আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদের সভা


289 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ উপজেলা পরিষদের সভা
ফেব্রুয়ারি ৪, ২০১৯ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলা পরিষদের মাসিক (উন্নয়ন ও সমন্বয়) সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদের চেয়ারম্যান এ বি এম মোস্তাকিমের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জি এম অলিউল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, পিআইও সোহাগ খান, আরডিও বিশ^জিৎ কর্মকার, শিক্ষা অফিসার মোসাঃ শামসুন নাহার, ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন, ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, আঃ আলিম মোল্যা, দিপংকর কুমার সরকার প্রমুখ। সভায় উপজেলার বিভিন্ন প্রকল্পের কার্যক্রম ও সার্বিক উন্নয়ন নিয়ে আলোচনা করা হয়।

#

আশাশুনি উপজেলা ক্রীড়া সংস্থার সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ::

আশাশুনি উপজেলা ক্রীড়া সংস্থার এক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিাসর ও সংস্থার সভাপতি মীর আরিফ রেজার সভাপতিত্বে সভায় ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, প্রভাষক ম মোনায়েম হোসেন, ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, আঃ আলিম মোল্যা, দিপংকর কুমার সরকার, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, আশাশুনি সরকারি কলেজ, আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়, আশাশুনি আলিয়া মাদরাসা প্রতিনিধি, স ম সেলিম রেজা সেলিম, রফিকুল ইসলাম মোল্যা প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় জেলা প্রশাসক ক্রিকেট টুর্ণামেন্ট-২০১৯ এ অংশ গ্রহন, দল গঠন, অর্থ উপ কমিটি গঠনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

আশাশুনি মাদরাসা কেন্দ্রে শান্তিপূর্ণ পরীক্ষা হচ্ছে

নিজস্ব প্রতিনিধি ::

আশাশুনি আলিয়া মাদরাসা দাখিল পরীক্ষা কেন্দ্রে শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সোমবার আরবি ২য় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্রে ৫১০ জন পরীক্ষার্থীর মধ্যে ১০ জন অনুপস্থিত থাকায় ৫০০ জন পরীক্ষায় অংশ নিচ্ছে। কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করছেন মাদরাসার সুপার আলহাজ¦ আবুল হাসান। হল সুপার বসুখালী দাখিল মাদরাসার সুপার আলহাজ¦ মাওঃ জাহাঙ্গীর আলম। ট্যাগ অফিসারের দায়িত্বে আছেন মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ প্রতিনিদি কেন্দ্র পরিদর্শন ও সুষ্ঠু ভাবে পরীক্ষা অনুষ্ঠানের বিষয়টি তদারকী করে থাকেন।

#

আশাশুনিতে শহীদ দিবস পালনে প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিনিধি ::

মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস যথাযথ ভাবে পালনের লক্ষ্যে আশাশুনিতে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জি এম অলিউল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, পিআইও সোহাগ খান, আরডিও বিশ^জিৎ কর্মকার, শিক্ষা অফিসার মোসাঃ শামসুন নাহার, ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন, ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, আঃ আলিম মোল্যা, দিপংকর কুমার সরকার, আশাশুনি প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সাবেক চেয়ারম্যান স ম সেলিম রেজা সেলিম, সংরক্ষিত সদস্য হেনা গাজী প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় ২১ ফেব্রুয়ারি মহান ভাষা দিবস উপলক্ষে রাত্র ১২.১ টায়ে শহীদ মিনার পুস্পমাল্য অর্পন, সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭ টায় প্রভাত ফেরী, ৮ টায় রচনা ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, ৯.৩০ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ, বাদ জোহর মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠান, মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা এবং উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভাষা দিবসের অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেওয়া হয়।

#

আশাশুনি উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা

নিজস্ব প্রতিনিধি ::

আশাশুনি উপজেলার বড়দলে কয়েকটি গ্রামে বিদ্যৃৎ সংযোগ স্থাপন করার কাজে সহযোগিতার জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ বি এম মোস্তাকিমকে এলাকাবাসীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে আশাশুনি উপজেলার সকল এলাকায় সকল বাড়িতে বিদ্যুৎ সংযোগ স্থাপনের কাজ দ্রুত এগিয়ে চলেছে। উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের সহযোগিতা ও সুপারিশে পল্লী বিদ্যুৎ সমিতি বড়দল ইউনিয়নের কেয়ারগাতি, জামালনগর ও ডুমুরপোতা গ্রামের ৩৪০ টি পরিবারের মধ্যে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করেন। গত শনিবার পল্লী বিদ্যুৎ আশাশুনি সাব জোনাল অফিসের এজিএম বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন। এলাকার নাজমুল হোসেন এলিন, হাসিনা খাতুন তমা, জাহিদ হোসেন, আঃ বারীক গাজীসহ এলাকার একটি গ্রুপ উপজেলা চেয়ারম্যানকে ধন্যবাদ জানাতে ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করেন। এসময় ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আবম মোছাদ্দেক, প্রভাষক ম মোনায়েম হোসেন, আঃ সামাদ বাচ্চু, জগদীশ সানা, যুবলীগ নেতা এম এম সাহেব আলি, বাবলা, ছাত্রলীগ নেতা আবু রায়হান প্রমুখ উপস্থিত ছিলেন।

#

শোভনালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাচ্চুর গণ সংযোগ

নিজস্ব প্রতিনিধি ::

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুস সামাদ বাচ্চু আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে গণ সংযোগ ও লিফলেট বিতরন করেছেন। সোমবার বিকালে এ গণ সংযোগ ও লিফলেট বিতরণ করা হয়।
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আঃ সামাদ বাচ্চু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের লক্ষ্যে ইতিমধ্যে গণ সংযোগ ও লিফলেট বিতরণ করে আসছেন। এরই অংশ হিসাবে উপজেলার শোভনালী ইউনিয়নের লতাখালি, বসুখালী ও বাটরা বাজারের প্রতিটি দোকানে গিয়ে ব্যবসায়ী ও ক্রেতাদের সাথে কথা বলেন, লিফলেট বিতরণ করেন। এসময় আওয়ামীলীগ নেতা আঃ জলিল, যুুবলীগ নেতা আনিছুর রহমান বাবলা, নাজমুস সাকিব লিটন, আজমীর হোসেন, তাতীলীগ সাবেক সেক্রেটারী হাবিবুর রহমান হাবিবসহ যুবলীগ ও ছাত্রলীগে নেতৃবৃন্দ তার সাথে ছিলেন।

#