দুস সাত্তারের মৃত্যুতে আসনটি শূণ্য হয়ে যায়।
আশাশুনি উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার সাইফুর রহমান জানান, আনুলিয়ার আটানী গ্রামের মৃত আফতাব উদ্দীনের ছেলে ২ নং সাধারন ওয়ার্ডের সদস্য আব্দুস ছাত্তার ১৩ ডিসেম্বর ২০১৮ তারিখে মৃত্যু বরন করায় পদটি শূন্য হয়। নির্বাচন বিধিমালা অনুযায়ী উপনির্বাচনের তফশীল ঘোষণা করা হয়েছে। তফশীল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ৩১ জানুুয়ারি। বাছাই ৩ ফেব্রুয়ারি, প্রার্র্থিতা প্রত্যাহার ১০ ফেব্রুয়ারি ও ভোট গ্রহণ করা হবে ২৮ ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার।

#

ঘর নির্মানের ইট পোড়ানো নিয়ে নাজেহাল

নিজস্ব প্রতিনিধি ::

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা গ্রামে ঘর নির্মানের জন্য ইট পোড়ানো নিয়ে নাজেহালের অভিযোগ পাওয়া গেছে।
গোয়ালডাঙ্গা গ্রামের মৃত আরমান আলি সানার পুত্র মুনছুর আলি সাংবাদিকদের জানান, তারা ঘর নির্মানের জন্য নিজেদের জমিতে ইট কেটে ছোট পাজায় ইট পোড়ানোর কাজ করেন। কেবলমাত্র প্রয়োজনীয় ইট পোড়ানোর ব্যবস্থা করা হয়। এতে কারো কোন ক্ষয়ক্ষতি করা হয়নি, কারো কোন গাছও মারা যায়নি। এখান থেকে ইট বিক্রয়ের কোন চিন্তা নেই। কিন্তু একটি পক্ষ ভুল বুঝাবুঝির প্রেক্ষিতে ৬টি চারা ও ১০টি মূল্যবান শিশু গাছ পুড়ে গেছে এমন উদ্দেশ্যমূলক তথ্যা দিয়ে মিথ্যা অভিযোগ ও প্রচার প্রচারণা করেছেন। তিনি উক্ত অভিযোগের নিন্দা জানিয়ে বলেন, বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে আপোষ মিমাংসার মাধ্যমে ভুল বুঝাবুঝির নিস্পত্তি করা হয়েছে। ইউপি চেয়ারম্যান আঃ আলিম মোল্যা, সদস্য আঃ কাদেরসহ গন্যমান্য ব্যক্তিবর্গের স্বাক্ষরিত একটি মিমাংসা পত্রও সম্পাদন করা হয়েছে।

#

আশাশুনি গার্লস স্কুলে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত
নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে স্কুল ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি ঢালী মোঃ সামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আরিফ রেজা। বিশেষ অতিথি ছিলেন প্রধান শিক্ষক কামরুন নাহার কচি, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান ও সিরাজুল ইসলাম। সিনিঃ শিক্ষক আ ন ম আলমগীর কবিরের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে সহকারী প্রধান শিক্ষক অমল কৃষ্ণ, পলাশ, মঞ্জুরুল প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণিতে নবাগত ছাত্রীদের বরণ করে নেওয়া হয়। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সবশেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

আশাশুনি সদর ইউনিয়ন তাঁতীলীগের কমিটি গঠন
নিজস্ব প্রতিনিধি ::

আশাশুনি সদর ইউনিয়ন তাঁতীলীগের কমিটি গঠনকল্পে এক কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় আশাশুনি সরকারি কলেজ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
সদর ইউনিয়ন তাঁতী লীগের আয়োজনে কর্মীসভায় সভাপতিত্ব করেন উপজেলা তাঁতী লীগের আহ্বায়ক ডাঃ বদিউজ্জামান মন্টু। সদস্য সচিব রবিউল ইসলাম নবুর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ছাত্রলীগের সাবেক সভাপতি আওয়ামীলীগ নেতা এস এম হুমায়ন কবীর সুমন। বিশেষ অতিথি ছিলেন তরুনলীগের সভাপতি জিএম আক্তারুজ্জামান প্রিন্স, যুবলীগ নেতা সাজ্জাদুর রহমান কালু, সাবেক ছাত্রনেতা জুয়েল রানা, শ্রমিকনেতা শহিদুল ইসলাম প্রমুখ। সভায় সর্বসম্মতিক্রমে মিলন হোসেনকে আহ্বায়ক, মনিরুল ইসলাম তুহিন, রুহুল আমিন, রফিকুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক ও হাফিজুল ইসলামকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট সদর ইউনিয়ন কমিটি ঘোষণা করা হয়।

#

প্রতাপনগর মাদ্রাসায় মাহফিল প্রস্তুতি ও পরামর্শ সভা

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার প্রতাপনগর এবিএস সিনিয়র মাদরাসার ৬২ তম ইসালে সওয়াব মাহফিল প্রস্তুতি ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে মাদরাসা মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।
মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওঃ শহিদুল্লাহ’র পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গভর্নিংবডির সভাপতি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি শেখ জাকির হোসেন। সভায় মাদরাসার প্রতিষ্ঠাতা আল্লামা মরহুম বোরহান উদ্দিন এর সুযোগ্য সন্তান ঢাকা আলিয়া মাদরাসার সহযোগী অধ্যাপক আলহাজ্ব জি এম মেহেরুল্লাহ, আল-আমিন মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মাসুম বিল্লাহ, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু দাউদ ঢালী, পাতাখালি সিনিয়ার ফাজিল মাদ্রাসা উপাধ্যক্ষ আলহাজ্ব মাওঃ আফসার উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মাষ্টার লুৎফর রহমানসহ গণ্যমান্য ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন। আগামী ২১ ফেব্রুয়ারি, বাং ৯ ফাল্গুন ৬২ তম ইসালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত হবে।

#

বুধহাটায় ৮ দলীয় ক্রিকেট টুর্ণামেন্ট শে^তপুর চ্যাম্পিয়ন
নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার বুধহাটায় ৮ দলীয় নক আউট ক্রিকেট টুর্ণামেন্ট- ২০১৯ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল মাঠে অনুষ্ঠিত ফাইনালে শে^তপুর ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।
বুধহাটা ফ্রেন্ডস স্পোটিং ক্লাব এর আয়োজনে “মাদককে না বলুন, খেলাকে হা বলুন” শ্লোগানকে সামনে রেখে খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক। অনুষ্ঠানে প্রভাষক মাহবুবুল হক ডাবলু, বীর মুক্তিযোদ্ধা আঃ গফফার, আলমগীর হোসেন আঙ্গুর, সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোসলেমা খাতুন মিলি, ভাইস চেয়ারম্যান প্রার্থী এস এম সাহেব আলি, শ্রমিকলীগ সভাপতি হাতেম আলী, এজদান আলি, আঃ আজিজ, ইমন, শাওন, আলমগীর, বিল্লাল, জাহিদ, আব্দুল্লাহ, মান্নান, সোহাদা, সুজন, নাহিদ, ইয়াছিন প্রমুখ উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন ফ্রেন্ডস স্পোটিং ক্লাবের সভাপতি সাদ্দাম হোসেন। শে^তপুর ক্রিকেট একাদশ প্রথমে ব্যাট হাতে মাঠে নেমে নির্দ্ধারিত ২৫ ওভারের খেলায় ২২ ওভারে ১৬৯ রান করে অল আউট হয়ে যায়। জবাবে বুধহাটা ফারুক সুপার মার্কেট ক্রিকেট একাদশ ২০.৫ বলে ১১৯ রান তুলে অল আউট হয়ে যায়। ম্যান অব দ্যা সিরিজ হন বিজয়ী দলের আজিজুল। সেরা ফিল্ডার রানা, সেরা বোলার আজিজুল ও সেরা ব্যাটস ম্যান সাইদ। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন হোসেন আলি। আম্পায়ার ছিলেন শামিম ও আনারুল। ধারাভাষ্যে আমিনুর ও বিল্লাল।

#